fbpx
রবিবার, ১৬ ফেব্রুয়ারী ২০২০, ০২:১৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
ভারতের মেদিনীপুরের উদ্দেশ্যে রাজবাড়ী স্টেশন থেকে ওরশ স্পেশাল ট্রেন ছেড়ে গেল মাটিপাড়া কাজী ছমির উদ্দিন উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-পুরস্কার বিতরণ রাজবাড়ীতে সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনী মুজিব বর্ষ উপলক্ষে স্বাড়ম্বরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালন হবে পাংশায় আ’লীগের কাউন্সিল ঘিরে তৎপর পদ প্রত্যাশীরা চীনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা দেড় হাজার ছাড়িয়েছে ডাঃ শেখ ইয়াহিয়া স্কুলে বার্ষিক ক্রীড়া-সাংস্কৃতিক প্রতিযোগিতা অলংকারপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে ক্রীড়া প্রতিযোগিতা-সাংস্কৃতিক অনুষ্ঠান প্রথম আলো রাজবাড়ী বন্ধুসভার পরিচিতি সভা-সাংস্কৃতিক অনুষ্ঠান পাংশায় আদি মহাশ্মশানে মহানাম যজ্ঞানুষ্ঠানে রাতদিন চলছে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ

রাজবাড়ীতে বিভিন্ন দাবী আদায়ে কর্মবিরতিতে যাচ্ছে জেলা প্রশাসকের কার্যালয়ের কর্মচারীরা

  • আপডেট সময় শুক্রবার, ১৭ জানুয়ারী, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ পদবী পরিবর্তনসহ বিভিন্ন দাবী আদায়ে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস)-এর কেন্দ্রীয় র্মসূচী অনুযায়ী আগামী ২০শে জানুয়ারী থেকে ২৮শে মার্চ পর্যন্ত কর্মবিরতিসহ নানা কর্মসূচী পালন করবেন রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ের কর্মচারীরা।
গতকাল ১৬ই জানুয়ারী সকাল ১০টায় তারা ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আশেক হাসানের নিকট এই কেন্দ্রীয় কর্মসূচীর কপি হস্তান্তর করেন নেতৃবৃন্দ। এ সময় জেলা হিসাব রক্ষণ কর্মকর্তা আজগর আলী, প্রশাসনিক কর্মকর্তা মোঃ মকবুল হোসেন খান এবং বাকাসস-এর জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম চৌধুরীসহ অন্যান্য কর্মচারীরা উপস্থিত ছিলেন। কর্মচারীদের কর্মসূচীর কপি গ্রহণের পর ভারপ্রাপ্ত জেলা প্রশাসক তাদের দাবী-দাওয়া পূরণে সহযোগিতার আশ্বাস দেন।
জেলা বাকাসস-এর নেতৃবৃন্দ জানান, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি)’র কার্যালয়ে কর্মরত ৩য় শ্রেণীর কর্মচারীদের বেতন স্কেল ও পদবী পরিবর্তনের দাবীতে বাকাসস দীর্ঘদিন ধরে এই আন্দোলন করে আসছে। বিভিন্ন সময়ে তারা প্রধানমন্ত্রী, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছে। তাদের দাবী পূরণে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ নানা আশ্বাস প্রদান করলেও বাস্তবায়নের কোন অগ্রগতি না হওয়ায় বাকাসস এই কঠোর আন্দোলনের ডাক দিয়েছে।
বাকাসস নেতৃবৃন্দ আরও জানান, ভূমি অফিসের তহশীলদারদের পদবী ও বেতন স্কেল পাঁচ ধাপ বাড়ানো হলেও তাদের পদবী ও বেতন স্কেলের কোন পরিবর্তন হয়নি।
তাদের দাবী, সকল বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি)’র কার্যালয়ে কর্মরত ১৩তম গ্রেডের স্টেনোগ্রাফার, অফিস সুপার, সিএ কাম ইউডিএ, প্রধান সহকারী, ট্রেজারী হিসাবরক্ষক ও উচ্চমান সহকারীদের ১০ম গ্রেডের প্রশাসনিক কর্মকর্তা পদে এবং ১৬তম গ্রেডের অফিস সহকারী ও সমপদধারীদের ১১তম গ্রেডের সহকারী প্রশাসনিক কর্মকর্তা পদে উন্নীত করতে হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!