fbpx
বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১১:১৭ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
রাজবাড়ীতে সামাজিক দূরত্ব বজায় রাখতে আজ থেকে মাঠে কঠোর হবে সেনাবাহিনী গোয়ালন্দের স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আসিফ ও নিরাপত্তা রক্ষী তারিকুলের বিরুদ্ধে হত্যা মামলা রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউপিতে চাল বিতরণ পাংশার শহীদ ডাঃ লেঃ কর্নেল জাহাঙ্গীরের শাহাদত বার্ষিকী উপলক্ষে আগামী ৩রা এপ্রিল দোয়া মাহফিল পাংশা উপজেলা হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার যন্ত্রাংশ ও পিপিই দিলেন এমপি পুত্র মিতুল রাজবাড়ী জুট মিলে আটকে পড়া শ্রমিকদের বিক্ষোভ রাজবাড়ীতে জাতীয় যুব সংহতির সভাপতির খাদ্য সামগ্রী বিতরণ বালিয়াকান্দি উপজেলার ৩শ দরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা প্রদান গোয়ালন্দের ৩টি ইউনিয়নের জেলে ও দরিদ্রদের সরকারী খাদ্য সহায়তা রাজবাড়ীতে তথ্য অফিসের করোনা সচেতনতা প্রচারণা

পাংশায় শিল্পকলা একাডেমীর ৩৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

  • আপডেট সময় রবিবার, ২৬ জানুয়ারী, ২০২০

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশায় গতকাল ২৫শে জানুয়ারী সন্ধ্যায় শিল্পকলা একাডেমীর ৩৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে স্মরণিকার মোড়ক উন্মোচন, আলোচনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
পাংশা উপজেলা নির্বাহী অফিসার ও শিল্পকলা একাডেমীর সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশের সাবেক প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ আবু হেনা বক্তব্য রাখেন।
তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর কর্মসূচী শুরু হয়েছে। বঙ্গবন্ধুকে মন থেকে শ্রদ্ধা জানাতে হবে। তিনি বলেন, ক্ষণজন্মা বঙ্গবন্ধু হাজার বছরের শ্রেষ্ঠ মানুষ। বঙ্গবন্ধু ছিলেন মানবতার নেতা। তিনি মানুষকে আপনজন হিসেবে ভালবাসতেন। বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে আবেগ-আপ্লুতকণ্ঠে তিনি বঙ্গবন্ধুকে নিয়ে ১৯৭২ সালের স্মৃতিচারণ করেন।
সংগীত চর্চার গুরুত্বারোপ করে মোহাম্মদ আবু হেনা বলেন, যিনি সংগীতকে ভালোবাসেন না তিনি প্রকৃত মানুষ নন। তিনি বলেন, সংগীতের মূল ভিত্তি হচ্ছে উচ্চাঙ্গ সংগীত। সংগীত আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়। সংগীত চর্চা, অনুশীলন, প্রচার-প্রসার ও এর সাথে জড়িতদের উৎসাহিত করা দরকার। এরমধ্য দিয়ে এলাকার সুনাম অর্জিত হবে। পাংশা শিল্পকলা একাডেমীর ক্ষুদে নৃত্যশিল্পী ও সংগীত শিল্পীদের পরিবেশনায় খুবই অভিভূত বলে অভিমত ব্যক্ত করেন তিনি। পাংশা শিল্পকলা একাডেমীর জন্য বড় একটি অডিটোরিয়ার নির্মাণের ব্যাপারে প্রচেষ্টা চালানোর আশ্বাস ব্যক্ত করেন এলাকার কৃতি সন্তান মোহাম্মদ আবু হেনা।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সংরক্ষিত মহিলা আসনের এমপি এডভোকেট খোদেজা নাসরিন আক্তার হোসেন, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ ও ঢাকাস্থ রাজবাড়ী জেলা সমিতির সাধারণ সম্পাদক এন.এ.এম ইফতেখার বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পাংশা উপজেলা শিল্পকলা একাডেমীর সহ-সভাপতি ও রাজবাড়ী জেলা পরিষদের সদস্য উত্তম কুমার কুন্ডু। উপস্থাপনা করেন রাজবাড়ী জেলা কালচারাল অফিসার পার্থ প্রতিম দাস ও পাংশা সরকারী কলেজের ছাত্রী সাদিয়া ইসলাম। অনুষ্ঠানে অতিথিবৃন্দকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট উপহার প্রদান করা হয়।
অনুষ্ঠানে রাজবাড়ী জেলা পরিষদের সদস্য নুরুন্নাহার বেগম, পাংশা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগম, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সিনিয়র এক্সিকিউটিভ অফিসার মোঃ কাওছার উদ্দিন, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাংশা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ হাসান আলী বিশ্বাস, অবসরপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ এ.এফ.এম শফীউদ্দিন পাতা, পাংশা মডেল থানার ইন্সপেক্টর(তদন্ত) জেওএম তৌফিক আজম, হাবাসপুর ডঃ কাজী মোতাহার হোসেন কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ বিকাশ চন্দ্র বসু, পাংশা আইডিয়াল গার্লস কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুল মান্নান, ইঞ্জিনিয়ার তপন কুমার বিশ্বাস, পাংশা উপজেলা যুব উন্নয়ন অফিসার শ্যামল কুমার বিশ্বাস, উপজেলা শিক্ষা অফিসার মোঃ বছির উদ্দিন, বাংলাদেশ স্ট্যাম্প ভেন্ডার সমিতির কেন্দ্রীয় সভাপতি ও পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি সুব্রত কুমার দাস সাগর, রাজবাড়ীর সরকারী হাঁস-মুরগী খামারের স্টোর ইনচার্জ মোঃ সাইফুল ইসলাম, ডিডিসি লিমিটেডের কলিমহর প্রকল্পের কর্মকর্তা সুব্রত কুমার দে, পাংশা উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য গোবিন্দ কুমার কুন্ডু, শিল্পকলা একাডেমীর কর্মকর্তা-সদস্যবৃন্দ ও শিক্ষকবৃন্দসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!