সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:২১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

যে মাদ্রাসাগুলো এখনো এমপিওভুক্ত হয়নি সেগুলো এমপিওভুক্ত করা হবে —এমপি কাজী কেরামত আলী

  • আপডেট সময় রবিবার, ২৬ জানুয়ারী, ২০২০

॥রফিকুল ইসলাম॥ মাদ্রাসা শিক্ষকদের সংগঠন জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে গতকাল ২৫শে জানুয়ারী সকালে রাজবাড়ী সদর উপজেলার ভান্ডারিয়া মাদ্রাসা প্রাঙ্গণে বিভিন্ন মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে শীতবস্ত্র(চাদর) বিতরণ করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী বক্তব্য রাখেন।
ভান্ডারিয়া মাদ্রাসার অধ্যক্ষ এবং জমিয়াতুল মোদার্রেছীনের রাজবাড়ী জেলা শাখার সভাপতি আলহাজ্ব হযরত মাওলানা মোঃ আবুল এরশাদ মোঃ সিরাজুম্মুনিরে সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় মহাসচিব আলহাজ্ব মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী, অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ হেদায়েত আলী সোহ্রাব, কোষাধ্যক্ষ আজগর আলী বিশ্বাস, পাঁচুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী আলমগীর হোসেন, ভান্ডারিয়া মাদ্রাসার উপাধ্যক্ষ মোস্তফা মাহদিউল মোরশেদ, জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আবুল হোসেন শিকদার ও জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।
অনুষ্ঠান সঞ্চালনা করেন ভান্ডারিয়া মাদ্রাসার প্রভাষক(আরবী) মাওলানা মোঃ ফয়জুর রহমান। এ সময় জমিয়াতুলে মোদার্রেছীনের নেতৃবৃন্দসহ বিভিন্ন আলিয়া মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, আমাদের সকলকেই একদিন মরতে হবে। এ জন্য সবাইকে ভালো কাজের সাথে থাকতে হবে। এ দেশকে নিয়ে বঙ্গবন্ধুর যে স্বপ্ন ছিল তা পূরণ করতে হবে। স্বপ্ন না থাকলে জীবনে বড় হওয়া যায় না। প্রতিষ্ঠানের প্রধান ভালো হলে সেই প্রতিষ্ঠান ভালো হয়। এ দেশে সন্ত্রাস, জঙ্গীবাদ, মৌলবাদ থাকবে না। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। আওয়ামী লীগের সময়েই মাদ্রাসাগুলোর সবচেয়ে বেশী উন্নয়ন হয়েছে। মাদ্রাসা শিক্ষাকে যুগোপযোগী করা হচ্ছে। মাদ্রাসাগুলো ধর্মীয় শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষার ব্যবস্থাও করা হচ্ছে। যে মাদ্রাসাগুলো এখনো এমপিওভুক্ত হয়নি সেগুলো পর্যায়ক্রমে এমপিওভুক্ত করা হবে। বর্তমান প্রধানমন্ত্রী মাদ্রাসা শিক্ষার মানকে সাধারণ শিক্ষার সমতুল্য করেছেন। জমিয়াতুল মোদার্রেছীন আজকে মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে যে শীতবস্ত্র প্রদান করছে তা প্রশংসনীয়। সামর্থ্যবান সবারই শীতার্ত অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে।
জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় মহাসচিব আলহাজ্ব মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী বলেন, বর্তমান প্রধানমন্ত্রী মাদ্রাসা শিক্ষা ব্যবস্থাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে শিক্ষকদের বেতন-ভাতা দ্বিগুণ করেছেন। প্রত্যেকটা মাদ্রাসায় বিল্ডিং করে দিয়েছেন। মাদ্রাসা শিক্ষাকে ঐতিহাসিক স্বীকৃতি দিয়ে সাধারণ শিক্ষার সমমান করেছেন। প্রধানমন্ত্রীর মধ্যে আলেমদের প্রতি শ্রদ্ধা অনেক বেশী। জমিয়াতুল মোদার্রেসীনের সকল কমিটির উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করা হবে।
এছাড়াও তিনি(মোমতাজী) মাদ্রাসার শিক্ষার্থীদের লেখাপড়ার প্রতি মনোযোগ হয়ে আদর্শ মানুষ হিসেবে গড়ে ওঠার আহ্বান জানান এবং সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলীকে জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা করার ঘোষণা দেন।
ভান্ডারিয়া মাদ্রাসার অধ্যক্ষ এবং জমিয়াতুল মোদার্রেছীনের রাজবাড়ী জেলা শাখার সভাপতি আলহাজ্ব হযরত মাওলানা মোঃ আবুল এরশাদ মোঃ সিরাজুম্মুনির বলেন, মাদ্রাসা শিক্ষার উন্নয়নে বর্তমান সরকারের উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয়। প্রধানমন্ত্রী আমাদের প্রতি খুবই আন্তরিক। তিনি বেঁচে থাকলে মাদ্রাসাগুলোর আরও উন্নয়ন হবে। আমরা আরও বেশী সরকারী সুযোগ-সুবিধা পাবো।
আলোচনা পর্বের শেষে ভান্ডারিয়া মাদ্রাসাসহ বিভিন্ন আলিয়া মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে শীতবস্ত্র(চাদর) বিতরণ করা হয়। অনুষ্ঠান শেষে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী এবং জমিয়াতুল মোদার্রেছীনের নেতা আলহাজ্ব মাওলানা শাব্বীর আহমদ মোমতাজীসহ অন্যান্য অতিথিগণ ভান্ডারিয়া দরবার শরীফের প্রয়াত পীর ও মাদ্রাসার প্রতিষ্ঠাতা আলহাজ্ব হযরত মাওলানা মোজাম্মেল হকের কবর জিয়ারত হোসেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!