রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

আমার বাড়ী আমার খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণ উদ্বোধন

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী, ২০২০

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম গতকাল ২২শে জানুয়ারী সকালে অফিসার্স ক্লাব মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে আমার বাড়ী আমার খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংকের মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের দক্ষতা উন্নয়ন শীর্ষক দুই দিনব্যাপী প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন করেন।
অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোহাম্মদ আশেক হাসানের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মোঃ বাকাহীদ হোসেন এবং রাজবাড়ী বিআরডিবি’র উপ-পরিচালক মোহাঃ দেলোয়ার হোসেন বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন এবং প্রশিক্ষণের বিভিন্ন দিক তুলে ধরে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন আমার বাড়ী আমার খামার প্রকল্পের জেলা সমন্বয়ক মোঃ তারিকুল ইসলাম।
এ সময় বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা এবং আমার বাড়ী আমার খামার ও পল্লী সঞ্চয় ব্যাংকের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণসহ নতুন নিয়োগপ্রাপ্ত প্রশিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বলেন, আমাদের স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাংলাদেশকে বিশ্বের বুকে ক্ষুধা ও দারিদ্রমুক্ত উন্নত সোনার বাংলা হিসেবে গড়ে তোলার। তার সেই স্বপ্নকে ধারণ করে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নত দেশে পরিণত করতে দিন-রাত কাজ করছেন। তারই ধারাবাহিকতায় দেশের তৃণমূল পর্যায়ের অসহায় মানুষের ভাগ্যের উন্নয়নে তিনি তার অগ্রাধিকারমূলক প্রকল্পের আওয়ায় আমার বাড়ী আমার খামার প্রকল্পের কার্যক্রম দেশব্যাপী বাস্তবায়ন করে যাচ্ছেন। এ প্রকল্পের উপকারভোগীরা যে পরিমাণ অর্থ সঞ্চয় করে, সরকারও তার সমপরিমাণ অর্থ দেয়। অর্থাৎ কেউ ২শত টাকা সঞ্চয় করলে সরকার আরো ২শতটাকা দিয়ে মোট ৪শত টাকা জমা করার মাধ্যমে এই প্রকল্পের কার্যক্রম পরিচালনা করছে। এতে সুবিধাভোগীরা পশু পালন, মৎস্য চাষ, সবজির খামারসহ বিভিন্ন কর্মের মাধ্যমে তাদের ভাগ্যোন্নয়ন করতে পারছে। তাদের ভাগ্যোন্নয়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিতে আপনারা সততা ও নিষ্ঠার সাথে কাজ করবেন। বর্তমানে ঢাকা বিভাগের অন্যান্য জেলার তুলনায় রাজবাড়ীতে আমার বাড়ী আমার খামার প্রকল্পের অবস্থা অনেক ভালো। সেই অবস্থার আরো উন্নতি করে এই প্রকল্পের মাধ্যমে জাতির জনকের জন্মশতবার্ষিকীতে আমরা রাজবাড়ী জেলাকে ভিক্ষুকমুক্ত ঘোষণা করার যে উদ্যোগ গ্রহণ করেছি সেটা বাস্তবায়ন করা সম্ভব হবে বলে আমি আশাবাদী।
উল্লেখ্য, আমার বাড়ী আমার খামার প্রকল্পের রাজবাড়ী জেলা সমন্বয়কারীর কার্যালয় আয়োজিত ২দিনের এই প্রশিক্ষণ কর্মশালায় আমার বাড়ী আমার খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংকের মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের (সুপারভাইজার/মাঠকর্মী) দক্ষতা উন্নয়নের প্রশিক্ষণ দেয়া হবে, যাতে তারা প্রকল্পের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করতে পারেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!