সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:১৭ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

সংযুক্ত আরব আমিরাতে ১বছরে ১৩৪জন বাংলাদেশী মারা গেছে

  • আপডেট সময় বুধবার, ২৫ ডিসেম্বর, ২০১৯

॥আমিরাত থেকে ওবায়দুল হক মানিক॥ সংযুক্ত আরব আমিরাতে গত এক বছরে ১৩৪জন বাংলাদেশী মারা গেছেন বলে জানিয়েছেন সেদেশে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান।
আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে গত ১৮ই ডিসেম্বর সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবীস্থ বাংলাদেশের দূতাবাসে আয়োজিত অনুষ্ঠানে রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান এই তথ্য জানান।
পরিসংখ্যান তুলে ধরে তিনি আরও জানান, আমিরাতে যারা বিভিন্ন কারণে আটক আছেন তাদেরকে দেশে পাঠাতে চলতি বছরে প্রায় ১৫০ বার ‘জেল ভিজিট’ করা হয়েছে। ৪হাজার ২৪৮ জন বাংলাদেশী নাগরিকের ট্রাভেল পারমিট ইস্যু করা হয়েছে। সরকারী খরচে ২৫জনের মতো অসুস্থ্য বাংলাদেশীকে দেশে পাঠানো হয়েছে। যে ১৩৪ জন প্রবাসী মারা গেছে তার মধ্যে ৪৪ জনকে সরকারী খরচে দেশে পাঠানো হয়েছে। এছাড়া মৃত্যুজনিত ক্ষতিপূরণ বাবদ ৪৫ কোটি টাকা আদায় করে ক্ষতিগ্রস্ত পরিবারের হাতে তুলে দেয়া হয়েছে। কেউ মারা গেলে মৃতদেহ দেশে পাঠাতে ২৪ঘন্টা দূতাবাসের সেবা চালু রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!