fbpx
রবিবার, ১৬ ফেব্রুয়ারী ২০২০, ০৫:৫৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
ভারতের মেদিনীপুরের উদ্দেশ্যে রাজবাড়ী স্টেশন থেকে ওরশ স্পেশাল ট্রেন ছেড়ে গেল মাটিপাড়া কাজী ছমির উদ্দিন উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-পুরস্কার বিতরণ রাজবাড়ীতে সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনী মুজিব বর্ষ উপলক্ষে স্বাড়ম্বরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালন হবে পাংশায় আ’লীগের কাউন্সিল ঘিরে তৎপর পদ প্রত্যাশীরা চীনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা দেড় হাজার ছাড়িয়েছে ডাঃ শেখ ইয়াহিয়া স্কুলে বার্ষিক ক্রীড়া-সাংস্কৃতিক প্রতিযোগিতা অলংকারপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে ক্রীড়া প্রতিযোগিতা-সাংস্কৃতিক অনুষ্ঠান প্রথম আলো রাজবাড়ী বন্ধুসভার পরিচিতি সভা-সাংস্কৃতিক অনুষ্ঠান পাংশায় আদি মহাশ্মশানে মহানাম যজ্ঞানুষ্ঠানে রাতদিন চলছে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ

আমিরাত বাংলাদেশীদের ভিসা চালু করতে চায়

  • আপডেট সময় রবিবার, ১৯ জানুয়ারী, ২০২০

॥আমিরাত থেকে ওবায়দুল হক মানিক॥ বাংলাদেশীদের জন্য সংযুক্ত আরব আমিরাতের ভিসা খুলে দেয়ার ইচ্ছা আছে দেশটির সরকারের। তবে এর জন্য বাংলাদেশের সরকারকে কয়েকটি বিষয়ে মনোযোগ দিতে হবে বলে জানিয়েছেন দুবাই ভিসা সেন্টারের চেয়ারম্যান খামিস আল নাকবি।
ভিসা খোলার বিষয়ে তিনি বলেন, সংযুক্ত আরব আমিরাতের ভিসা পেতে হলে বাংলাদেশের সরকারকে কয়েকটি বিষয় নিয়ে কাজ করতে হবে। বাংলাদেশ কর্তৃপক্ষকে ইমিগ্রেশন খরচ কমানো, শ্রমিকদের রিক্রুটিং এজেন্সীর পক্ষ থেকে এক মাসের অগ্রীম বেতন দেয়া এবং পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট ও ফ্রি ডিপারচার সার্টিফিকেটের মতো বিষয়গুলোতে মনোযোগ দিতে হবে। আমিরাত সরকার খুবই আন্তরিক ভিসা খোলার বিষয়ে। তবে বাংলাদেশকে অবশ্যই এ কাজগুলো সম্পন্ন করতে হবে। এগুলো শ্রমিক ও দুই দেশের সরকারের জন্যই নিরাপদ হবে।
এদিকে বাংলাদেশী ভিসা খোলার অনেক কিছুই বেশ কিছুদিন যাবত ইউএই সিস্টেমে আপডেট করা হয়েছে। গত ১৫ই জানুয়ারী এ বিষয়ের একটি সমঝোতা চুক্তিতে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রী ড. এ.কে আব্দুল মোমেন এবং আমিরাতের পররাষ্ট্র মন্ত্রী শেখ আব্দুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ান স্বাক্ষর করেন। এরই ধারাবাহিকতায় গত ১২ই জানুয়ারী তিন দিনের রাষ্ট্রীয় সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমিরাত যান। সেখানে তিনি আবুধাবী ‘সাস্টেনিবিলিটি উইক’ ও ‘জায়েদ সাস্টেনিবিলিটি অ্যাওয়ার্ড’ প্রদান অনুষ্ঠানে যোগ দেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!