সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

কালুখালীতে মোবাইল কোর্টের অভিযানে ড্রাম চিমনীর দুইটি অবৈধ ইটভাটা বন্ধ॥সাড়ে ৩লক্ষ টাকা জরিমানা

  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ জানুয়ারী, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও এনডিসি মোঃ রফিকুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত গতকাল ১৩ই জানুয়ারী পরিবেশ অধিদপ্তর, পুলিশ-ব্যাটালিয়ান আনসার ও ফায়ার সার্ভিসের সহযোগিতায় কালুখালী উপজেলার ৩টি অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করে ২টি ভাটা বন্ধ করাসহ সাড়ে ৩লক্ষ টাকা জরিমানা আদায় করেছে।
জানা গেছে, লাইসেন্স ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকাসহ কাঠ পোড়ানোর দায়ে কালুখালী উপজেলার মোহনপুরের ফিক্সড চিমনীর কে.বি ব্রিকসের মালিক মোঃ আবুল কাশেম মহাজনকে ইটভাটা নিয়ন্ত্রণ আইনের ৬ ধারায় ৩লক্ষ টাকা জরিমানা করা হয়।
এরপর ভ্রাম্যমাণ আদালত মাঝবাড়ী গ্রামে মোঃ তরিকুল ইসলামের ড্রাম চিমনীর কে.টি.বি ব্রিকস ইটভাটায় অভিযান চালিয়ে ভাটাটি ভেঙ্গে গুড়িয়ে দেওয়াসহ ফায়ার সার্ভিসের সদস্যরা পানি দিয়ে ভাটার আগুন নিভিয়ে দেয়।
এরপর একই অপরাধে সাতটা গ্রামের ড্রাম চিমনীর পি.এফ.পি ব্রিকস ইটভাটাকে ভেঙ্গে ফায়ার সার্ভিসের সদস্যদের দিয়ে পানি দিয়ে আগুন নিভিয়ে ফেলার পাশাপাশি ভাটার মালিক মজিবর মাস্টারকে ৫০হাজার টাকা জরিমানা করা হয়।
দুপুর ১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এ সময় পরিবেশ অধিদপ্তরের ফরিদপুর কার্যালয়ের উপ-পরিচালক ড. মোঃ লুৎফর রহমান এবং প্রসিকিউটর হিসেবে পরিবেশ অধিদপ্তরের ইন্সপেক্টর তুহিন আলন ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!