শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

মাদরাসা শিক্ষাকে যুগোপযোগী করে আধুনিক শিক্ষার সমান্তরাল করা হয়েছে —এমপি জিল্লুল হাকিম

  • আপডেট সময় সোমবার, ৩ ফেব্রুয়ারী, ২০২০

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার মাজবাড়ী সিদ্দিকীয়া আহম্মদিয়া সেরাতুল হক আলিম মাদরাসায় গতকাল ২রা ফেব্রুয়ারী দুপুরে ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।
রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম গতকাল রবিবার দুপুর ১২টার দিকে উৎসবমূখর পরিবেশে আনুষ্ঠানিক ভাবে মাদরাসার ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবনের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।
মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি কাজী হাফিজুল হকের(গোলজার মিয়া) সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি বলেন, মাদরাসা শিক্ষার উন্নয়ন ও ইসলাম ধর্ম প্রসারের মহৎ উদ্দেশ্যে বঙ্গবন্ধু মাদরাসা শিক্ষা বোর্ড ও ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। বঙ্গবন্ধু কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দুটি প্রতিষ্ঠানের অভূতপূর্ব উন্নয়নে কাজ করে যাচ্ছেন। দেশের প্রতিটি উপজেলায় প্রায় সাড়ে ১৩ কোটি টাকা ব্যায়ে একটি করে মডেল মসজিদ ও ইসলামিক কালচারাল সেন্টার নির্মাণের কাজ চলমান রয়েছে। মাদরাসা প্রতিষ্ঠানে নতুন নতুন ভবন নির্মিত হচ্ছে। মাদরাসা শিক্ষাকে যুগোপযোগী আধুনিক শিক্ষার সমান্তরাল করা হয়েছে। দেশের কওমী মাদরাসার দাওরায়ে হাদিসের সনদকে মাস্টার্সের সমমান প্রদান করে দেশবাসীর কাছে প্রশংসিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে করে কওমী মাদরাসার শিক্ষার্থীদের চাকুরীর সুযোগ সৃষ্টি হয়েছে এবং তাদের বেকারত্ব দূর হয়েছে।
এমপি জিল্লুল হাকিম আরো বলেন, মাদরাসা শিক্ষা ব্যবস্থায় স্কুল কলেজের অনুরূপ বিজ্ঞান ও কারিগরি শিক্ষা প্রবর্তন করে মাদরাসা শিক্ষায় যুগান্তকারী উন্নয়ন করা হয়েছে। কিন্তু ইসলামের দোহাই দিয়ে বিএনপি-জামাত জোট ক্ষমতায় গেলেও তারা মাদরাসা শিক্ষার কোনো উন্নয়ন করতে পারে নাই। সে সময় এলাকায় কোনো উন্নয়নমূলক কাজও হয় নাই। বর্তমান সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডের নানা তথ্য উল্লেখ করে ইসলামের সঠিক মূল্যবোধ যথাযথভাবে প্রচারের জন্য দেশের আলেমসমাজের প্রতি উদাত্ত আহবান জানান তিনি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আলিউজ্জামান চৌধুরী টিটো, কালুখালীর ভারপ্রাপ্ত ইউএনও শেখ নুরুল আলম, কালুখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কালিকাপুর ইউপির চেয়ারম্যান মোঃ আতিউর রহমান নবাব, হোগলাডাঙ্গী এমআই কামিল মডেল মাদরাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মীর মোঃ আব্দুল বাতেন ও মাজবাড়ী ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ইউসুফ হোসেন বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাজবাড়ী সিদ্দিকীয়া আহম্মদিয়া সেরাতুল হক আলিম মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোঃ নুরুল ইসলাম। উপস্থাপনা করেন মাদরাসার সিনিয়র সহকারী শিক্ষক এস.এম আশরাফুল আলম হেনা।
অনুষ্ঠানে এমপি জিল্লুল হাকিমের উন্নয়নমূলক কর্মকান্ডের উপর সংগীত পরিবেশ করেন মাঝবাড়ী জাহানারা বেগম ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক সুজয় কুমার পাল।
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে কালুখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মোঃ খায়রুল ইসলাম খায়েরসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, সহকারী শিক্ষকবৃন্দ ও বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।
আলোচনা অনুষ্ঠানের আগে ভিত্তিপ্রস্তর নামফলক উন্মোচন করেন প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি। ভিত্তিপ্রস্তর নামফলক উন্মোচন শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন অধ্যক্ষ মীর মোঃ আব্দুল বাতেন।
উল্লেখ্য, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে মেসার্স রাজিন ইন্টারন্যাশনাল(জেভি) নির্মাণ প্রতিষ্ঠান ২ কোটি ৯৩ লাখ ৪৪ হাজার ৯৬১ টাকা ব্যয়ে মাদরাসার ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবনের নির্মাণ কাজ সম্পাদন করবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!