বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৩১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীর পাংশায় দুগ্ধ শীতলীকরণ কেন্দ্রের উদ্বোধন

  • আপডেট সময় শনিবার, ২৫ জানুয়ারী, ২০২০

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলার বাহাদুরপুর ইউপিতে গতকাল ২৪শে জানুয়ারী বিকেলে দুগ্ধ শীতলীকরণ কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে।
ফলক উন্মোচন, বেলুন উড়ানো, শান্তির প্রতীক পায়ড়া উড়ানো ও ফিতা কেটে দুগ্ধ শীতলীকরণ কেন্দ্রের উদ্বোধন উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশের সাবেক প্রধান নির্বাচন কমিশনার এলাকার কৃতি সন্তান মোহাম্মদ আবু হেনা। উদ্বোধন পর্ব শেষে বাহাদুরপুর শহীদ খবিরুজ্জামান উচ্চ বিদ্যালয় চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
মিল্ক ইউনিয়নের ব্যবস্থাপনা পরিচালক(যুগ্ম-সচিব) অমর চান বণিকের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাবেক প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ আবু হেনা বলেন, প্রকল্পের উপকারভোগী ও পরিচালকদের মধ্যে সমন্বয় হলে সাফল্য আসবে। এ জন্য উপকারভোগী ও প্রকল্প পরিচালকদের সমন্বিত প্রচেষ্টা চালাতে হবে। পরস্পরের মধ্যে আস্থা অর্জন করতে হবে। উপযুক্ত ব্যক্তিকে নির্বাচন, খামারীদের প্রশিক্ষণ প্রদান ও খামার সুপারভিশন করতে হবে। প্রকল্প বিরোধী কোনো কাজ করা যাবে না। ভালো কাজের উৎসাহ ও খারাপ কাজকে নিরুৎসাহী করতে হবে। জনপ্রতিনিধিদের সবসময় মানুষের কল্যাণে কাজ করার গুরুত্বারোপ করেন তিনি।
অনুষ্ঠানের বিশেষ অতিথি রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেন, মোহাম্মদ আবু হেনা একটি আদর্শ-একটি প্রতিষ্ঠান। তিনি এলাকার মানুষের জন্য চিন্তা করেন। বাহাদুরপুরে মিল্কভিটা প্রকল্প স্থাপন তার অবদান। খামারীরা যাতে প্রাপ্য সুবিধা থেকে বঞ্চিত না হয়, সে বিষয়ে প্রকল্প পরিচালকদের সতর্ক থাকার দিক নির্দেশনা প্রদান করে মোঃ জিল্লুল হাকিম এমপি বলেন, অত্র এলাকার মানুষ নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত। এ প্রকল্পের মাধ্যমে অত্র এলাকার আর্থ-সামাজিক উন্নয়ন হবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। সেই সাথে পাংশা শহর ও বালিয়াকান্দির নারুয়া এলাকায় মিল্কভিটা প্রকল্প গ্রহণের আহবান জানান বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম এমপি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ীর সংরক্ষিত মহিলা আসনের এমপি এডভোকেট খোদেজা নাসরিন আক্তার হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, পাট মন্ত্রণালয়ের অডিট অফিসার কাওসার উদ্দিন, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম, বাহাদুরপুর ইউপির চেয়ারম্যান হুমায়ুন কবীর শাকিল, কাচারীপাড়া হুমায়রা ডেইরী ফার্মের সভাপতি পাংশা সরকারী কলেজের হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ কুতুব উদ্দিন ও বাহাদুরপুর প্রাথমিক দুগ্ধ উৎপাদনকারী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি মোঃ জয়নাল আবেদীন বক্তব্য রাখেন। উপস্থাপনা করেন হাবাসপুর ডঃ কাজী মোতাহার হোসেন কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ বিকাশ চন্দ্র বসু।
জানা যায়, পাংশা পৌরসভা, পাংশা উপজেলার বাহাদুরপুর, হাবাসপুর, যশাই, সরিষা ও মাছপাড়া ইউপি, কালুখালী উপজেলার কালিকাপুর ইউপি এবং কুষ্টিয়ার খোকসা উপজেলার সমশপুর, জয়ন্তীহাজারা ও আমবাড়ীয়া ইউপির ৬৩টি দুগ্ধ সমিতির মধ্যে ১৫০ জন গাভী ঋণ সুবিধাভোগী সদস্য রয়েছেন। গাভী ঋণের জন্য তিন কোটি টাকা ও গোখাদ্য বাবদ ৬০ লাখ টাকা ঋণ বরাদ্দ প্রদান করা হয়েছে।
অনুষ্ঠানে পুলিশ প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিকসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!