শুক্রবার, ২৯ মে ২০২০, ০৫:৪২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোনে ভারতের মোদীর ঈদ শুভেচ্ছা পবিত্র ঈদুল ফিতরে মুক্তিযোদ্ধাদের প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ও ঈদ উপহার রাজবাড়ীতে দুস্থদের মধ্যে অর্থ-শাড়ী বিতরণ করলেন সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা রাজবাড়ী জেলার প্রায় সকল মসজিদে ও পারিবারিকভাবে ঈদ জামাত অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ঘরোয়া পরিবেশে ঈদ-উল ফিতর উদযাপন করলো মুসলিমরা ফরিদপুরে সামাজিক দূরত্ব মেনে মসজিদে মসজিদে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশনে করোনার উপসর্গ নিয়ে আরো ১জনের মৃত্যু বালিয়াকান্দির সাধুখালীতে লকডাউনে থাকা ১৯টি পরিবারকে প্রশাসনের খাদ্য সহায়তা করোনা মোকাবেলায় কৃষি বাজারের করণীয় পাংশায় করোনা পরিস্থিতি মোকাবেলায় ব্যবসায়ীদের পাশে এমপি পুত্র মিতুল

ঘন কুয়াশা-ফেরী স্বল্পতা ও বিশ্ব ইজতেমার চাপে দৌলতদিয়ায় যানবাহনের দীর্ঘ লাইন

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৯ জানুয়ারী, ২০২০

॥এম.এইচ আক্কাছ॥ ঘন কুয়াশার কারণে ৮ঘন্টা ফেরী চলাচল বন্ধ থাকার পাশাপাশি ফেরীর স্বল্পতা ও বিশ্ব ইজতেমার অতিরিক্ত যানবাহনের চাপে দৌলতদিয়া ঘাটে ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে।
ঘাট থেকে মহাসড়কের কয়েক কিলোমিটার জুড়ে ২সহস্রাধিক যানবাহন আটকা পড়েছে। এতে আটকা পড়া যানবাহনের যাত্রী ও চালক-শ্রমিকদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।
গতকাল ৮ই জানুয়ারী দুপুরে সরেজমিনে পরিদর্শন করে দেখা গেছে, দৌলতদিয়া ঘাট থেকে গোয়ালন্দ উপজেলা পরিষদ কমপ্লেক্স পর্যন্ত প্রায় ৮কিলোমিটার জুড়ে আটকে পড়া ছোট-বড় যানবাহন লাইন দিয়ে দাঁড়িয়ে আছে। অপরদিকে হাইওয়ে পুলিশ গোয়ালন্দ মোড় এলাকার প্রায় দুই কিলোমিটার জুড়ে সাধারণ পণ্যবাহী কয়েকশত ট্রাক আটকে রেখেছে। ইজতেমাগামী শত শত মুসল্লীসহ অন্যান্য অনেক যাত্রীরা আটকে থাকা গাড়ী থেকে নেমে পায়ে হেঁটে দৌলতদিয়া ঘাটের দিকে যাচ্ছে। যানজটের সুযোগে রিক্সা, অটোরিক্সা ও মাহেন্দ্র চালকরা যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছে।
বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি জানান, ঘন কুয়াশার কারণে মঙ্গলবার (৭ই জানুয়ারী) দিবাগত রাত ২টা থেকে বুধবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত ফেরী চলাচল বন্ধ রাখা হয়েছিল। এছাড়া এ রুটের (দৌলতদিয়া-পাটুরিয়া) ১৫টি ফেরীর মধ্যে ২টি ফেরী যান্ত্রিক ত্রুটির কারণে পাটুরিয়ার ভাসমান কারখানায় মেরামতে রয়েছে। এর পাশাপাশি বিশ্ব ইজতেমার যাত্রী ও যানবাহনের চাপ পড়েছে। এসব কারণে কয়েকশত যানবাহন আটকা পড়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!