Site icon দৈনিক মাতৃকণ্ঠ

জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশন কর্তৃক ২০১৯ সালের গুরুত্বপূর্ণ কার্যক্রম ও অর্জন সমূহ

॥নিউইয়র্ক প্রতিনিধি॥ জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত রাবাব ফাতিমা বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে এবং বিচক্ষণ ক‚টনৈতিক প্রজ্ঞায় জাতিসংঘের সঙ্গে বাংলাদেশ অত্যন্ত ঘনিষ্ঠ সম্পর্ক বজায় রেখে চলছে।
তিনি গত ২২শে জানুয়ারী নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের বঙ্গবন্ধু মিলনায়তনে নতুন ২০২০ বছরকে স্বাগত জানিয়ে আয়োজিত স্থানীয় সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা ও মতবিনিময় অনুষ্ঠানে তিনি স্থায়ী মিশন কর্তৃক ২০১৯ সালের গুরুত্বপূর্ণ কার্যক্রম ও অর্জন সমূহ তুলে ধরেন। এ সময় জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের প্রথম সচিব(প্রেস) মোঃ নুর এলাহি মিনা ও উপ-স্থায়ী প্রতিনিধি তারেক মোঃ আরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।
তিনি বলেন, মিশনের দায়িত্ব গ্রহণের পর সাংবাদিকদের সঙ্গে আমার এটি প্রথম আনুষ্ঠানিক সাক্ষাৎ। তবে মিশনে যোগদানের পর থেকেই আমি বিভিন্নভাবে সাংবাদিকদের সহায়তা পেয়ে আসছি। এজন্য আমি কৃতজ্ঞ।
রাষ্ট্রদূত রাবাব ফাতিমা বলেন, জাতিসংঘের সাথে বাংলাদেশ এই ঘনিষ্ট সম্পর্ক উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে এবং বাংলাদেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলোর আরও সাফল্যের সাথে জাতিসংঘে তুলে ধরতে স্থায়ী মিশন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ২০১৯ সালে বাংলাদেশ মিশনের কার্যক্রম ও অর্জন বহুবিধ। তার মধ্যে কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় উপস্থাপন করছি।