fbpx
শনিবার, ২৫ জানুয়ারী ২০২০, ০৯:১৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
রাজবাড়ীর পাংশায় দুগ্ধ শীতলীকরণ কেন্দ্রের উদ্বোধন গোয়ালন্দ আব্দুল হালিম মিয়া কলেজের প্রশাসনিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন চীনের করোনা ভাইরাস থেকে রক্ষায় আমাদের করণীয়- রাজবাড়ী থানা পুলিশের পৃথক অভিযানে ৪জন মাদক বিক্রেতাসহ ৭জন গ্রেফতার কালুখালীতে নানা আয়োজনে ছাত্রলীগের জন্মদিন পালিত রাজবাড়ী সদরের রামচন্দ্রপুর থেকে গাঁজাসহ বিক্রেতা সুমন গ্রেফতার ফরিদপুর পৌরসভায় ডিজিটাল পদ্ধতিতে সেবা প্রদানের বিষয়ে অবহিতকরণ সভা গোয়ালন্দে সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির পরিচিতি সভা ফরিদপুরের ভাটিলক্ষ্মীপুর দরবার শরীফে বাৎসরিক ওরশ অনুষ্ঠিত রাজবাড়ীতে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে লেখা বই পুরস্কার হিসেবে পেল ছাত্রীরা

সংযুক্ত আরব আমিরাতে ১বছরে ১৩৪জন বাংলাদেশী মারা গেছে

  • আপডেট সময় বুধবার, ২৫ ডিসেম্বর, ২০১৯

॥আমিরাত থেকে ওবায়দুল হক মানিক॥ সংযুক্ত আরব আমিরাতে গত এক বছরে ১৩৪জন বাংলাদেশী মারা গেছেন বলে জানিয়েছেন সেদেশে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান।
আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে গত ১৮ই ডিসেম্বর সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবীস্থ বাংলাদেশের দূতাবাসে আয়োজিত অনুষ্ঠানে রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান এই তথ্য জানান।
পরিসংখ্যান তুলে ধরে তিনি আরও জানান, আমিরাতে যারা বিভিন্ন কারণে আটক আছেন তাদেরকে দেশে পাঠাতে চলতি বছরে প্রায় ১৫০ বার ‘জেল ভিজিট’ করা হয়েছে। ৪হাজার ২৪৮ জন বাংলাদেশী নাগরিকের ট্রাভেল পারমিট ইস্যু করা হয়েছে। সরকারী খরচে ২৫জনের মতো অসুস্থ্য বাংলাদেশীকে দেশে পাঠানো হয়েছে। যে ১৩৪ জন প্রবাসী মারা গেছে তার মধ্যে ৪৪ জনকে সরকারী খরচে দেশে পাঠানো হয়েছে। এছাড়া মৃত্যুজনিত ক্ষতিপূরণ বাবদ ৪৫ কোটি টাকা আদায় করে ক্ষতিগ্রস্ত পরিবারের হাতে তুলে দেয়া হয়েছে। কেউ মারা গেলে মৃতদেহ দেশে পাঠাতে ২৪ঘন্টা দূতাবাসের সেবা চালু রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!