বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৬:২১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উদযাপন কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারতো : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিনহা হত্যাকান্ডে তদন্তে যাদের নাম আসবে তাদের সবাইকে বিচারের মুখোমুখি করা হবে : যৌথ সংবাদ সম্মেলনে দু’বাহিনী প্রধান বৈরুত বন্দরে ভয়াবহ বিস্ফোরণে ৪জন বাংলাদেশী নিহত : আহত ১০০ জন করোনা মহামারির মধ্যে অর্থনৈতিক ধস বিশ্বে সহিংসতা আরো বাড়িয়ে দেবে : জাতিসংঘ পুলিশের গুলিতে নিহত সাবেক মেজর সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন : দায়ী ব্যক্তিদের বিচারের আশ্বাস জরুরী প্রয়োজন ছাড়া রাত ১০টার পর বাইরে না যাওয়ার নির্দেশনা॥দোকানপাট রাত ৮টার মধ্যে বন্ধের নির্দেশ স্বাস্থ্যবিধি উপেক্ষা করে রাজবাড়ীর মিজানপুর ইউনিয়নে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত॥প্রশাসন নীরব! বাংলাদেশের খাদ্য নিরাপত্তা বাড়াতে বিশ্ব ব্যাংকের ২০ কোটি ২০ লাখ ডলার অনুমোদন বঙ্গবন্ধুকে হত্যার পর দেশের জনগণ সব সম্ভাবনা হারিয়ে ফেলে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

  • আপডেট সময় শনিবার, ১১ জানুয়ারী, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গতকাল ১০ই জানুয়ারী বিকেলে যথাযোগ্য মর্যাদায় রাজবাড়ী জেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন নেতাকর্মীরা।
পরে সেখান থেকে একটি বিশাল র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান সড়ক হয়ে বড়পুল চত্ত্বর প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।
র‌্যালী শেষে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ আব্দুস সোবাহানের সভাপতিত্ব আলোচনা সভায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের ঘটনা তুলে ধরে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, সহ-সভাপতি ও পৌরসভা মেয়র মহম্মদ আলী চৌধুরী, সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, সহ-সভাপতি এডঃ গনেশ নারায়ন চৌধুরী, যুগ্ম-সম্পাদক এডঃ মোঃ শফিকুল আজম মামুন, আইন বিষয়ক সম্পাদক এডঃ উমা সেন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ রমজান আলী খান, পৌর আওয়ামী লীগের সভাপতি এডঃ মোঃ উজির আলী শেখ ও গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নুরুজ্জামান মিয়া প্রমুখ বক্তব্য দেন।
এ সময় জেলা ও উপজেলা আওয়ামী লীগসহ সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় দলের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী বলেন, অত্যন্ত পরিতাপের বিষয় ১৯৭৫ সালে স্বাধীনতার পরাজিত শক্তি বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে। বঙ্গবন্ধুকে হত্যা করে তারা ভেবেছিল এদেশকে পাকিস্থান রাষ্ট্রের চিন্তা ভাবনায় সরকার গঠন করে বাস্তবায়ন করবে। কিন্তু তারা তা পারে নাই। তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার পরে সৃষ্টি হয়েছে লক্ষ লক্ষ বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর