সোমবার, ১০ অগাস্ট ২০২০, ০২:৫৭ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
করোনার সংক্রমণ ছাড়াই নিউজিল্যান্ডে ১শত দিন ভারতের কেরালা রাজ্যে বিমান দুর্ঘটনায় কমপক্ষে ১৮জন নিহত বঙ্গমাতার আদর্শই হতে পারে বাংলাদেশের অদম্য অগ্রযাত্রার চাবিকাঠি -রাষ্ট্রদূত রাবাব ফাতিমা জাপানে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উদযাপিত পরিবারের জন ৪সদস্যসহ কৃষক লীগ নেতা হক করোনা ভাইরাসে আক্রান্ত ভারতে মহামারি করোনায় মৃতের সংখ্যা ৪১ হাজার ছাড়িয়েছে ‘করোনা ভ্যাকসিন জাতীয়করণের মাধ্যমে’ ভাইরাস থেকে মুক্তি পাওয়া যাবে না : বিশ্ব স্বাস্থ্য সংস্থা মেজর সিনহা হত্যা মামলা : ওসি প্রদীপ-এসআই লিয়াকতসহ সাত পুলিশ সদস্য কারাগারে॥৩জন রিমান্ডে কোভিড-১৯ সংক্রমণ ঠেকাতে নিউইয়র্কে প্রবেশমুখে ভ্রমণকারীদের জন্য চেক পয়েন্ট নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উদযাপন

আইন-শৃঙ্খলা কমিটির সভায় মুজিববর্ষ উদযাপনসহ বিভিন্ন বিষয়ে আলোচনা

  • আপডেট সময় সোমবার, ১৩ জানুয়ারী, ২০২০

॥চঞ্চল সরদার॥ রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ১২ই জানুয়ারী সকাল ১০টায় কালেক্টরেটের সম্মেলন কক্ষে জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়।
কমিটির সভাপতি জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে সভায় সিভিল সার্জন ডাঃ মোঃ মাহফুজার রহমান সরকার, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহ উদ্দিন ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ মোবাশ্বের হাসান প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, জেলা প্রশাসন ও বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণসহ কমিটির সদস্যগণ
সভায় জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, মুজিববর্ষ পালন করতে গিয়ে অতি উৎসাহী হয়ে কোনভাবেই যেন জাতির পিতার প্রতি অসম্মান করা না হয় সেদিকে বিশেষভাবে খেয়াল রাখতে হবে। মুজিববর্ষ বাস্তবায়ন কমিটির নির্দিষ্ট একটি প্রোফাইল আছে, ওয়েবসাইট থেকে সেটার হার্ডকপি প্রিন্ট করা যাবে। মুজিববর্ষে আমাদেরকে বাড়তি কাজ করে জনগণের আরও কাছাকাছি যেতে হবে। জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করতে হলে আমরা যে সেবা করি তা আরও বাড়াতে হবে। মুজিবর্ষের কর্মসূচী পালনে নিরাপত্তার ব্যাপারেও সচেতন থাকতে হবে। অতি উৎসাহী হয়ে কেউ যেন বিঘ্ন ঘটাতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে।
অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহউদ্দিন বলেন, রেলগেট এলাকায় যানজট লেগে থাকে। আমরা তা ঠিক করার চেষ্টা করছি। অনেকের বিরুদ্ধে মটরযান আইনে মামলা দিয়েছি। মাদকের বিরুদ্ধেও আমাদের অভিযান চলছে। সম্মিলিত প্রচেষ্টা থাকলে মাদক-সন্ত্রাসসহ সব ধরণের অপরাধ নিয়ন্ত্রণ করা সম্ভব। অস্ত্র ও মাদক উদ্ধারে রাজবাড়ী জেলা পুলিশ সারা দেশের মধ্যে দ্বিতীয় হয়েছে।
আইন-শৃঙ্খলা কমিটির সভা শেষে এই স্থানে পর্যায়ক্রমে জেলা সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, চোরাচালান প্রতিরোধ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ, সড়ক দুর্ঘটনায় হতাহতদের ডাটাবেজ তৈরীর লক্ষ্যে গঠিত জেলা টাস্কফোর্স, ভোক্তা অধিকার সংরক্ষণ, বাল্য বিবাহ প্রতিরোধ এবং কারাগারে থাকা শিশু-কিশোরদের অবস্থার উন্নতির লক্ষ্যে গঠিত টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর