বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৬:২৯ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উদযাপন কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারতো : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিনহা হত্যাকান্ডে তদন্তে যাদের নাম আসবে তাদের সবাইকে বিচারের মুখোমুখি করা হবে : যৌথ সংবাদ সম্মেলনে দু’বাহিনী প্রধান বৈরুত বন্দরে ভয়াবহ বিস্ফোরণে ৪জন বাংলাদেশী নিহত : আহত ১০০ জন করোনা মহামারির মধ্যে অর্থনৈতিক ধস বিশ্বে সহিংসতা আরো বাড়িয়ে দেবে : জাতিসংঘ পুলিশের গুলিতে নিহত সাবেক মেজর সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন : দায়ী ব্যক্তিদের বিচারের আশ্বাস জরুরী প্রয়োজন ছাড়া রাত ১০টার পর বাইরে না যাওয়ার নির্দেশনা॥দোকানপাট রাত ৮টার মধ্যে বন্ধের নির্দেশ স্বাস্থ্যবিধি উপেক্ষা করে রাজবাড়ীর মিজানপুর ইউনিয়নে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত॥প্রশাসন নীরব! বাংলাদেশের খাদ্য নিরাপত্তা বাড়াতে বিশ্ব ব্যাংকের ২০ কোটি ২০ লাখ ডলার অনুমোদন বঙ্গবন্ধুকে হত্যার পর দেশের জনগণ সব সম্ভাবনা হারিয়ে ফেলে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলী সংসদের প্যানেল সভাপতি মনোনীত

  • আপডেট সময় শুক্রবার, ১০ জানুয়ারী, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ একাদশ জাতীয় সংসদের ৬ষ্ঠ অধিবেশন গতকাল ৯ই জানুয়ারী শুরু হয়েছে। বিকেল ৪টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে ৬ষ্ঠ অধিবেশন ও নতুন বছরের প্রথম অধিবেশন শুরু হয়।
শীতকালে অনুষ্ঠিত হওয়ায় এটিকে শীতকালীন অধিবেশন হিসেবে গণ্য করা হয়। সংসদের রেওয়াজ অনুযায়ী অধিবেশনের শুরুতেই স্পিকার অধিবেশনের ৫জন প্যানেল সভাপতি মনোনয়ন দেন।
সংসদ অধিবেশনে স্পিকার ও ডেপুটি স্পিকারের অনুপস্থিতিতে জ্যেষ্ঠ্যতা অনুযায়ী ৫জন প্যানেল সভাপতি(যার নাম আগে থাকে) তিনি স্পিকারের চেয়ারে বসে সংসদ অধিবেশন পরিচালনার দায়িত্ব পালন করে থাকেন।
চলতি শীতকালীন এই অধিবেশনের জন্য মনোনীত প্যানেল সভাপতিরা হলেন ঃ কুমিল্লা-৭ আসনের অধ্যাপক মোঃ আলী আশরাফ, নওগাঁ-২ আসনের সংসদ সদস্য মোঃ শহিদুজ্জামান সরকার, রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, ঢাকা-৬ আসনের সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ ও কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সৈয়দা জাকিয়া নূর।
অধিবেশন শুরুর আগে বিকেল ৩টায় স্পিকারের সভাপতিত্বে কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে সংসদের চলতি অধিবেশনের সময় সীমা নির্ধারিত হয়। কার্য উপদেষ্টা কমিটির বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী চলতি ৬ষ্ঠ অধিবেশন আগামী ১৮ই ফেব্রুয়ারী পর্যন্ত চলবে।
উল্লেখ্য, এরআগে একাদশ জাতীয় সংসদের পঞ্চম অধিবেশনে স্পিকার ও ডেপুটি স্পিকারের বাইরে ৫জন প্যানেল সভাপতি মনোনীত করা হয়েছিল। ওই প্যানেল ছিলেন সাবেক চীফ হুইপ আ স ম ফিরোজ, মোতাহার হোসেন, রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম, কাজী ফিরোজ রশীদ ও সেলিমা আহমেদ।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর