শনিবার, ১১ মে ২০২৪, ০৬:১৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ভারতে প্রথম করোনা ভাইরাস আক্রান্ত নারী শিক্ষার্থী সনাক্ত

  • আপডেট সময় শুক্রবার, ৩১ জানুয়ারী, ২০২০

॥আন্তর্জাতিক ডেস্ক॥ ভারতের কেরালা রাজ্যে গতকাল ৩০শে জানুয়ারী করোনা ভাইরাসে আক্রান্ত ১জন রোগী সনাক্ত করা হয়েছে। রাজ্যের স্বাস্থ্য মন্ত্রণালয় এ খবরের সত্যতা নিশ্চিত করেছে।
রাজ্যের স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে বলা হয়েছে, উহান বিশ্ববিদ্যালয়ের ১জন শিক্ষার্থীদের মধ্যে নভেল করোনা ভাইরাসে আক্রান্ত ১জন রোগী সনাক্ত করা হয়েছে। তার শরীরে করোনা ভাইরাস পজেটিভ পাওয়া গেছে।
খবরে বলা হয়েছে, রোগীটি সনাক্ত করার পর তাকে হাসপাতালে পৃথক কক্ষে রাখা হয়েছে। আক্রান্ত শিক্ষার্থী ১জন নারী, তার অবস্থা স্থিতিশীল এবং তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।
স্থানীয় সংবাদপত্রের উদ্ধৃতি দিয়ে খবরে বলা হয়, কেরালা রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী কে কে শাইলাজা গতকাল বিকালে স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে এক জরুরী বৈঠক করেন। বৈঠকে করোনা ভাইরাসের সম্ভাব্য প্রাদুর্ভাব ঘটার বিষয়ে করনীয় নিয়ে আলোচনা করা হয়।
উল্লেখ্য, চীনের হুয়ান প্রদেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত ১৭০ জনের মৃত্যু হয়েছে।
স্বাস্থ্য কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে স্থানীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, রাজ্যের সকল হাসপাতাল ও মেডিকেল কলেজে ইতোমধ্যেই পৃথক ওয়ার্ড খোলা হয়েছে। দেশটিতে প্রথম রোগী সনাক্ত হবার পর রাজ্যে সর্বোচ্চ সতর্কতা ঘোষণা করা হয়েছে। পত্রিকার খবরে বলা হয়, কেরালা রাজ্যে ৮০৬ জন পর্যবেক্ষণে রয়েছে।
দিল্লীর রাম মনোহর লোহিয়া(আরএমএল) হাসপাতালে ভর্তি হওয়া ৩জনকে গতকাল বৃহস্পতিবার হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে। তাদের শরীরে রক্ত পরীক্ষা করে করোনা ভাইরাস নেগেটিভ পাওয়া গেছে। হাসপাতাল ত্যাগ করা এই ৩জন রোগী গত সোমবার থেকে কঠোর স্বাস্ব্য নজরদারিতে ছিলেন। তারা শারীরীক দুর্বলতার অভিযোগ করার পর তাদেরকে চিকিৎসা করার জন্য পৃথক করে রাখা হয়।
করোনা ভাইরাস আতংক সৃষ্টির প্রেক্ষিতে ভারতের কেন্দ্রীয় সরকার চীন সফর করা থেকে বিরত থাকতে সে দেশের নাগরিকদের পরামর্শ দেয়া হয়। ভারত সরকার চীনের উহান থেকে ৩শত ভারতীয় নাগরিকদের সকলকে স্থানান্তরের পরিকল্পনা নিয়েছে। ভারতের বিদেশ মন্ত্রণালয় উহান প্রদেশ থেকে ভারতীয় নাগরিকদের স্থানান্তরে সব ধরনের সহযোগিতা প্রদানে চীনের প্রতি আনুষ্ঠানিক অনুরোধ জানিয়েছে। মন্ত্রণালয়ের মুখপাত্র রাভীশ কুমার এক বার্তায় বলেন, যে কোন সময়ে ভারতীয়রা প্রদেশটি থেকে চলে আসতে পারে।
পত্রিকার খবরে বলা হয়, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত ১৭০জন নিহত হয়েছে। সারাদেশে ১৭০০ রোগীর নাম তালিকাভুক্ত করা হয়েছে।
উল্লেখ্য নভেল করোনা ভাইরাস নতুন ভাইরাস। এর আগে কখনো এ ধরনের রোগ দেখা যায়নি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!