শুক্রবার, ১০ জুলাই ২০২০, ০৯:৪১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের ইন্তেকাল রাজবাড়ীতে রাস্তায় ৫স্তরের ব্যারিকেড দিয়ে ৩শ বাসিন্দাকে অবরুদ্ধ করলো রেলওয়ের এ.ই.এন ! রাজবাড়ী জেলায় করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে॥এ পর্যন্ত শনাক্ত ৬৬৬জন পাংশার ভাইস চেয়ারম্যান জালাল বিশ্বাস সস্ত্রীক করোনায় আক্রান্ত রাজবাড়ী সদরের দাদশী ইউপিতে ৭শত দরিদ্র পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তার চাল-ডাল বিতরণ বালিয়াকান্দির দুইটি ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধন র‌্যাবের অভিযানে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ঝিনাইদহে সেনাবাহিনী পরিচালিত মেডিকেল ক্যাম্পে গর্ভবতী মহিলাদের চিকিৎসা প্রদান কালুখালীতে আদিবাসী শিক্ষার্থীদের মধ্যে বাইসাইকেল ও উপ-বৃত্তির অর্থ বিতরণ সাংবাদিক ওয়াহিদ মিলটনের মাতা আম্বিয়া বেগমের আজ প্রথম মৃত্যুবার্ষিকী

আওয়ামী লীগের কাউন্সিলে শেখ হাসিনা সভাপতি সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের পুনঃ নির্বাচিত

  • আপডেট সময় রবিবার, ২২ ডিসেম্বর, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে শেখ হাসিনা সভাপতি এবং ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন।
আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় দিনে গতকাল ২১শে ডিসেম্বর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে কাউন্সিল অধিবেশনে তাদেরকে নির্বাচিত করা হয়।
দলের ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে গঠিত নির্বাচন কমিশনের প্রধান কমিশনার এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন সভাপতি হিসেবে শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদেরের নাম ঘোষণা করেন।
আব্দুল মতিন খসরু সভাপতি পদে শেখ হাসিনার নাম প্রস্তাব করেন এবং পিযুষ কান্তি ভট্টাচার্য তা সমর্থন করেন। নির্বাচন কমিশনার ইউসুফ হোসেন হুমায়ুন এ পদে আর কোনো নাম প্রস্তাব না পাওয়ায় শেখ হাসিনাকে আওয়ামী লীগের সভাপতি হিসেবে ঘোষণা করেন।
এডভোকেট জাহাঙ্গীর কবির নানক সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করলে তাতে সমর্থন জানান আব্দুর রহমান। নির্বাচন কমিশনার ইউসুফ হোসেন হুমায়ুন এ পদে আর কোনো নাম প্রস্তাব না পাওয়ায় ওবায়দুল কাদেরকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করেন।
পরে ২১তম জাতীয় সম্মেলনে নব নির্বাচিত আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সভাপতিমন্ডলীর সদস্য, যুগ্ম-সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, সম্পাদকমন্ডলীর সদস্যদের নাম ঘোষণা করেন।
সভাপতিমন্ডলীর সদস্যরা হলেন-সৈয়দা সাজেদা চৌধুরী, বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, কাজী জাফর উল্লাহ, অ্যাডভোকেট সাহারা খাতুন, নুরুল ইসলাম নাহিদ, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পীযুষ কান্তি ভট্টাচার্য্য, ড. মো. আব্দুর রাজ্জাক, লেঃ কর্নেল(অবঃ) মুহাম্মদ ফারুক খান, রমেশ চন্দ্র সেন, অ্যাডভোকেট আব্দুল মান্নান খান, আবদুল মতিন খসরু, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান।
যুগ্ম-সাধারণ সম্পাদকরা হলেন ঃ মাহাবুব-উল-আলম হানিফ, ডা. দীপু মণি, ড. হাছান মাহমুদ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম।
সাংগঠনিক সম্পাদকরা হলেন ঃ আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, এস এম কামাল হোসেন ও মির্জা আজম।
এছাড়াও আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আক্তার, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট নাজিবুল্লাহ হিরু, প্রচার সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক এডভোকেট মৃণাল কান্তি দাস, যুব ও ক্রীড়া সম্পাদক হারুন-অর রশীদ, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক হয়েছেন শামসুন নাহার চাঁপা, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এবং স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদ ডাঃ রোকেয়া সুলতানার নাম ঘোষণা করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর