রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০২:৫৭ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৫তম অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ভাষণের পূর্ণ বিবরণ পাংশার কসবামাজাইলে স্বস্তি॥আসাদুল হত্যা মামলার আসামীদের ফাঁসির দাবীতে মিছিল॥মিষ্টি বিতরণ ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৫৮ লাখ॥বিশ্বে ৩ কোটি ২০ লাখ ছাড়িয়েছে জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের দিনটি ‘বাংলাদেশী ইমিগ্র্যান্ট ডে’ পালনে নিউইয়র্কে কর্মসূচি গ্রহণ ইউএনজিএ-৭৫ “জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় জোরালো আন্তর্জাতিক সহযোগিতা কামনা প্রধানমন্ত্রীর” জাপানের পররাষ্ট্র ভাইস মিনিস্টারের কাছে রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদের পরিচয় পত্রের অনুলিপি পেশ রাষ্ট্রপতির সঙ্গে পিএসসির নবনিযুক্ত চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎ ইউএনজিএ-৭৫ : “ডিজিটাল সহযোগিতায় শক্তিশালী বৈশ্বিক অংশীদারিত্বের ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ” করোনা মোকাবেলায় দিনরাত কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিএসসি’র নবনিযুক্ত চেয়ারম্যান সোহরাব হোসাইনের শপথ গ্রহণ

পাংশার তিনটি অবৈধ ইটভাটা গুড়িয়ে দিল ভ্রাম্যমাণ আদালত॥৩লক্ষ ২০টাকা জরিমানা

  • আপডেট সময় বুধবার, ২২ জানুয়ারী, ২০২০

॥ইউসুফ মিয়া॥ রাজবাড়ী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও এনডিসি মোঃ রফিকুল ইসলাম এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল হুদা’র নেতৃত্বে গতকাল ২১শে জানুয়ারী পাংশা উপজেলার ড্রাম চিমনীর ৩টি অবৈধ ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।
অভিযানকালে প্রথমে লাইসেন্স ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকাসহ কাঠ পোড়ানোর দায়ে যশাই ইউনিয়নের জেকেবি ব্রিকস নামের ইটভাটাটি চিমনীসহ ভেঙ্গে দিয়ে ফায়ার সার্ভিসের লোক দিয়ে ভাটার আগুন নিভিয়ে ফেলার পাশাপাশি ইটভাটার মালিক যশাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু হোসেন খানকে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইনের সংশ্লিষ্ট ধারায় ১লক্ষ টাকা জরিমানা করা হয়।
একই অপরাধে হাবাসপুর ইউনিয়নের চরপাড়া গ্রামের এসকেবি ব্রিকস নামের ইটভাটাটি একইভাবে চিমনীসহ ভেঙ্গে দিয়ে ফায়ার সার্ভিসের লোক দিয়ে ভাটার আগুন নিভিয়ে ফেলার পাশাপাশি ইটভাটার মালিক তানভীর রহমানকে ১লক্ষ টাকা জরিমানা করা হয়।
এরপর একই এলাকায় অবস্থিত এসকেবি-২ নামের ইটভাটাটি একইভাবে ভেঙ্গে দেয়াসহ ফায়ার সার্ভিসের লোক দিয়ে ভাটার আগুন নিভিয়ে ফেলার পাশাপাশি ইটভাটার মালিক কামাল মন্ডলকে ১লক্ষ টাকা জরিমানা করা হয়। বেলা ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত অভিযানকালে পরিবেশ অধিদপ্তরের ফরিদপুর কার্যালয়ের উপ-পরিচালক ড.মোঃ লুৎফর রহমান এবং প্রসিকিউটর হিসেবে ইন্সপেক্টর তুহিন আলন ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন।
এছাড়াও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজবাড়ী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শরীফুল ইসলামের নেতৃত্বে জেলা স্যানিটারী ইন্সপেক্টর সূর্য কুমার প্রামানিকসহ একটি টিম ভ্রাম্যমাণ আদালতের আভিযানিক দলের সাথে অংশগ্রহণ করে। তারা ইটের আকৃতির পরিমাপে কারচুপির দায়ে এসকেবি-১ ও এসকেবি-২ ইটভাটাকে ১০ হাজার টাকা করে জরিমানা করেন।
অভিযানের বিষয়ে পরিবেশ অধিদপ্তরের ফরিদপুর কার্যালয়ের উপ-পরিচালক ড. মোঃ লুৎফর রহমান বলেন, অবৈধ ইটভাটাগুলোর বিরুদ্ধে অভিযান চালানোর ব্যাপারে হাইকোর্টের নির্দেশনা আছে। সে অনুযায়ী রাজবাড়ী জেলা প্রশাসনের সাথে যৌথভাবে পাংশার ৩টি অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় ইটভাটা ৩টিকে মাটির সাথে মিশিয়ে দেয়াসহ মালিকদের ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে অবৈধ ইটভাটাগুলোর বিরুদ্ধে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর