Site icon দৈনিক মাতৃকণ্ঠ

ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ৬ঘন্টা নৌযান চলাচল বন্ধ

॥এম.এইচ আক্কাছ॥ ঘন কুয়াশার কারণে আবারও গতকাল ২৪শে ডিসেম্বর ভোর রাত ৩টা থেকে সকাল ৯টা পর্যন্ত ৬ ঘন্টা দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ ও ফেরী চলাচল বন্ধ ছিল। এ সময় মাঝ নদীতে ৩টি ফেরী ও মহাসড়কে কয়েকশত যানবাহন আটকা পড়ে।
সরেজমিনে পরিদর্শনকালে দেখা যায়, দৌলতদিয়া ঘাট থেকে দৌলতদিয়া মডেল হাই স্কুল পর্যন্ত বাস, মিনিবাস, প্রাইভেট কার, মাইক্রোবাস, ট্রাকসহ প্রায় ৫শত যানবাহন সিরিয়াল দিয়ে দাঁড়িয়ে আছে। এছাড়া বরাবরের মতো হাইওয়ে পুলিশ কর্তৃক ঘাট থেকে প্রায় ১২কিলোমিটার দূরে গোয়ালন্দ মোড় এলাকায় সাধারণ পণ্যবাহী কয়েকশত ট্রাক আটকে রাখা হয়।
এ ব্যাপারে লঞ্চ মালিক সমিতির দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ম্যানেজার মিলন হোসেন জানান, ঘন কুয়াশার কারণে চলাচলে বিঘ্ন ঘটায় যাত্রীদের নিরাপত্তার কথা চিন্তা করে ভোর ৩টা থেকে সকাল ৯টা পর্যন্ত লঞ্চ বন্ধ রাখা হয়েছিল।
বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক(বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি জানান, ঘন কুয়াশার কারণে ভোর ৩টা থেকে সকাল ৯টা পর্যন্ত ফেরী চলাচল বন্ধ রাখা হয়েছিল। এ সময় মাঝ নদী ৩টি ফেরী ও মহাসড়কে কয়েকশত যানবাহন আটকা পড়ে। পরে ফেরী চলাচল শুরু হলে পরিস্থিতি আস্তে আস্তে স্বাভাবিক হয়।