বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৬:৩৩ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উদযাপন কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারতো : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিনহা হত্যাকান্ডে তদন্তে যাদের নাম আসবে তাদের সবাইকে বিচারের মুখোমুখি করা হবে : যৌথ সংবাদ সম্মেলনে দু’বাহিনী প্রধান বৈরুত বন্দরে ভয়াবহ বিস্ফোরণে ৪জন বাংলাদেশী নিহত : আহত ১০০ জন করোনা মহামারির মধ্যে অর্থনৈতিক ধস বিশ্বে সহিংসতা আরো বাড়িয়ে দেবে : জাতিসংঘ পুলিশের গুলিতে নিহত সাবেক মেজর সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন : দায়ী ব্যক্তিদের বিচারের আশ্বাস জরুরী প্রয়োজন ছাড়া রাত ১০টার পর বাইরে না যাওয়ার নির্দেশনা॥দোকানপাট রাত ৮টার মধ্যে বন্ধের নির্দেশ স্বাস্থ্যবিধি উপেক্ষা করে রাজবাড়ীর মিজানপুর ইউনিয়নে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত॥প্রশাসন নীরব! বাংলাদেশের খাদ্য নিরাপত্তা বাড়াতে বিশ্ব ব্যাংকের ২০ কোটি ২০ লাখ ডলার অনুমোদন বঙ্গবন্ধুকে হত্যার পর দেশের জনগণ সব সম্ভাবনা হারিয়ে ফেলে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সংযুক্ত আরব আমিরাতে ১বছরে ১৩৪জন বাংলাদেশী মারা গেছে

  • আপডেট সময় বুধবার, ২৫ ডিসেম্বর, ২০১৯

॥আমিরাত থেকে ওবায়দুল হক মানিক॥ সংযুক্ত আরব আমিরাতে গত এক বছরে ১৩৪জন বাংলাদেশী মারা গেছেন বলে জানিয়েছেন সেদেশে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান।
আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে গত ১৮ই ডিসেম্বর সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবীস্থ বাংলাদেশের দূতাবাসে আয়োজিত অনুষ্ঠানে রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান এই তথ্য জানান।
পরিসংখ্যান তুলে ধরে তিনি আরও জানান, আমিরাতে যারা বিভিন্ন কারণে আটক আছেন তাদেরকে দেশে পাঠাতে চলতি বছরে প্রায় ১৫০ বার ‘জেল ভিজিট’ করা হয়েছে। ৪হাজার ২৪৮ জন বাংলাদেশী নাগরিকের ট্রাভেল পারমিট ইস্যু করা হয়েছে। সরকারী খরচে ২৫জনের মতো অসুস্থ্য বাংলাদেশীকে দেশে পাঠানো হয়েছে। যে ১৩৪ জন প্রবাসী মারা গেছে তার মধ্যে ৪৪ জনকে সরকারী খরচে দেশে পাঠানো হয়েছে। এছাড়া মৃত্যুজনিত ক্ষতিপূরণ বাবদ ৪৫ কোটি টাকা আদায় করে ক্ষতিগ্রস্ত পরিবারের হাতে তুলে দেয়া হয়েছে। কেউ মারা গেলে মৃতদেহ দেশে পাঠাতে ২৪ঘন্টা দূতাবাসের সেবা চালু রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর