fbpx
রবিবার, ১৬ ফেব্রুয়ারী ২০২০, ০৪:২৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
ভারতের মেদিনীপুরের উদ্দেশ্যে রাজবাড়ী স্টেশন থেকে ওরশ স্পেশাল ট্রেন ছেড়ে গেল মাটিপাড়া কাজী ছমির উদ্দিন উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-পুরস্কার বিতরণ রাজবাড়ীতে সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনী মুজিব বর্ষ উপলক্ষে স্বাড়ম্বরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালন হবে পাংশায় আ’লীগের কাউন্সিল ঘিরে তৎপর পদ প্রত্যাশীরা চীনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা দেড় হাজার ছাড়িয়েছে ডাঃ শেখ ইয়াহিয়া স্কুলে বার্ষিক ক্রীড়া-সাংস্কৃতিক প্রতিযোগিতা অলংকারপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে ক্রীড়া প্রতিযোগিতা-সাংস্কৃতিক অনুষ্ঠান প্রথম আলো রাজবাড়ী বন্ধুসভার পরিচিতি সভা-সাংস্কৃতিক অনুষ্ঠান পাংশায় আদি মহাশ্মশানে মহানাম যজ্ঞানুষ্ঠানে রাতদিন চলছে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ

রাজবাড়ীতে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে লেখা বই পুরস্কার হিসেবে পেল ছাত্রীরা

  • আপডেট সময় শুক্রবার, ২৪ জানুয়ারী, ২০২০

॥রফিকুল ইসলাম॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে রাজবাড়ী শহরের শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ে গতকাল ২৩শে জানুয়ারী দুপুরে সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে পুরস্কার হিসেবে ছাত্রীদের বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে লেখা বই প্রদান করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং ছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও সংরক্ষিত মহিলা আসনের সাবেক এমপি কামরুন নাহার চৌধুরী লাভলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান বিপিএম-বার, অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোঃ মোবাশ্বের হাসান, ব্যবসায়ী শুক্লা সরকার, ম্যানেজিং কমিটির আজীবন দাতা সদস্য ডাঃ আব্দুর রহিম মোল্লা, প্রধান শিক্ষক রেজাউল করিম প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক চায়না সাহা।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জীবিত থাকলে এখন তার বয়স হতো ১০০ বছর। আমরা যথাযোগ্য মর্যাদায় বছরব্যাপী বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে তার জন্মশত বার্ষিকী উদযাপন করবো। লক্ষ্যহীন জীবন অন্ধকারের মতো। জীবনে বড় হতে হলে স্বপ্ন থাকতে হবে এবং সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য চেষ্টা করতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল এদেশকে স্বাধীন করার, তাই এই দেশ স্বাধীন হয়েছিল। বাবা-মা কী চায় শিক্ষার্থীদের তা পূরণ করতে হবে। কারিগরি শিক্ষার উপর গুরুত্ব দিতে হবে। প্রত্যেকটি মেয়েকে অবশ্যই কম্পিউটার শিখতে হবে। নিজেদের জীবনকে সুন্দর করতে হবে। আজকে পুরস্কার হিসেবে বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনাকে নিয়ে লেখা বই উপহার দেয়া খুবই ভালো হয়েছে।
বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান বলেন, বাল্য বিবাহ একটি অপরাধ। বাল্য বিবাহ করা যাবে না। ফেসবুকও ব্যবহার করা যাবে না। বাল্য বিবাহের খবর পেলেই ৯৯৯ নম্বরে ফোন করে জানাতে হবে। ইভটিজিং প্রতিরোধেও ৯৯৯-এ ফোন করতে হবে। নিজেদের নিরাপত্তার জন্য ছাত্রীদের মার্শাল আর্ট শিখতে হবে। মার্শাল আর্ট শিখলে মেয়েরা সাহসী হবে। জীবনের এই মূল্যবান সময়টা নষ্ট না করে ভালোভাবে লেখাপড়া করে মানুষ হতে হবে। এছাড়াও তিনি তার বক্তব্যে পুলিশের পক্ষ থেকে বিদ্যালয়ের গেটে সিসি ক্যামেরা স্থাপনের প্রতিশ্রুতি দেন।
পুরস্কার হিসেবে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে লেখা বই পেয়ে আপ্লুত কয়েকজন ছাত্রী বলেন, আমরাও বঙ্গবন্ধুর আদর্শে নিজেদেরকে গড়ে তুলতে চাই। এই বই আমাদেরকে আদর্শবান মানুষ হিসেবে গড়ে উঠতে প্রেরণা জোগাবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!