fbpx
শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ০৭:৫৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
রাজবাড়ীতে ফার্মেসী ছাড়া কোন দোকান সন্ধ্যা ৬টার পরে খোলা রাখা যাবে না পাংশায় কর্মহীন দরিদ্র মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন আ’লীগ নেতা মিতুল দেশ বরেণ্য কবি ও ছড়াকার নাসের মাহমুদের ইন্তেকাল র‌্যাব-৮ বরিশাল কর্তৃক ১১টি জেলায় জেলে-বেদে ও আত্মসমর্পনকৃত জলদস্যুদের মধ্যে ত্রাণ বিতরণ করোনার সংক্রমণ ঠেকাতে রাজবাড়ীর ১নং রেলগেট বন্ধ করে দিয়েছে পুলিশ রাজবাড়ী পৌরসভার উদ্যোগে মসজিদে জীবাণুনাশক বালিয়াকান্দির জঙ্গল ইউনিয়নে এমপি জিল্লুল হাকিমের উদ্যোগে ত্রাণ বিতরণ রাজবাড়ী পৌরসভার ৮নং ওয়ার্ডের ১১৫০ জনের মধ্যে আটা বিতরণ রাজবাড়ীর শহীদওহাবপুর ইউনিয়নে ৩শত দরিদ্র পরিবারের মধ্যে খাদ্য ও মাস্ক বিতরণ রাজবাড়ীতে সিপিবি’র ব্যবস্থাপনায় দুস্থদের মধ্যে খাবার বিতরণ চলছে

পাংশায় এয়াকুব আলী চৌধুরী স্মৃতি পাঠাগারে সাবেক সিইসি আবু হেনার ২৫০টি বই প্রদান

  • আপডেট সময় রবিবার, ২৬ জানুয়ারী, ২০২০

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা শহরে সাহিত্যিক এয়াকুব আলী চৌধুরীর স্মৃতি রক্ষায় প্রতিষ্ঠিত এয়াকুব আলী চৌধুরী স্মৃতি পাঠাগার ও ক্লাব সমৃদ্ধকরণে গতকাল ২৫শে জানুয়ারী সকালে বাংলাদেশের সাবেক প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ আবু হেনা নিজের সংগৃহীত দেশ-বিদেশের খ্যাতিমান লেখকদের রচিত ২৫০টি বই প্রদান করেন।
এ উপলক্ষে পাঠাগারের সভাপতি ও পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ আবু হেনা পাঠাগারের সাবেক প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক অধ্যাপক মুহাম্মদ আবদুল ওয়াহাবের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, বই হলো জ্ঞানের সমুদ্র। সমাজকে উন্নত করতে হলে বই পড়ার জন্য সকলকে আগ্রহ জাগাতে হবে। পাঠাগার সমৃদ্ধ করতে হবে। যুবসমাজ ও স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের পাঠাগারমুখী করতে হবে। এক্ষেত্রে শিক্ষক ও অভিভাবকদের দায়িত্বশীল হওয়ার গুরুত্বারোপ করেন তিনি।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, হাবাসপুর ডঃ কাজী মোতাহার হোসেন কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ বিকাশ চন্দ্র বসু, পাঠাগারের সাবেক সাধারণ সম্পাদক চিত্ত রঞ্জন কুন্ডু ও পাঠাগারের বর্তমান সাধারণ সম্পাদক সুশীল কুমার মুদি প্রমূখ বক্তব্য রাখেন। উপস্থাপনা করেন পাঠাগারের দপ্তর সম্পাদক শেখ মোহাম্মদ সবুর উদ্দিন।
অনুষ্ঠানে পাঠাগারের পক্ষ থেকে সাবেক সিইসি মোহাম্মদ আবু হেনাকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট উপহার প্রদান করা হয়। অনুষ্ঠানে স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!