রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৭:৫৩ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

আমিরাত বাংলাদেশীদের ভিসা চালু করতে চায়

  • আপডেট সময় রবিবার, ১৯ জানুয়ারী, ২০২০

॥আমিরাত থেকে ওবায়দুল হক মানিক॥ বাংলাদেশীদের জন্য সংযুক্ত আরব আমিরাতের ভিসা খুলে দেয়ার ইচ্ছা আছে দেশটির সরকারের। তবে এর জন্য বাংলাদেশের সরকারকে কয়েকটি বিষয়ে মনোযোগ দিতে হবে বলে জানিয়েছেন দুবাই ভিসা সেন্টারের চেয়ারম্যান খামিস আল নাকবি।
ভিসা খোলার বিষয়ে তিনি বলেন, সংযুক্ত আরব আমিরাতের ভিসা পেতে হলে বাংলাদেশের সরকারকে কয়েকটি বিষয় নিয়ে কাজ করতে হবে। বাংলাদেশ কর্তৃপক্ষকে ইমিগ্রেশন খরচ কমানো, শ্রমিকদের রিক্রুটিং এজেন্সীর পক্ষ থেকে এক মাসের অগ্রীম বেতন দেয়া এবং পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট ও ফ্রি ডিপারচার সার্টিফিকেটের মতো বিষয়গুলোতে মনোযোগ দিতে হবে। আমিরাত সরকার খুবই আন্তরিক ভিসা খোলার বিষয়ে। তবে বাংলাদেশকে অবশ্যই এ কাজগুলো সম্পন্ন করতে হবে। এগুলো শ্রমিক ও দুই দেশের সরকারের জন্যই নিরাপদ হবে।
এদিকে বাংলাদেশী ভিসা খোলার অনেক কিছুই বেশ কিছুদিন যাবত ইউএই সিস্টেমে আপডেট করা হয়েছে। গত ১৫ই জানুয়ারী এ বিষয়ের একটি সমঝোতা চুক্তিতে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রী ড. এ.কে আব্দুল মোমেন এবং আমিরাতের পররাষ্ট্র মন্ত্রী শেখ আব্দুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ান স্বাক্ষর করেন। এরই ধারাবাহিকতায় গত ১২ই জানুয়ারী তিন দিনের রাষ্ট্রীয় সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমিরাত যান। সেখানে তিনি আবুধাবী ‘সাস্টেনিবিলিটি উইক’ ও ‘জায়েদ সাস্টেনিবিলিটি অ্যাওয়ার্ড’ প্রদান অনুষ্ঠানে যোগ দেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!