রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০২:৪৩ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৫তম অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ভাষণের পূর্ণ বিবরণ পাংশার কসবামাজাইলে স্বস্তি॥আসাদুল হত্যা মামলার আসামীদের ফাঁসির দাবীতে মিছিল॥মিষ্টি বিতরণ ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৫৮ লাখ॥বিশ্বে ৩ কোটি ২০ লাখ ছাড়িয়েছে জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের দিনটি ‘বাংলাদেশী ইমিগ্র্যান্ট ডে’ পালনে নিউইয়র্কে কর্মসূচি গ্রহণ ইউএনজিএ-৭৫ “জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় জোরালো আন্তর্জাতিক সহযোগিতা কামনা প্রধানমন্ত্রীর” জাপানের পররাষ্ট্র ভাইস মিনিস্টারের কাছে রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদের পরিচয় পত্রের অনুলিপি পেশ রাষ্ট্রপতির সঙ্গে পিএসসির নবনিযুক্ত চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎ ইউএনজিএ-৭৫ : “ডিজিটাল সহযোগিতায় শক্তিশালী বৈশ্বিক অংশীদারিত্বের ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ” করোনা মোকাবেলায় দিনরাত কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিএসসি’র নবনিযুক্ত চেয়ারম্যান সোহরাব হোসাইনের শপথ গ্রহণ

আমিরাতে জনতা ব্যাংকের ঋণ খেলাপীদের ছাড় দেয়া হবে না —সিনিয়র সচিব আসাদুল ইসলাম

  • আপডেট সময় শনিবার, ১৮ জানুয়ারী, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ সংযুক্ত আরব আমিরাতে জনতা ব্যাংকের ১৬১ জন ঋণ খেলাপীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন আমিরাত সফররত অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মুহাম্মদ আসাদুল ইসলাম।
গত ১৫ই জানুয়ারী রাতে জনতা ব্যাংকের আবুধাবী শাখা কার্যালয়ে প্রবাসীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ নির্দেশ দেয়ার কথা জানান।
সচিব বলেন, ঋণ পরিশোধ না করে কেউ পালিয়ে থাকতে পারবে না। দেশে গেলে সেখানেও তাদের আইনের মুখোমুখি হতে হবে। তাই ব্যাংকে এসে দ্রুত ঋণ পরিশোধ করুন। এছাড়া তিনি বিদেশ থেকে রেমিট্যান্স প্রদানকারীদের জন্য চলতি বছরের জুলাই থেকে শতকরা দুই পার্সেন্ট করে প্রণোদনা দেয়ার যে ঘোষণা দিয়েছে সরকার, বাংলাদেশ ব্যাংক থেকে ইতিমধ্যে তার প্রজ্ঞাপন দেয়া হয়েছে এবং কিছুদিনের মধ্যেই প্রবাসীরা প্রণোদনা পাবেন বলে জানান।
তিনি আরও বলেন, প্রবাসীদের সুবিধার্থে বর্তমানে এটিএম বুথ চালু করা হয়েছে। কিছুদিনের মধ্যে প্রবাসীদের জন্য জীবন বীমাসহ আর কিছু প্রবাস বান্ধব সেবা চালু করা হবে। বর্তমানে বাংলাদেশের জিডিপি সিঙ্গাপুর ও হংকংকে ছাড়িয়ে গেছে, যাতে বেশী ভূমিকা রেখেছে প্রবাসীরা। তাই প্রবাসীরা আরও বেশী করে যেন বৈধ চ্যানেলে রেমিট্যান্স প্রেরণ করতে পারে সেই জন্য আমিরাতে জনতা ব্যাংককে আধুনিকায়ন করা হচ্ছে।
অনুষ্ঠানে জনতা ব্যাংকের সিইও মুহাম্মদ আমিরুল হাসান বলেন, গত সপ্তাহ থেকে গ্রাহকদের জন্য এটিএম বুথের ডেবিট কার্ড বিতরণ শুরু হয়েছে। ইতিমধ্যে ৬০০ জনকে কার্ড দেয়া হয়েছে এবং বাকীদেরও ব্যাংক থেকে কার্ড সংগ্রহ করার অনুরোধ জানান তিনি।
অনুষ্ঠানে প্রবাসীরা সিনিয়র সচিবের কাছে জনতা ব্যাংকের সেবা বৃদ্ধি, ফ্রি চার্জে দেশে রেমিট্যান্স প্রেরণ এবং আমিরাতের ৭টি প্রদেশে জনতা ব্যাংকের শাখা প্রতিষ্ঠা করাসহ বিভিন্ন দাবী তুলে ধরলে তিনি সরকারের সঙ্গে আলাপ করে কিছু কিছু দাবী পূরণের আশ্বাস দেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর