fbpx
রবিবার, ১৬ ফেব্রুয়ারী ২০২০, ০৭:৫২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
ভারতের মেদিনীপুরের উদ্দেশ্যে রাজবাড়ী স্টেশন থেকে ওরশ স্পেশাল ট্রেন ছেড়ে গেল মাটিপাড়া কাজী ছমির উদ্দিন উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-পুরস্কার বিতরণ রাজবাড়ীতে সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনী মুজিব বর্ষ উপলক্ষে স্বাড়ম্বরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালন হবে পাংশায় আ’লীগের কাউন্সিল ঘিরে তৎপর পদ প্রত্যাশীরা চীনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা দেড় হাজার ছাড়িয়েছে ডাঃ শেখ ইয়াহিয়া স্কুলে বার্ষিক ক্রীড়া-সাংস্কৃতিক প্রতিযোগিতা অলংকারপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে ক্রীড়া প্রতিযোগিতা-সাংস্কৃতিক অনুষ্ঠান প্রথম আলো রাজবাড়ী বন্ধুসভার পরিচিতি সভা-সাংস্কৃতিক অনুষ্ঠান পাংশায় আদি মহাশ্মশানে মহানাম যজ্ঞানুষ্ঠানে রাতদিন চলছে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ

শিক্ষক বিশ্বজিৎ দাসের দুইটি কিডনী প্রতিস্থাপনে আর্থিক সহায়তার আবেদন

  • আপডেট সময় রবিবার, ১৯ জানুয়ারী, ২০২০

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলার বাবুপাড়া ইউপির তামলী দুর্গাপুর গ্রামের অস্বচ্ছল পরিবারের সন্তান বিশ্বজিৎ দাসের(৩০) দুইটি কিডনীই নষ্ট হয়েছে। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে কিডনী প্রতিস্থাপনে আর্থিক সহায়তা চেয়ে দ্বারে দ্বারে ঘুরছেন সমাজে আলো ছড়ানোর কারিগর বিশ্বজিৎ দাস।
জানা যায়, বিশ্বজিৎ দাস পাংশার ঐতিহ্যবাহী এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠের সহকারী শিক্ষক। ৪বছর আগে তার কিডনী রোগ ধরা পড়ে। শিক্ষা প্রতিষ্ঠান, ছাত্র-ছাত্রী ও শুভাকাঙ্খীদের সহায়তায় দেশে-বিদেশে চিকিৎসা নিলেও তিনি সুস্থ্যতা লাভ করেন নি। সর্বশেষ ভারতের কলকাতা মুকুন্দপুর আরএন টেগোর হাসপাতালের কিডনী বিশেষজ্ঞ ডাঃ প্রতীক দাস কিডনী রোগী বিশ্বজিৎ দাসের দুটি কিডনীই প্রতিস্থাপানের পরামর্শ দিয়েছেন। তার অধীনেই চলছে চিকিৎসা। সে অনুযায়ী কিডনী প্রতিস্থাপনে প্রস্তুতি নিচ্ছেন তিনি। সেখানে তার কিডনী প্রতিস্থাপনে ১৫ লক্ষাধিক টাকা লাগবে। ঢাকাস্থ গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টারে সপ্তাহে দুইবার ডায়ালাইসিস নেওয়া অসুস্থ্য বিশ্বজিতের পক্ষে ১৫ লক্ষ টাকা জোগার করা কঠিন হয়ে পড়েছে। কারণ দীর্ঘদিন কিডনীর চিকিৎসা নিতে তার পৈত্রিক জায়গাটুকু বিক্রি করতে হয়েছে। গত বছরে তার পিতা মারা গেছেন। দুই ভাই-বোনের মধ্যে তিনি বড়। সংসারে আয় রোজগারের অন্য কেউ নেই। অথচ সহসা কিডনী প্রতিস্থাপন করা না হলে হয়তো তার জীবন প্রদ্বীপ নিভে যাবে। জীবন মৃত্যুর সন্ধিক্ষণে থাকা শিক্ষার আলো ছড়ানোর কারিগর অসহায় বিশ্বজিৎ দাস জীবন বাঁচানে সমাজের দানশীল বিত্তবানদের আর্থিক সহযোগিতা কামনা করেছেন।
আর্থিক সহযোগিতার জন্য সরাসরি যোগাযোগ করতে অগ্রণী ব্যাংক লিমিটেড, পাংশা শাখা সঞ্চয়ী হিসাব নং-০২০০০০৩৫৮৮৯৮১, মোবাইল নম্বর ০১৭১৫২৯০৮৫২ এবং ০১৭১৪৩২২৭১৭-তে অনুরোধ জানানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!