বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৪:৩৯ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উদযাপন কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারতো : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিনহা হত্যাকান্ডে তদন্তে যাদের নাম আসবে তাদের সবাইকে বিচারের মুখোমুখি করা হবে : যৌথ সংবাদ সম্মেলনে দু’বাহিনী প্রধান বৈরুত বন্দরে ভয়াবহ বিস্ফোরণে ৪জন বাংলাদেশী নিহত : আহত ১০০ জন করোনা মহামারির মধ্যে অর্থনৈতিক ধস বিশ্বে সহিংসতা আরো বাড়িয়ে দেবে : জাতিসংঘ পুলিশের গুলিতে নিহত সাবেক মেজর সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন : দায়ী ব্যক্তিদের বিচারের আশ্বাস জরুরী প্রয়োজন ছাড়া রাত ১০টার পর বাইরে না যাওয়ার নির্দেশনা॥দোকানপাট রাত ৮টার মধ্যে বন্ধের নির্দেশ স্বাস্থ্যবিধি উপেক্ষা করে রাজবাড়ীর মিজানপুর ইউনিয়নে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত॥প্রশাসন নীরব! বাংলাদেশের খাদ্য নিরাপত্তা বাড়াতে বিশ্ব ব্যাংকের ২০ কোটি ২০ লাখ ডলার অনুমোদন বঙ্গবন্ধুকে হত্যার পর দেশের জনগণ সব সম্ভাবনা হারিয়ে ফেলে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

কালুখালীতে মোবাইল কোর্টের অভিযানে ড্রাম চিমনীর দুইটি অবৈধ ইটভাটা বন্ধ॥সাড়ে ৩লক্ষ টাকা জরিমানা

  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ জানুয়ারী, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও এনডিসি মোঃ রফিকুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত গতকাল ১৩ই জানুয়ারী পরিবেশ অধিদপ্তর, পুলিশ-ব্যাটালিয়ান আনসার ও ফায়ার সার্ভিসের সহযোগিতায় কালুখালী উপজেলার ৩টি অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করে ২টি ভাটা বন্ধ করাসহ সাড়ে ৩লক্ষ টাকা জরিমানা আদায় করেছে।
জানা গেছে, লাইসেন্স ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকাসহ কাঠ পোড়ানোর দায়ে কালুখালী উপজেলার মোহনপুরের ফিক্সড চিমনীর কে.বি ব্রিকসের মালিক মোঃ আবুল কাশেম মহাজনকে ইটভাটা নিয়ন্ত্রণ আইনের ৬ ধারায় ৩লক্ষ টাকা জরিমানা করা হয়।
এরপর ভ্রাম্যমাণ আদালত মাঝবাড়ী গ্রামে মোঃ তরিকুল ইসলামের ড্রাম চিমনীর কে.টি.বি ব্রিকস ইটভাটায় অভিযান চালিয়ে ভাটাটি ভেঙ্গে গুড়িয়ে দেওয়াসহ ফায়ার সার্ভিসের সদস্যরা পানি দিয়ে ভাটার আগুন নিভিয়ে দেয়।
এরপর একই অপরাধে সাতটা গ্রামের ড্রাম চিমনীর পি.এফ.পি ব্রিকস ইটভাটাকে ভেঙ্গে ফায়ার সার্ভিসের সদস্যদের দিয়ে পানি দিয়ে আগুন নিভিয়ে ফেলার পাশাপাশি ভাটার মালিক মজিবর মাস্টারকে ৫০হাজার টাকা জরিমানা করা হয়।
দুপুর ১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এ সময় পরিবেশ অধিদপ্তরের ফরিদপুর কার্যালয়ের উপ-পরিচালক ড. মোঃ লুৎফর রহমান এবং প্রসিকিউটর হিসেবে পরিবেশ অধিদপ্তরের ইন্সপেক্টর তুহিন আলন ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর