বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের উন্নয়ন কাজ দ্রুত সম্পন্ন করার তাগিদ

  • আপডেট সময় সোমবার, ২০ জানুয়ারী, ২০২০

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ১৯শে জানুয়ারী সকাল ১০টায় জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা কালেক্টরেটের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক ও কমিটির সভাপতি দিলসাদ বেগমের সভাপতিত্বে সভায় রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী, জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মোঃ বাকাহীদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহ উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোহাম্মদ আশেক হাসান, গোয়েন্দা সংস্থা এনএসআই’র উপ-পরিচালক মোঃ শরিফুল ইসলাম, গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার রুবায়েত হায়াত শিপলু, পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম, এলজিইডির নির্বাহী প্রকৌশলী খান এ শামীম, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী কে.বি.এম সাদ্দাম হোসেন, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম শেখ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক গোপাল কৃষ্ণ দাস, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রুবাইয়াত মোঃ ফেরদৌস, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক গোলাম মোঃ আজম, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নূরে সফুরা ফেরদৌস প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় উপজেলা নির্বাহী অফিসারগণ, জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ ও বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে বলেন, এই বছর বাংলাদেশের সকল নাগরিকের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ও মর্যাদার বছর। কারণ এই বছর আমরা জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করবো। আগামী ১৭ই মার্চ বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে জাতির জনকের এই জন্মশতবার্ষিকী শুরু হবে, যা সারা বছরব্যাপী বিভিন্ন আয়োজনের মাধ্যমে সকল সরকারী-বেসরকারী বিভাগ পালন করবে। সেই উদ্বোধনের দিনটিকে সামনে রেখে ইতিমধ্যে গত ১০ই জানুয়ারী বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের দিন থেকে আমার কার্যালয়ের সামনে জাতির জনকের ভাস্কর্যের পাশে ক্ষণগণনা যন্ত্র স্থাপনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ক্ষণগণনা শুরু হয়েছে। সারা দেশের প্রতিটি জেলা ও উপজেলায় এই ক্ষণগণনা করা হচ্ছে। আমি আশা করি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর উদ্বোধনী দিনে জেলার প্রতিটি সরকারী বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত থাকবেন এবং জেলা প্রশাসনের কাছে প্রদত্ত বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কার্যক্রম উদযাপন করবেন। রাজবাড়ী জেলার অনেক সরকারী বিভাগ আছে যাদের কোন নিজস্ব অফিস নেই এবং বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তাদের বাসস্থানের সমস্যা রয়েছে। যাতে এই অফিসসহ বাসস্থানের সমস্যার সমাধান হয় সেই লক্ষ্যে রাজবাড়ীতে বহুতল বিশিষ্ট মাল্টিপারপাস বিল্ডিং করা যায় কিনা সেই চেষ্টা করা হবে।
তিনি বলেন, এলজিইডির নির্বাহী প্রকৌশলীর বক্তব্য মতে, জেলার বিভিন্ন জায়গায় নদী খননের সময় নদীর পাশে এলজিইডির নির্মিত কোটি কোটি টাকার রাস্তাগুলো ভেঙ্গে যাচ্ছে। আশা করি পানি উন্নয়ন বোর্ড নদী খননের সময় রাস্তার যেন কোন ক্ষতি না হয় সেদিকে খেয়াল রেখে তাদের কার্যক্রম পরিচালনা করবে। ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কের গোয়ালন্দ ভূমি অফিসের সন্নিকটে বিআইডব্লিউটিএ’র মালবাহী ট্রাকের ওজন মাপার যে স্কেল আছে সেখানে প্রায়ই ট্রাকের লাইনের কারণে যানজট সৃষ্টি হয়, যা ঈদের সময় আরো প্রকট আকার ধারণ করে। এই যানজটের কারণে যাত্রীবাহী বাস ও অন্যান্য যানবাহনের যাত্রীদের অনেক সময় আটকে থাকাসহ চরম ভোগান্তি হচ্ছে। আশা করি সড়ক বিভাগ ওই জায়গার যানজট নিরসনে আগামী রোজার ঈদের আগেই রাস্তা প্রশস্ত করবে। এছাড়াও মহাসড়কে কার্পেটিং এর কারণে রাস্তার অনেক জায়গায় রাস্তার পাশের জায়গা নীচু হয়ে যাওয়ার কারণে অনেক সময় ছোট গাড়ী রাস্তার উল্টে যাওয়ার ভয়ে রাস্তার পাশে নামতে পারছে না। যার কারণে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। সড়ক বিভাগ বিষয়টি জরুরী ভিত্তিতে বিবেচনায় নিয়ে মহাসড়কের যে সব জায়গা নীচু সেগুলো মেরামতের ব্যবস্থা করবে। এছাড়াও রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের কাজ আরো দ্রুত গতিতে সম্পন্ন করতে হবে।
জেলা প্রশাসক আরো বলেন, রাজবাড়ী পৌরসভার বেড়াডাঙ্গা ৩নম্বর সড়কের শিশু পার্কটি জেলা প্রশাসন পৌরসভার সহযোগিতায় সংস্কারের যে উদ্যোগ গ্রহণ করেছিল সেটির অধিকাংশ কাজ ইতিমধ্যে শেষ হয়েছে। আমরা আশা করতে পারি ১৭ই মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর উদ্বোধনী দিনে পার্কটি শিশুদের বিনোদনের জন্য খুলে দেওয়া যাবে। রাজবাড়ী জেলা যেহেতু কৃষি নির্ভর জেলা সুতরাং এই জেলার কৃষি বিভাগকে আরো বেশী উদ্যোগী হয়ে কাজ করতে হবে এবং উপজেলা চত্বরগুলোতে বিষমুক্ত সবজি বিক্রয় কেন্দ্র স্থাপনের কার্যক্রম কৃষি বিভাগ বাস্তবায়ন করবে।
এছাড়াও সভায় জেলা মডেল মসজিদ নির্মাণ কাজের অগ্রগতি, পানি উন্নয়ন বোর্ডের শহর রক্ষা বাঁধ প্রকল্পের অগ্রগতি, আগামী বন্যার পূর্ব প্রস্তুতি স্বরূপ দৌলতদিয়া ঘাটের ভাঙ্গণ প্রতিরোধে ব্যবস্থা গ্রহণ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের দৌলতদিয়া ঘাট এলাকায় যাত্রীদের সুবিধার জন্য মহিলা ও পুরুষ টয়লেট নির্মাণসহ বিভিন্ন সরকারী দপ্তরের বিভিন্ন বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়।
উল্লেখ্য, জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা শেষে একই স্থানে জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে পরিচ্ছন্ন গ্রাম-পরিচ্ছন্ন শহর কর্মসূচী বিষয়ক সভা, জেলা কর্ণধার কমিটির সভা, জেলা তথ্য অধিকার বাস্তবায়ন উপদেষ্টা কমিটির সভা, আমার বাড়ী আমার খামার প্রকল্পের জেলা বাস্তবায়ন ও তদারকি কমিটির সভা, জেলা সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচী বাস্তবায়ন কমিটির সভা, এসডিজি বিষয়ক জেলা কমিটির সভা, জেলা ভিক্ষুক পূনর্বাসন কমিটির সভা, জাতীয় শুদ্ধাচার কৌশলের ব্যাপক প্রচার এবং জনঅবহিতকরনের জন্য মতবিনিময় সভা ও মরডাঙ্গা সেকান্দারিয়া ফাজিল মাদ্রাসার গভর্নিং বডির সভা অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!