শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:০০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশায় এয়াকুব আলী চৌধুরী স্মৃতি পাঠাগারে সাবেক সিইসি আবু হেনার ২৫০টি বই প্রদান

  • আপডেট সময় রবিবার, ২৬ জানুয়ারী, ২০২০

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা শহরে সাহিত্যিক এয়াকুব আলী চৌধুরীর স্মৃতি রক্ষায় প্রতিষ্ঠিত এয়াকুব আলী চৌধুরী স্মৃতি পাঠাগার ও ক্লাব সমৃদ্ধকরণে গতকাল ২৫শে জানুয়ারী সকালে বাংলাদেশের সাবেক প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ আবু হেনা নিজের সংগৃহীত দেশ-বিদেশের খ্যাতিমান লেখকদের রচিত ২৫০টি বই প্রদান করেন।
এ উপলক্ষে পাঠাগারের সভাপতি ও পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ আবু হেনা পাঠাগারের সাবেক প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক অধ্যাপক মুহাম্মদ আবদুল ওয়াহাবের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, বই হলো জ্ঞানের সমুদ্র। সমাজকে উন্নত করতে হলে বই পড়ার জন্য সকলকে আগ্রহ জাগাতে হবে। পাঠাগার সমৃদ্ধ করতে হবে। যুবসমাজ ও স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের পাঠাগারমুখী করতে হবে। এক্ষেত্রে শিক্ষক ও অভিভাবকদের দায়িত্বশীল হওয়ার গুরুত্বারোপ করেন তিনি।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, হাবাসপুর ডঃ কাজী মোতাহার হোসেন কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ বিকাশ চন্দ্র বসু, পাঠাগারের সাবেক সাধারণ সম্পাদক চিত্ত রঞ্জন কুন্ডু ও পাঠাগারের বর্তমান সাধারণ সম্পাদক সুশীল কুমার মুদি প্রমূখ বক্তব্য রাখেন। উপস্থাপনা করেন পাঠাগারের দপ্তর সম্পাদক শেখ মোহাম্মদ সবুর উদ্দিন।
অনুষ্ঠানে পাঠাগারের পক্ষ থেকে সাবেক সিইসি মোহাম্মদ আবু হেনাকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট উপহার প্রদান করা হয়। অনুষ্ঠানে স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!