বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৪:৪২ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উদযাপন কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারতো : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিনহা হত্যাকান্ডে তদন্তে যাদের নাম আসবে তাদের সবাইকে বিচারের মুখোমুখি করা হবে : যৌথ সংবাদ সম্মেলনে দু’বাহিনী প্রধান বৈরুত বন্দরে ভয়াবহ বিস্ফোরণে ৪জন বাংলাদেশী নিহত : আহত ১০০ জন করোনা মহামারির মধ্যে অর্থনৈতিক ধস বিশ্বে সহিংসতা আরো বাড়িয়ে দেবে : জাতিসংঘ পুলিশের গুলিতে নিহত সাবেক মেজর সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন : দায়ী ব্যক্তিদের বিচারের আশ্বাস জরুরী প্রয়োজন ছাড়া রাত ১০টার পর বাইরে না যাওয়ার নির্দেশনা॥দোকানপাট রাত ৮টার মধ্যে বন্ধের নির্দেশ স্বাস্থ্যবিধি উপেক্ষা করে রাজবাড়ীর মিজানপুর ইউনিয়নে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত॥প্রশাসন নীরব! বাংলাদেশের খাদ্য নিরাপত্তা বাড়াতে বিশ্ব ব্যাংকের ২০ কোটি ২০ লাখ ডলার অনুমোদন বঙ্গবন্ধুকে হত্যার পর দেশের জনগণ সব সম্ভাবনা হারিয়ে ফেলে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জীবনে সাফল্য অর্জন করতে হলে রাতের ঘুম হারাম করে স্বপ্ন দেখতে হবে—পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান

  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ জানুয়ারী, ২০২০

॥চঞ্চল সরদার॥ রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা গতকাল ১৩ই জানুয়ারী বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।
সকাল ১০টায় প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মাহবুবা আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে পুলিশ সুপার মোঃ মিজানুর রহমানর পিপিএম(বার), বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী, বিদ্যালয়ের প্রাক্তন সহকারী প্রধান শিক্ষক ও সাবেক জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান ও শাহীনূর বেগম বক্তব্য রাখেন।
অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব ও বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক জুবায়রা জহুর প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক প্রদ্যুৎ কুমার দাস।
প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান বিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, জীবনে সাফল্য অর্জন করতে হলে স্বপ্ন দেখতে হবে। স্বপ্ন দেখতে হবে আমরা কী হতে চাই। সেই স্বপ্ন ঘুমিয়ে দেখা যাবে না। রাতের ঘুম হারাম করে দিয়ে সেই স্বপ্ন দেখতে হবে। পরিশ্রম করে লেখাপাড়া করতে হবে। কাজকে স্যালুট করলে পরে আর কাউকে স্যালুট করতে হবে না। ইচ্ছাশক্তিই মানুষের বড় শক্তি। যদি ইচ্ছা থাকে তাহলে অনেক কিছু অর্জন করা সম্ভব।
তিনি আরো বলেন, বাংলাদেশের মানচিত্র যতদিন থাকবে ততদিন বঙ্গবন্ধু এই দেশে বেঁচে থাকবেন। বঙ্গবন্ধু শিশুকাল থেকেই চেয়েছিলেন মানুষের দুঃখ, কষ্ট, বঞ্ছনা, শোষণ-এসব দূর করার জন্য কিছু করার। সারা জীবনই তিনি সেটা করেছেন। তিনি দেশের মানুষের মুক্তি চেয়েছিলেন। এ জন্য দিনের পর দিন জেল খেটেছেন। মৃত্যুর ভয় না করে মানুষের জন্য কাজ করেছেন। তাই তিনি বঙ্গবন্ধু হতে পেরেছিলেন।
পুলিশ সুপার বলেন, আমরা মুজিববর্ষ পালন করছি। বঙ্গবন্ধু যদি বেঁচে থাকতেন তাহলে তিনি ১০০ বছরে পর্দাপণ করতেন। তোমরা বঙ্গবন্ধুকে জানবে এবং তার আত্মজীবনীসহ অন্যান্য যে বইগুলো আছে সেগুলো পড়বে। তাহলে তোমরা বুঝতে পারবে কতটা ত্যাগ-তিতীক্ষার মধ্য দিয়ে তিনি গ্রামের সাধারণ একটি শিশু থেকে বঙ্গবন্ধু হতে পেরেছিলেন।
বিশেষ অতিথির বক্তব্য রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী বলেন, সময় কারও জন্য অপেক্ষা করে না। তাই সময়ের সদ্ব্যবহার করতে হবে। অনেকই এই স্কুলে পড়তে পারে না। তোমরা অনেক ভাগ্যবান যে এই স্কুলে পড়ার সুযোগ পেয়েছ। আমি আশা করবো তোমরা ভালো মানুষ হিসেবে গড়ে উঠবে। শুধু জিপিএ-৫ পেলেই হবে না, ভালো মানুষও হতে হবে। যারা বুয়েটের ছাত্র আবরারকে পিটিয়ে হত্যা করেছে তারা ভালো ছাত্র হতে পারে, কিন্তু ভালো মানুষ না। তোমাদেরকে ভালো মানুষ হতে হবে।
উদ্বোধন অনুষ্ঠানের আলোচনা পর্বের শেষে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিকালে প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর