শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:০৯ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

গণমাধ্যমে শৃংখলা ও পেশাদারিত্ব নিশ্চিতে সক্রিয় ভূমিকা পালন করতে প্রেস কাউন্সিলের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

  • আপডেট সময় সোমবার, ২০ জানুয়ারী, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ গণমাধ্যমে শৃংখলা ও পেশাদারিত্ব নিশ্চিতের জন্য সক্রিয় ভূমিকা পালন করতে প্রেস কাউন্সিলের প্রতি আহ্বান জানিয়েছেন।
গতকাল ১৯শে জানুয়ারী সন্ধ্যায় বাংলাদেশ প্রেস কাউন্সিলের নবগঠিত ১৯তম কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদের নেতৃত্বে সংস্থার ১০ সদস্যের একটি প্রতিনিধি দল বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এ আহ্বান জানান।
এ সময় রাষ্ট্রপতি বলেন, ‘গণমাধ্যমে শৃংখলা ও সর্বোচ্চ পেশাদারিত্ব নিশ্চিত করতে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।’
রাষ্ট্রপতির প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন জানান, রাষ্ট্রপতি প্রেস কাউন্সিলের প্রতিনিধিদের স্বাগত জানিয়ে আশা প্রকাশ করেন যে, প্রেস কাউন্সিল সাংবাদিকদের পেশাগত দক্ষতার বিকাশ ও আইনি সহায়তা প্রদানে আন্তরিকতার সাথে কাজ করবে।
রাষ্ট্রপ্রধান বলেন, ‘গণমাধ্যমের সুষ্ঠু বিকাশে প্রেস কাউন্সিল অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।
প্রতিনিধি দলের প্রধান সংস্থার চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ রাষ্ট্রপতিকে কাউন্সিলের সার্বিক কার্যক্রম সম্পর্কে অবহিত করে বলেন, প্রেস কাউন্সিল সারাদেশে সাংবাদিকদের ডাটাবেজ তৈরীর কাজ শুরু করেছে।
তিনি রাষ্ট্রপতিকে আরো অবহিত করেন যে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী পালন উপলক্ষে দেশের সকল প্রেসক্লাবে ‘মুজিব কর্ণার’ স্থাপনের পরিকল্পনা রয়েছে তাদের।
সংস্থার চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ রাষ্ট্রপতিকে জানান, ‘সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য বিভিন্ন প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করছে প্রেস কাউন্সিল।’
রাষ্ট্রপতি প্রতিনিধি দলের সদস্যদের আশ্বস্ত করেন যে, তাদের কাজ যথাযথভাবে সম্পাদনের জন্য তাদের প্রয়োজনীয় সহায়তা করা হবে।
বঙ্গভবনের সংগে সংশ্লিষ্ট সচিবগণ এ সময় উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!