Site icon দৈনিক মাতৃকণ্ঠ

বোয়ালমারীতে এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র বিক্রেতা গ্রেফতার

॥স্টাফ রিপোর্টার॥ র‌্যাবের অভিযানে ফরিদপুরের বোয়ালমারী উপজেলার গুণবহ গ্রাম থেকে সাহাবুদ্দিন শেখ(২০) নামে এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র বিক্রেতা গ্রেফতার হয়েছে।
গত ২রা ফেব্রুয়ারী রাতে র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের একটি দল গুণবহ গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ২টি মোবাইল ফোন জব্দ করা হয়। গ্রেফতারকৃত সাহাবুদ্দিন শেখ গুণবহ গ্রামের সিরাজ শেখের ছেলে।
র‌্যাব জানায়, গ্রেফতারকৃত প্রতারক সাহাবুদ্দিন শেখ মোবাইল প্রযুক্তি ব্যবহারে অত্যন্ত দক্ষ। সে অসত্য তথ্য দিয়ে ‘অনরৎ অযসসবফ Abir Ahmmed (https://www.facebook.com/AbirAhmmed.bd)’ নামে একটা ভুয়া ফেসবুক এ্যাকাউন্ট খোলে। উক্ত ফেসবুক আইডি এবং ম্যাসেঞ্জারের মাধ্যমে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র অর্থের বিনিময়ে সরবরাহ করার নিমিত্তে অনলাইন ভিত্তিক বেশ কয়েকটি ফেসবুক গ্রুপে প্রচারণা চালায় এবং ভুয়া প্রশ্নপত্র দিয়ে প্রতারণা করে অনেকের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়। গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে সে এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র বিক্রির কথা স্বীকার করেছে। তাকে বোয়ালমারী থানায় হস্তান্তর করে তার বিরুদ্ধে ‘পাবলিক পরীক্ষা (অপরাধ) আইন’-এর সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করা হয়েছে।