বুধবার, ০১ মে ২০২৪, ০৯:১০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে আস্থা দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয় উদ্বোধন

  • আপডেট সময় শুক্রবার, ১৯ মে, ২০১৭

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ আস্থা দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয়ের উদ্বোধন উপলক্ষে গতকাল ১৮ই মে বেলা ১১টায় রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি হিসেবে বিদ্যালয়ের উদ্বোধন করেন ও বক্তব্য রাখেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী।
আস্থা প্রতিবন্ধী বিদ্যালয়ের পরিচালক জাকিয়া সুলতানার সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানের আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব আলী আহসান, জেলা প্রশাসকের প্রতিনিধি অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রেবেকা খান, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বক্স, সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলীর কন্যা কানিজ ফাতেমা চৈতী ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব প্রমুখ।
এ সময় বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন বালিয়াকান্দি উপজেলার জামালপুর ডিগ্রী কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রভাষক গোলাম মোর্তজা সাগর।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, আমাদের সমাজে যে প্রতিবন্ধীরা আছে তারা আমাদেরই একটি অংশ। হোক সে দৃষ্টি প্রতিবন্ধী বা অন্য যে কোন ধরনের প্রতিবন্ধী। আমাদের সকলের উচিত তাদেরকে সমদৃষ্টিতে দেখা ও সমঅধিকারের মর্যাদা দেওয়া। আজকে যে দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয়ের উদ্বোধন করা হলো সেটা নিশ্চয়ই একটি ভালো উদ্যোগ। তবে তাদেরকে শিক্ষা প্রদানের ক্ষেত্রে সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করতে হবে। কর্তৃপক্ষ সেই সুবিধা প্রদান করবেন বলে আমি মনে করি। প্রতিবন্ধীদের ব্যাপারে বর্তমান সরকারের প্রধানমন্ত্রীর বিশেষ দৃষ্টি আছে। পাশাপাশি তার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধী শিশুদের নিয়ে কাজ করে বিশ্বব্যাপী পরিচিতিসহ বিভিন্ন আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন।
তিনি আরো বলেন, আমাদের সকলকে প্রতিবন্ধীদের ব্যাপারে বিশেষ দৃষ্টি দিয়ে কাজ করতে হবে। তিনি বিদ্যালয়টির উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন এবং সার্বিক সহযোগিতার আদেশ দেন।
অনুষ্ঠানের বিশেষ অতিথি দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব আলী আহসানসহ অন্যান্য অতিথিগণ দৃষ্টি প্রতিবন্ধীসহ সকল সকল ধরনের প্রতিবন্ধীদের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন। তারা সকল প্রতিবন্ধীদের সমঅধিকার প্রদানসহ তাদেরকে দেশের নাগরিক হিসেবে সকল ক্ষেত্রে মর্যাদা প্রদানের জন্য সকলকে আহবান জানান। এছাড়াও তারা এই দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের সকল ধরনের সুযোগ-সুবিধাসহ যে কোন প্রয়োজনে সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন। অলোচনা শেষে প্রধান অতিথি, বিশেষ অতিথিসহ দৃষ্টি প্রতিবন্ধী শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পূর্বে প্রধান অতিথি রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলীসহ অন্যান্য অতিথিগণ ফিতা কেটে রাজবাড়ী সমবায় মার্কেটের তৃতীয় তলায় স্থাপিত আস্থা দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্বোধন শেষে তারা বিদ্যালয়ের বিভিন্ন সুযোগ-সুবিধা ও শ্রেণী কক্ষগুলো পরিদর্শন করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!