মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৬:৫৫ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীর উড়াকান্দায় হাতির ভয়ে নির্ঘুম রাত কাটালো এলাকাবাসী !

  • আপডেট সময় মঙ্গলবার, ৪ ফেব্রুয়ারী, ২০২০

॥শেখ মামুন॥ রাজবাড়ী সদর উপজেলার বরাট ইউনিয়নের পশ্চিম উড়াকান্দা এলাকায় গত ২রা ফেব্রুয়ারী রাতে আকস্মিকভাবে একটি হাতি ঢুকে পড়ে। হাতিটি স্থানীয় এক কৃষকের কলা বাগান তছনছ করাসহ বিভিন্ন ক্ষতিসাধন করতে থাকে। এ সময় স্থানীয় বাসিন্দারা আতংকগ্রস্ত হয়ে পড়ে। ফলে তাদের রাত কাটে নির্ঘুমে।
এদিকে হাতিটি গোয়ালন্দ থেকে বেড়ী বাঁধ সড়ক দিয়ে রাজবাড়ীর দিকে আসার খবর পেয়ে গোয়ালন্দ ঘাট থানা পুলিশের একটি দল হাতিটির পিছু নেয়। পশ্চিম উড়াকান্দা পর্যন্ত তারা হাতিটিকে অনুসরণ করে পিছু পিছু আসলেও হাতিটি যখন কলা বাগানের মধ্যে ঢুকে তান্ডব চালানো শুরু করে তখন পুলিশ অদূরে থেকে পাহারা দিতে থাকে। সকালে নতুন করে আরেক দল পুলিশ আসার পর আগের পুলিশরা চলে যায়।
হাতিটিকে নিয়ে যখন এই নাটকীয়তা চলতে থাকে, তখনই জনগণের ভীড়ের মধ্য দিয়ে কৌশলে এক যুবক হাতির কাছে গিয়ে ইশারা করতেই হাতিটি পা ভেঙ্গে দাঁড়ালে সে হাতির পিঠে উঠে বসে। ওই সময় পুলিশ তাকে নিষেধ করলেও শোনেনি। সে দাবী করে, হাতিটির মাহুত পালিয়ে গেছে। এ জন্য হাতির মালিক তাকে হাতিটিকে নিতে পাঠিয়েছে। এ সময় পুলিশ ও স্থানীয় জনতা তাকে হাতির পিঠ থেকে নামার জন্য চাপাচাপি করতে থাকলে সেও ‘হাতিটিকে ক্ষেপিয়ে দিয়ে চলে যাওয়ার’ ভয় দেখাতে থাকে। এ সময় তাকে হাতির পিঠে বসে মোবাইল ফোনে কারও সাথে কথা বলতে দেখা যায়। কার সাথে কথা বলছে জানতে চাইলে সে প্রকাশ করে, হাতির মালিক এখানে আসবে। কার কী ক্ষয়-ক্ষতি হয়েছে তার ক্ষতিপূরণ দিবে। একপর্যায়ে সে রেগে হাতিটিকে দিয়েই গাছের মোটা একটি ডাল ভাঙ্গিয়ে নিজের হাতে নিয়ে হাতির মাথায় সজোরে আঘাত করতে থাকলে হাতিটি উত্তেজিত হয়ে দাপাদাপি করতে থাকে। তখন পুলিশ ও জনতা ভয় পেয়ে সরে গেলে সে হাতিটিকে নিয়ে দ্রুত ভেগে যায়।
হাতিটির আসা থেকে শুরু করে চলে যাওয়া পর্যন্ত পুরো ব্যাপারটিই এলাকার লোকজনের কাছে রহস্যঘেরা বলে মনে হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!