মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৬:৫৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
পিএসসি’র নবনিযুক্ত চেয়ারম্যান সোহরাব হোসাইনের শপথ গ্রহণ শীতে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে, তাই প্রস্তুতি নিন : প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রে ১০ই অক্টোবর নাগাদ করোনায় মারা যেতে পারে ২লাখ ১৮হাজার লোক করোনার সংক্রমণ রোধে রাজবাড়ীতে ১৯৯৪ ব্যাচের উদ্যোগে মাস্ক বিতরণ বিশ্ব জুড়ে এক সপ্তাহে কোভিড-১৯ এ মৃত্যুর সংখ্যা অগ্রহণীয় ভাবে বেশি : বিশ্ব স্বাস্থ্য সংস্থা চট্টগ্রামের হাটহাজারীতে আল্লামা আহমদ শফী’র জানাযাতে লাখ লাখ মানুষের অংশগ্রহণ শ্রীলংকা সফরের জন্য প্রস্তুতি॥ক্রিকেটাদের করোনা পরীক্ষা শুরু জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে অংশ নিচ্ছেন না মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ‘সরকারের গৃহীত পদক্ষেপে পেঁয়াজের বাজারে দাম কমতে শুরু করেছে’ জাপানের নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন

সর্বাধিক গ্রাহক নিয়ে প্রথম স্থানে ‘নগদ’

  • আপডেট সময় শনিবার, ১৮ জানুয়ারী, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল লেনদেন ‘নগদ’ ও মুঠোফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড যৌথভাবে কোটি গ্রাহককে আর্থিক অন্তর্ভূক্তিতে আনার প্রক্রিয়া শুরু করেছে। এর মাধ্যমে বিশে^র ইতিহাসে একটি যুগান্তকারী উদাহরণ সৃষ্টি হলো। সম্প্রতি ‘নগদ’ ও রবি-এর মধ্যে এ বিষয়ে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।
এই চুক্তির ফলে খুব অল্প সময়ের মধ্যে প্রায় ৬ কোটি গ্রাহকভিত্তি তৈরি করতে সক্ষম হলো ‘নগদ’ এবং বিশ্বে এই প্রথম আর্থিক অন্তর্ভুক্তির অনন্য দৃষ্টান্ত স্থাপন করল। এই উদ্যোগের মধ্য দিয়ে গ্রাহক সংখ্যায় দেশের ১নম্বর ডিজিটাল আর্থিক সেবা হিসেবে প্রতিষ্ঠিত হলো ‘নগদ’।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে ‘নগদ’-এর উদ্বোধন করেন। এরপর মাত্র ১০ মাস ১০দিনে ‘নগদ’ দেশের মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। এই স্বল্প সময়ে সারা দেশের বিভিন্ন প্রান্তে বিস্তৃত হয়েছে ‘নগদ’এর নেটওয়ার্ক।
উল্লেখ্য, ইতোমধ্যে ১০০ কোটি টাকা লেনদেনের মাইল ফলক অতিক্রম করেছে ‘নগদ’। সরকারের সকল ধরনের উপবৃত্তি,ভাতা ও অনুদান ‘নগদ’-এর মাধ্যমে বিতরণের জন্য অনুশাসন জারি করেছেন প্রধানমন্ত্রী। যুগান্তকারী এই উদ্যোগ দেশের নিম্ম ও মধ্যম আয়ের জনগোষ্ঠীকে আর্থিক অন্তর্ভূক্তিতে আনতে সহায়তা করবে বলে আশা করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর