fbpx
শনিবার, ২৫ জানুয়ারী ২০২০, ০৪:৫২ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
রাজবাড়ীর পাংশায় দুগ্ধ শীতলীকরণ কেন্দ্রের উদ্বোধন গোয়ালন্দ আব্দুল হালিম মিয়া কলেজের প্রশাসনিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন চীনের করোনা ভাইরাস থেকে রক্ষায় আমাদের করণীয়- রাজবাড়ী থানা পুলিশের পৃথক অভিযানে ৪জন মাদক বিক্রেতাসহ ৭জন গ্রেফতার কালুখালীতে নানা আয়োজনে ছাত্রলীগের জন্মদিন পালিত রাজবাড়ী সদরের রামচন্দ্রপুর থেকে গাঁজাসহ বিক্রেতা সুমন গ্রেফতার ফরিদপুর পৌরসভায় ডিজিটাল পদ্ধতিতে সেবা প্রদানের বিষয়ে অবহিতকরণ সভা গোয়ালন্দে সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির পরিচিতি সভা ফরিদপুরের ভাটিলক্ষ্মীপুর দরবার শরীফে বাৎসরিক ওরশ অনুষ্ঠিত রাজবাড়ীতে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে লেখা বই পুরস্কার হিসেবে পেল ছাত্রীরা

লিগ্যাল এইড কার্যক্রম গতিশীল করতে তৃণমূলের কমিটিগুলোকে ঠিকমতো দায়িত্ব পালন করতে হবে —চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট

  • আপডেট সময় মঙ্গলবার, ৩১ ডিসেম্বর, ২০১৯

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা গতকাল ৩০শে ডিসেম্বর বিকাল সাড়ে ৪টায় জেলা ও দায়রা জজের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
জেলা লিগ্যাল এইড কমিটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ আরাফাত হোসেনের সভাপতিত্বে সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোবাশ্বের হাসান, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) শেখ শরীফ-উজ-জামান, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবু হাসান খায়রুল্লাহ, জেল সুপার মোঃ আনোয়ারুল করিম, জেলা বার এসোসিয়েশনের সভাপতি এডঃ গণেশ নারায়ণ চৌধুরী ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নূরে সফুরা ফেরদৌস প্রমুখ বক্তব্য রাখেন। সভা সঞ্চালনা করেন কমিটির সদস্য সচিব, জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ সৈয়দ আব্দুল্লাহ-আল হাবীব।
এ সময় সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট লাবনী আক্তার, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুধাংশু শেখর রায়, সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার ডাঃ আসমা আক্তার, জেলা বার এসোসিয়েশনের সম্পাদক কে.এ বারী কুটিন, পিপি এডঃ মোঃ উজির আলী শেখ ও রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি খান মোঃ জহুরুল হকসহ কমিটির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।
সভায় সভাপতির বক্তব্যে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ আরাফাত হোসেন বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী ২০০৮ সালে ক্ষামতায় আসার পর দেশের তৃণমূল পর্যায়ের অসহায় সাধারণ মানুষ যারা অর্থের অভাবে ন্যায় বিচার থেকে বঞ্চিত তাদের ন্যায় বিচার প্রাপ্তির লক্ষ্যে লিগ্যাল এইড বা আইনী সহায়তা প্রদান কেন্দ্রের কার্যক্রম শুরু করেন। তারই ধারাবাহিকতায় জেলা. উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে লিগ্যাল এইড কমিটি গঠন করা হয়। কিন্তু বাস্তবে জেলা পর্যায়ের কমিটি ঠিকমতো তাদের কার্যক্রম পরিচালনা করলেও উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের কমিটিগুলো অনেক ক্ষেত্রেই তাদের দায়িত্ব ঠিকমত পালন করছে না। যেহেতু এই লিগ্যাল এইড কার্যক্রম সরকারের কাজের একটি অংশ সুতরাং এই কমিটিতে থাকা সকলের উচিত তাদের উপর অর্পিত নিজ নিজ দায়িত্ব ঠিকমতো পালন করা। রাজবাড়ীতে সরকারের লিগ্যাল এইড কার্যক্রম তৃণমূল পর্যায়ে পৌঁছে দেওয়ার লক্ষ্যে স্থানীয় সংবাদপত্র দৈনিক মাতৃকণ্ঠ ও স্থানীয় ক্যাবল নেটওয়ার্ক নিয়মিত বিজ্ঞাপন প্রচার করছে। আমরা যারা এই লিগ্যাল এইড কার্যক্রম সম্পর্কে অবগত তারা সকলে যার যার অবস্থান থেকে সরকারের এই মহৎ কার্যক্রম মানুষের কাছে পৌঁছে দিবেন বলে আমি বিশ্বাস করি।
এছাড়াও সভায় বিগত সভার সিদ্ধান্ত বাস্তবায়ন, চলতি মাসের প্রাপ্ত আবেদন গ্রহণ ও আইনজীবী নিয়োগ, আইনী সহায়তা প্রদানের ক্ষেত্রে আইনজীবীদের করণীয়, জেলা লিগ্যাল এইড কার্যক্রমে কীভাবে তৃণমূল পর্যায়ে নিয়ে যাওয়া যায় সে সমস্ত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!