রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০২:২৫ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৫তম অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ভাষণের পূর্ণ বিবরণ পাংশার কসবামাজাইলে স্বস্তি॥আসাদুল হত্যা মামলার আসামীদের ফাঁসির দাবীতে মিছিল॥মিষ্টি বিতরণ ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৫৮ লাখ॥বিশ্বে ৩ কোটি ২০ লাখ ছাড়িয়েছে জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের দিনটি ‘বাংলাদেশী ইমিগ্র্যান্ট ডে’ পালনে নিউইয়র্কে কর্মসূচি গ্রহণ ইউএনজিএ-৭৫ “জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় জোরালো আন্তর্জাতিক সহযোগিতা কামনা প্রধানমন্ত্রীর” জাপানের পররাষ্ট্র ভাইস মিনিস্টারের কাছে রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদের পরিচয় পত্রের অনুলিপি পেশ রাষ্ট্রপতির সঙ্গে পিএসসির নবনিযুক্ত চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎ ইউএনজিএ-৭৫ : “ডিজিটাল সহযোগিতায় শক্তিশালী বৈশ্বিক অংশীদারিত্বের ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ” করোনা মোকাবেলায় দিনরাত কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিএসসি’র নবনিযুক্ত চেয়ারম্যান সোহরাব হোসাইনের শপথ গ্রহণ

ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ৪ঘন্টা ফেরী বন্ধ॥মাঝ নদীতে ফেরী আটকা॥দুর্ভোগ চরমে

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৬ জানুয়ারী, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ ঘন কুয়াশার কারণে গতকাল বুধবার সকালে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে চার ঘন্টা ফেরী চলেনি। এতে চন্দ্রপাড়ার ওরশ ফেরত ও দ্বিতীয় দফা বিশ্ব ইজতেমায় যোগ দিতে আসা মুসল্লীদের গাড়িতে দৌলতদিয়ায় যানজট তৈরী হয়েছে। দীর্ঘক্ষণ আটকে থাকায় চরম দুর্ভোগে পড়তে হয় সবাইকে।
বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয় জানায়, গতকাল বুধবার ভোর থেকে অতিমাত্রায় কুয়াশা পড়লে চারদিক কুয়াশাচ্ছন্ন হয়ে অন্ধকার হলে ভোর ছয়টা থেকে ফেরী বন্ধ করে দেয়। এর আগে পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে আসা এনায়েতপুরী, বীরশ্রেষ্ঠ রুহুল আমিন, ঢাকা, সন্ধ্যা মালতি ও হাসনা হেনা নামক ৫টি ফেরী মাঝ নদীতে আটকা পড়ে। দৌলতদিয়া থেকে ছেড়ে যাওয়া আরেক বড় ফেরী আটকা পড়ে। বেলা ১০টার দিকে নদীতে কুয়াশা কমলে ফেরী ছাড়া শুরু করে। এ সময় উভয় ঘাটে আটকা পড়ে কয়েকশ গাড়ি। বেলা বাড়ার সাথে গাড়ির লাইন লম্বা হতে থাকলে আটকে পড়া যাত্রীদের দুর্ভোগ বাড়তে থাকে।
দৌলতদিয়া ঘাটে দেখা যায়, দুপুরের আগ পর্যন্ত ফেরী ঘাট থেকে ক্যানাল ঘাটের আগ পর্যন্ত দুই কিলোমিটার লম্বা লাইনে যাত্রীবাহী বাস, পণ্যবাহী, ব্যক্তিগত গাড়ি আটকে রয়েছে। ফরিদপুরের চন্দ্রপাড়ার ওরশ শেষে ফেরা গাড়ি নদী পাড়ি দিতে দৌলতদিয়া ঘাটে এসে জড়ো হচ্ছে। সাথে বিশ্ব ইজতেমায় যোগ দিতে দক্ষিণ-পশ্চিমাঞ্চল থেকে আসা গাড়ির লাইন বেলা আড়াইটার দিকে ঘাট থেকে গোয়ালন্দের পদ্মার মোড় পর্যন্ত ৫কিলোমিটার ধরেছে।
জাতীয় মহাসড়কে গাড়ি রেখে অনেক মুসল্লীদের সাথে জোহরের নামাজ আদায় করছেন গোপালগঞ্জ সদর উপজেলার পাইককান্দি থেকে আসা মুসল্লী হারুন-অর রশিদ। তিনি জানান, প্রায় দুই ঘন্টা ধরে যানজটে আটকে আছি। এখনো ঘাট প্রায় চার কিলোমিটার দূরে রয়েছে। সারা পথ জুড়ে তো শুধু গাড়ি আর গাড়ি। ফেরীর নাগাল ধরতে মনে হচ্ছে রাত হয়ে যাবে।
ফরিদপুরের চন্দ্রপাড়ার ওরশ শেষ করে সাভার ফিরছিলেন শাহ আলম, কামাল হোসেনসহ কয়েকজন। তারা বলেন, রির্জাভ বাস নিয়ে গত মঙ্গলবার চন্দ্রপাড়ায় পৌছেন। রাতে আখেরী মোনাজাত শেষ করে সাভার ফিরছি। দীর্ঘ সময় ধরে যানজটে আটকে আছি। রির্জাভ বাস নিয়ে আসায় আমরা কেউ বাস থেকে নামতে পারছিনা। কিন্তু মহাসড়কের কোথাও দাঁড়ানোর জায়গা নেই। এমনকি কিছু খাবারের ব্যবস্থাও নেই।
বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ বলেন, বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ছোট-বড় মিলে ১৬টি ফেরী চললেও কুয়াশায় চার ঘন্টা ফেরী বন্ধের কারণে বাড়তি বিড়ম্বনা তৈরী হয়েছে। নিয়মিত গাড়ির সাথে চন্দ্রপাড়ার ওরশ ফেরত গাড়ি সেই সাথে ইজতেমাগামী মুসল্লীদের অতিরিক্ত বাস আসায় যানজট তৈরী হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর