রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০২:৪৭ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৫তম অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ভাষণের পূর্ণ বিবরণ পাংশার কসবামাজাইলে স্বস্তি॥আসাদুল হত্যা মামলার আসামীদের ফাঁসির দাবীতে মিছিল॥মিষ্টি বিতরণ ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৫৮ লাখ॥বিশ্বে ৩ কোটি ২০ লাখ ছাড়িয়েছে জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের দিনটি ‘বাংলাদেশী ইমিগ্র্যান্ট ডে’ পালনে নিউইয়র্কে কর্মসূচি গ্রহণ ইউএনজিএ-৭৫ “জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় জোরালো আন্তর্জাতিক সহযোগিতা কামনা প্রধানমন্ত্রীর” জাপানের পররাষ্ট্র ভাইস মিনিস্টারের কাছে রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদের পরিচয় পত্রের অনুলিপি পেশ রাষ্ট্রপতির সঙ্গে পিএসসির নবনিযুক্ত চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎ ইউএনজিএ-৭৫ : “ডিজিটাল সহযোগিতায় শক্তিশালী বৈশ্বিক অংশীদারিত্বের ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ” করোনা মোকাবেলায় দিনরাত কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিএসসি’র নবনিযুক্ত চেয়ারম্যান সোহরাব হোসাইনের শপথ গ্রহণ

রাজবাড়ীতে জাসদের দ্বি-বার্ষিক সম্মেলনে স্বপন দাস সভাপতি ও উজ্জল গুহ সাধারণ সম্পাদক মনোনীত

  • আপডেট সময় শনিবার, ১ ফেব্রুয়ারী, ২০২০

॥স্টাফ রিপোর্টর॥ বাংলাদেশ জাসদ রাজবাড়ী জেলা শাখার সম্মেলন ও জনসভা গতকাল ৩১শে জানুয়ারী বিকেলে শহরের ১নং রেলগেটস্থ বটতলার মুক্ত মঞ্চে অনুষ্ঠিত হয়েছে।
সম্মেলনে স্বপন কুমার দাস সভাপতি ও উজ্জল গুহকে সাধারণ সম্পাদক মনোনীত করে ৪৬ সদস্য বিশিষ্ট বাংলাদেশ জাসদের রাজবাড়ী জেলা শাখার দ্বি-বার্ষিক কমিটি গঠন করা হয়।
জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় কমিটির সভাপতি শরীফ নূরুল আম্বিয়া এবং প্রধান বক্তা ছিলেন সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান।
অন্যান্যের মধ্যে যুগ্ম-সাধারণ সম্পাদক করিম সিকদার, সদস্য আনোয়ারুল ইসলাম বাবু, ফরিদপুর জেলা শাখার সভাপতি আব্দুল্লাহ মন্ডল ও রাজবাড়ী জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি জ্যোতি শংকর ঝন্টুসহ বক্তব্য রাখেন।
জনসভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ জাসদ রাজবাড়ী জেলা শাখার সভাপতি স্বপন কুমার দাস ও উপস্থাপনা করেন সাধারণ সম্পাদক উজ্জল গুহ।
জনসভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় কমিটির সভাপতি শরীফ নূরুল আম্বিয়া বলেন, মার্শাল ল’কে ফেস করে, মোকাবেলা করে বাংলাদেশে গণতন্ত্রের সংগ্রাম এগিয়েছে এবং সর্বশেষ পর্যায়ে সংবিধানের পঞ্চদশ সংশোধনী আরোপ করার মধ্য দিয়ে সাংবিধানিক যে রাজনীতি আমরা মজবুত করেছি। কিন্তু গণতন্ত্র পুরোপরি মজবুত হয়েছে সেটা বলার সুযোগ সে রকম নেই। কেননা মানুষ কথাবার্তা বলতে এখনো ভয় পায়। বাংলাদেশ জাসদের লক্ষ ও উদ্দেশ্যে হলো দেশে পূর্ণ গণতন্ত্র প্রতিষ্ঠা করা এবং মানুষ যাতে নির্ভয়ে ন্যায্য কথাটা বলতে পারে সেই পরিবেশটা তৈরী করা।
তিনি ঢাকা সিটি করপোরেশনের নির্বাচন নিয়ে বলেন, আমরা ১৪দলের শরীক হিসেবে আমাদের প্রার্থী তাপস ও আতিক। আমরা তাদের জন্য মিটিং করেছি, বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ করেছি। কিন্তু তারপরও শেষ কথা হলো কত মানুষ ভোট কেন্দ্রে আসলো, কিভাবে ভোট কাষ্টিং হলো এবং কাষ্টিং অনুযায়ী ফলাফল ঘোষণা হলো কি না। যদি এটা হয় তাহলে আমি মনে করি এতে নির্বাচন কমিশন সফল হবে এবং সরকারের কিন্তু এ সাফল্যের শরীকানা থাকবে। আর যদি না হয় তাহলে এর দায় প্রথমত নির্বাচন কমিশনের এবং দ্বিতীয়ত সরকারের।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর