বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৫৭ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলী সংসদের প্যানেল সভাপতি মনোনীত

  • আপডেট সময় শুক্রবার, ১০ জানুয়ারী, ২০২০

॥স্টাফ রিপোর্টার॥ একাদশ জাতীয় সংসদের ৬ষ্ঠ অধিবেশন গতকাল ৯ই জানুয়ারী শুরু হয়েছে। বিকেল ৪টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে ৬ষ্ঠ অধিবেশন ও নতুন বছরের প্রথম অধিবেশন শুরু হয়।
শীতকালে অনুষ্ঠিত হওয়ায় এটিকে শীতকালীন অধিবেশন হিসেবে গণ্য করা হয়। সংসদের রেওয়াজ অনুযায়ী অধিবেশনের শুরুতেই স্পিকার অধিবেশনের ৫জন প্যানেল সভাপতি মনোনয়ন দেন।
সংসদ অধিবেশনে স্পিকার ও ডেপুটি স্পিকারের অনুপস্থিতিতে জ্যেষ্ঠ্যতা অনুযায়ী ৫জন প্যানেল সভাপতি(যার নাম আগে থাকে) তিনি স্পিকারের চেয়ারে বসে সংসদ অধিবেশন পরিচালনার দায়িত্ব পালন করে থাকেন।
চলতি শীতকালীন এই অধিবেশনের জন্য মনোনীত প্যানেল সভাপতিরা হলেন ঃ কুমিল্লা-৭ আসনের অধ্যাপক মোঃ আলী আশরাফ, নওগাঁ-২ আসনের সংসদ সদস্য মোঃ শহিদুজ্জামান সরকার, রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, ঢাকা-৬ আসনের সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ ও কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সৈয়দা জাকিয়া নূর।
অধিবেশন শুরুর আগে বিকেল ৩টায় স্পিকারের সভাপতিত্বে কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে সংসদের চলতি অধিবেশনের সময় সীমা নির্ধারিত হয়। কার্য উপদেষ্টা কমিটির বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী চলতি ৬ষ্ঠ অধিবেশন আগামী ১৮ই ফেব্রুয়ারী পর্যন্ত চলবে।
উল্লেখ্য, এরআগে একাদশ জাতীয় সংসদের পঞ্চম অধিবেশনে স্পিকার ও ডেপুটি স্পিকারের বাইরে ৫জন প্যানেল সভাপতি মনোনীত করা হয়েছিল। ওই প্যানেল ছিলেন সাবেক চীফ হুইপ আ স ম ফিরোজ, মোতাহার হোসেন, রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম, কাজী ফিরোজ রশীদ ও সেলিমা আহমেদ।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!