শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

স্কাউটস সদস্যদের দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করতে হবে —এমপি কাজী কেরামত আলী

  • আপডেট সময় শনিবার, ১৮ জানুয়ারী, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ স্কাউটস সদস্যদের দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করার আহ্বান জানিয়েছেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী।
গতকাল ১৭ই জানুয়ারী সকালে রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ে সদর উপজেলা স্কাউটস আয়োজিত ৫দিনব্যাপী স্কাউটস সমাবেশের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান।
অনুষ্ঠানে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী আরও বলেন, যারা স্কাউটসের সাথে যুক্ত থাকে তারা মাদক গ্রহণ না, কোন অন্যায় কাজের সাথে থাকে না। তোমরা আজকের দিনে শপথ নেবে যে কখনো কোন অন্যায় কাজ করবে না। শুধু স্কাউটসের কার্যক্রমের সাথে যুক্ত থাকলেই হবে না, ভালোভাবে লেখাপড়াও করতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল এদেশকে সোনার বাংলা হিসেবে গড়ে তোলার। কিন্তু তিনি তার সেই স্বপ্ন বাস্তবায়ন করে যেতে পারেননি। বর্তমানে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন। আমাদের সচেতন হতে হবে। রাস্তাঘাট পরিষ্কার রাখতে হবে। যেখানে সেখানে ময়লা-আবর্জনা ফেলা যাবে না। দেশকে এগিয়ে নেয়ার দায়িত্ব শুধু শেখ হাসিনার একার না। সকলকেই দেশের জন্য কাজ করতে হবে। জঙ্গীবাদ, সন্ত্রাস, মাদক, বাল্য বিয়ে রুখে দিয়ে দেশকে সুন্দর করতে হবে।
রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা স্কাউটসের সভাপতি মোঃ সাঈদুজ্জামান খানের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, ভাইস চেয়ারম্যান রকিবুল হাসান পিয়াল, অন্যান্যের মধ্যে সদর উপজেলা স্কাউটসের সম্পাদক সুকুমার বিশ্বাস প্রমুখ বক্তব্য রাখেন।
আলোচনা পর্বের শেষে প্রধান অতিথি সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলীসহ অন্যান্য অতিথিগণ আনুষ্ঠানিকভাবে বেলুন উড়িয়ে স্কাউটস সমাবেশ উদ্বোধন করেন। এছাড়া আলোচনা পর্বের আগে জাতীয় ও স্কাউটসের পতাকা উত্তোলন এবং প্রার্থনা সঙ্গীত পরিবেশন করা হয়। রাজবাড়ী সদর উপজেলার ৩০টি মাধ্যমিক স্কুলের স্কাউটস সদস্যরা সমাবেশে অংশগ্রহণ করছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!