fbpx
শনিবার, ২৫ জানুয়ারী ২০২০, ০৫:০৫ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
রাজবাড়ীর পাংশায় দুগ্ধ শীতলীকরণ কেন্দ্রের উদ্বোধন গোয়ালন্দ আব্দুল হালিম মিয়া কলেজের প্রশাসনিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন চীনের করোনা ভাইরাস থেকে রক্ষায় আমাদের করণীয়- রাজবাড়ী থানা পুলিশের পৃথক অভিযানে ৪জন মাদক বিক্রেতাসহ ৭জন গ্রেফতার কালুখালীতে নানা আয়োজনে ছাত্রলীগের জন্মদিন পালিত রাজবাড়ী সদরের রামচন্দ্রপুর থেকে গাঁজাসহ বিক্রেতা সুমন গ্রেফতার ফরিদপুর পৌরসভায় ডিজিটাল পদ্ধতিতে সেবা প্রদানের বিষয়ে অবহিতকরণ সভা গোয়ালন্দে সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির পরিচিতি সভা ফরিদপুরের ভাটিলক্ষ্মীপুর দরবার শরীফে বাৎসরিক ওরশ অনুষ্ঠিত রাজবাড়ীতে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে লেখা বই পুরস্কার হিসেবে পেল ছাত্রীরা

রাজবাড়ী জেলা জাসদের সম্মেলনে মন্টু পুনরায় সভাপতি-মুনিরুল সহ-সভাপতি ও লতিফ সেক্রেটারী

  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ জানুয়ারী, ২০২০

॥চঞ্চল সরদার॥ জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি বলেছেন, দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে সুশাসন প্রতিষ্ঠা করতে হবে। সকল বৈষম্য দূর করতে হবে। এ জন্য জাসদের নেতাকর্মীসহ সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।
গতকাল ১৩ই জানুয়ারী দুপুরে রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে জেলা জাসদের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতার আরো বলেন, মুক্তিযুদ্ধের পরবর্তীতে মানুষের স্বপ্নের সম্ভাবনার এক দ্বার ছিল জাসদ। আমরা বঙ্গবন্ধুকে বলেছিলাম, বাংলাদেশকে যদি বাঁচাতে হয়-আপনার স্বপ্নের পৌঁছাতে হয় তাহলে সমাজতন্ত্রের কোন বিকল্প নাই। তাকে আরো বলেছিলাম কৃষক শ্রমিকের অধিকার নিশ্চিত করতে হবে। ১৯৭৫ সালে ষড়যন্ত্রের মাধ্যমে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর ভয়াবহ রাজনীতি শুরু হয়েছিল। জিয়াউর রহমান কর্নেল তাহেরের সাথে বিশ্বাস ঘাতকতা করে প্রহসনের বিচারের মাধ্যমে তাকে ফাঁসিতে ঝুলিয়েছিল। পরবর্তীতে স্বৈরাচার এরশাদ ও খালেদা জিয়ার শাসনামলে দেশে লুটপাট হয়েছে, মানুষ অত্যাচারিত হয়েছে। তারা চিহ্নিত যুদ্ধাপরাধীদের গাড়ীতে পতাকায় তুলে দিয়েছিল। শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর দেশের উন্নয়ন হয়েছে। যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে। আমরা পাকিস্তানী রাজনীতিকে পরাজিত করেছি, কিন্তু শেষ করতে পারি নাই। মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির যে ঐক্য সেটা আমাদেরকে শক্তভাবে ধরে রাখতে হবে। মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করার যে কোন ষড়যন্ত্র প্রতিহত করতে হবে।
জেলা জাসদের সহ-সভাপতি আব্দুল গফুর খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুনিরুল হক মুনিরুল হকের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে জাসদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক শওকত রায়হান, বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসেন জকি, ওবায়দুর রহমান চুন্নু, রোকনুজ্জামান রোকন, বিশেষ বক্তা হিসেবে জাসদের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও রাজবাড়ী-২ আসনের সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন মিয়া, কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক মোঃ আশরাফুল হক ঝন্টু, পাংশা উপজেলা জাসদের সভাপতি সাইফুল ইসলাম দিরাজ, জেলা জাসদের যুগ্ম-সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আঃ লতিফ লাল প্রমুখ বক্তব্য রাখেন।
সম্মেলনে বিদায়ী সভাপতি আহমেদ নিজাম মন্টুকে পুনরায় সভাপতি এবং আঃ লতিফ লালকে সাধারণ সম্পাদক করে রাজবাড়ী জেলা জাসদের ৪৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। এছাড়া নবনির্বাচিত সভাপতি আহমেদ নিজাম মন্টু অসুস্থ থাকায় নতুন কমিটির সহ-সভাপতি মুনিরুল হক মুনিরকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!