সোমবার, ১০ অগাস্ট ২০২০, ০২:৪২ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
করোনার সংক্রমণ ছাড়াই নিউজিল্যান্ডে ১শত দিন ভারতের কেরালা রাজ্যে বিমান দুর্ঘটনায় কমপক্ষে ১৮জন নিহত বঙ্গমাতার আদর্শই হতে পারে বাংলাদেশের অদম্য অগ্রযাত্রার চাবিকাঠি -রাষ্ট্রদূত রাবাব ফাতিমা জাপানে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উদযাপিত পরিবারের জন ৪সদস্যসহ কৃষক লীগ নেতা হক করোনা ভাইরাসে আক্রান্ত ভারতে মহামারি করোনায় মৃতের সংখ্যা ৪১ হাজার ছাড়িয়েছে ‘করোনা ভ্যাকসিন জাতীয়করণের মাধ্যমে’ ভাইরাস থেকে মুক্তি পাওয়া যাবে না : বিশ্ব স্বাস্থ্য সংস্থা মেজর সিনহা হত্যা মামলা : ওসি প্রদীপ-এসআই লিয়াকতসহ সাত পুলিশ সদস্য কারাগারে॥৩জন রিমান্ডে কোভিড-১৯ সংক্রমণ ঠেকাতে নিউইয়র্কে প্রবেশমুখে ভ্রমণকারীদের জন্য চেক পয়েন্ট নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উদযাপন

সিঙ্গাপুর হাই কমিশনে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও মুজিববর্ষ উদযাপনের ক্ষণগণনা পালিত

  • আপডেট সময় সোমবার, ১৩ জানুয়ারী, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ জাঁকজমক আর উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সিঙ্গাপুরস্থ বাংলাদেশের হাই কমিশনে গত ১০ই জানুয়ারী বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস এবং মুজিববর্ষ উদযাপনের ক্ষণগণনা পালিত হয়েছে।
হাই কমিশনের হলরুমে আয়োজিত অনুষ্ঠানমালার মধ্যে ছিল রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ, ‘আমাদের বঙ্গবন্ধু’ শীর্ষক প্রামাণ্যচিত্র প্রদর্শন এবং আলোচনা সভা।
আলোচনা সভায় সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, বঙ্গবন্ধুর উদাত্ত আহ্বানে সাড়া দিয়ে নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়। মুক্তিযুদ্ধকালীন সময়ে পাকিস্তানের নির্জন কারাগারে বন্দী ছিলেন বাঙালী জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। পাকিস্তানের কারাগার থেকে মুক্তিলাভের পর ১৯৭২ সালের এই দিনে স্বাধীন বাংলাদেশে বঙ্গবন্ধুর প্রত্যাবর্তনের মধ্য দিয়ে বাংলাদেশের স্বাধীনতা পূর্ণতা পায়।
হাই কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান বক্তব্যে আরো বলেন, মুজিববর্ষ পালনের ক্ষণগণনার ক্ষেত্রে আজকের দিনটি নির্বাচন করায় বঙ্গবন্ধুর প্রতি জাতির শ্রদ্ধা জ্ঞাপন একটি ভিন্ন মাত্রা পেয়েছে। ২০২০ সালের ১৭ই মার্চ হতে ২০২১ সালের ১৭ই মার্চ পর্যন্ত মুজিববর্ষ উদযাপনে হাই কমিশন আয়োজিত বিভিন্ন কর্মসূচী সাড়ম্বরে উদযাপিত হবে। বিদেশের মাটিতে মুজিববর্ষ উদযাপন বিদেশীদের নিকট বঙ্গবন্ধুর আদর্শ, সংগ্রাম ও রাজনৈতিক দর্শন তুলে ধরার এক অনন্য সুযোগ সৃষ্টি করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর