বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশন কর্তৃক ২০১৯ সালের গুরুত্বপূর্ণ কার্যক্রম ও অর্জন সমূহ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী, ২০২০

॥নিউইয়র্ক প্রতিনিধি॥ জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত রাবাব ফাতিমা বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে এবং বিচক্ষণ ক‚টনৈতিক প্রজ্ঞায় জাতিসংঘের সঙ্গে বাংলাদেশ অত্যন্ত ঘনিষ্ঠ সম্পর্ক বজায় রেখে চলছে।
তিনি গত ২২শে জানুয়ারী নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের বঙ্গবন্ধু মিলনায়তনে নতুন ২০২০ বছরকে স্বাগত জানিয়ে আয়োজিত স্থানীয় সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা ও মতবিনিময় অনুষ্ঠানে তিনি স্থায়ী মিশন কর্তৃক ২০১৯ সালের গুরুত্বপূর্ণ কার্যক্রম ও অর্জন সমূহ তুলে ধরেন। এ সময় জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের প্রথম সচিব(প্রেস) মোঃ নুর এলাহি মিনা ও উপ-স্থায়ী প্রতিনিধি তারেক মোঃ আরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।
তিনি বলেন, মিশনের দায়িত্ব গ্রহণের পর সাংবাদিকদের সঙ্গে আমার এটি প্রথম আনুষ্ঠানিক সাক্ষাৎ। তবে মিশনে যোগদানের পর থেকেই আমি বিভিন্নভাবে সাংবাদিকদের সহায়তা পেয়ে আসছি। এজন্য আমি কৃতজ্ঞ।
রাষ্ট্রদূত রাবাব ফাতিমা বলেন, জাতিসংঘের সাথে বাংলাদেশ এই ঘনিষ্ট সম্পর্ক উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে এবং বাংলাদেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলোর আরও সাফল্যের সাথে জাতিসংঘে তুলে ধরতে স্থায়ী মিশন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ২০১৯ সালে বাংলাদেশ মিশনের কার্যক্রম ও অর্জন বহুবিধ। তার মধ্যে কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় উপস্থাপন করছি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!