fbpx
সোমবার, ১৭ ফেব্রুয়ারী ২০২০, ০৫:৫৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
ফিটনেস বিহীন গাড়ি বন্ধে প্রতি জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ গোয়ালন্দে জমিজমা নিয়ে বিরোধের জেরে ভাতিজাদের মারপিটে আহত চাচার মৃত্যু রাজবাড়ী জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা রাজবাড়ী এলজিইডির নির্বাহী প্রকৌশলী খান এ শামীমের বিদায়ী শুভেচ্ছা জ্ঞাপন দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথ ঘন কুয়াশায় দীর্ঘ ৯ঘন্টা বন্ধের পর ফেরী চালু॥অবর্ননীয় দুর্ভোগ! টাকার অভাবে সুচিকিৎসা করাতে পারছেন না রামকান্তপুরের পঙ্গু রিক্সা চালক আলিম আখেরী মোনাজাতের মাধ্যমে বালিয়াকান্দির রসুলপুরের তিন দিনব্যাপী মাহফিল সমাপ্ত কালুখালীতে শুদ্ধ সুরে জাতীয় সঙ্গীত পরিবেশন প্রতিযোগিতা কালুখালীতে হতদরিদ্র মানুষের মধ্যে ১৫টি ভ্যান গাড়ী বিতরণ ফরিদপুরে পয়ঃবর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক মতবিনিময় সভানুষ্ঠিত

আমিরাতে জনতা ব্যাংকের ঋণ খেলাপীদের ছাড় দেয়া হবে না —সিনিয়র সচিব আসাদুল ইসলাম

  • আপডেট সময় শনিবার, ১৮ জানুয়ারী, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ সংযুক্ত আরব আমিরাতে জনতা ব্যাংকের ১৬১ জন ঋণ খেলাপীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন আমিরাত সফররত অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মুহাম্মদ আসাদুল ইসলাম।
গত ১৫ই জানুয়ারী রাতে জনতা ব্যাংকের আবুধাবী শাখা কার্যালয়ে প্রবাসীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ নির্দেশ দেয়ার কথা জানান।
সচিব বলেন, ঋণ পরিশোধ না করে কেউ পালিয়ে থাকতে পারবে না। দেশে গেলে সেখানেও তাদের আইনের মুখোমুখি হতে হবে। তাই ব্যাংকে এসে দ্রুত ঋণ পরিশোধ করুন। এছাড়া তিনি বিদেশ থেকে রেমিট্যান্স প্রদানকারীদের জন্য চলতি বছরের জুলাই থেকে শতকরা দুই পার্সেন্ট করে প্রণোদনা দেয়ার যে ঘোষণা দিয়েছে সরকার, বাংলাদেশ ব্যাংক থেকে ইতিমধ্যে তার প্রজ্ঞাপন দেয়া হয়েছে এবং কিছুদিনের মধ্যেই প্রবাসীরা প্রণোদনা পাবেন বলে জানান।
তিনি আরও বলেন, প্রবাসীদের সুবিধার্থে বর্তমানে এটিএম বুথ চালু করা হয়েছে। কিছুদিনের মধ্যে প্রবাসীদের জন্য জীবন বীমাসহ আর কিছু প্রবাস বান্ধব সেবা চালু করা হবে। বর্তমানে বাংলাদেশের জিডিপি সিঙ্গাপুর ও হংকংকে ছাড়িয়ে গেছে, যাতে বেশী ভূমিকা রেখেছে প্রবাসীরা। তাই প্রবাসীরা আরও বেশী করে যেন বৈধ চ্যানেলে রেমিট্যান্স প্রেরণ করতে পারে সেই জন্য আমিরাতে জনতা ব্যাংককে আধুনিকায়ন করা হচ্ছে।
অনুষ্ঠানে জনতা ব্যাংকের সিইও মুহাম্মদ আমিরুল হাসান বলেন, গত সপ্তাহ থেকে গ্রাহকদের জন্য এটিএম বুথের ডেবিট কার্ড বিতরণ শুরু হয়েছে। ইতিমধ্যে ৬০০ জনকে কার্ড দেয়া হয়েছে এবং বাকীদেরও ব্যাংক থেকে কার্ড সংগ্রহ করার অনুরোধ জানান তিনি।
অনুষ্ঠানে প্রবাসীরা সিনিয়র সচিবের কাছে জনতা ব্যাংকের সেবা বৃদ্ধি, ফ্রি চার্জে দেশে রেমিট্যান্স প্রেরণ এবং আমিরাতের ৭টি প্রদেশে জনতা ব্যাংকের শাখা প্রতিষ্ঠা করাসহ বিভিন্ন দাবী তুলে ধরলে তিনি সরকারের সঙ্গে আলাপ করে কিছু কিছু দাবী পূরণের আশ্বাস দেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!