মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:২০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

সিঙ্গাপুরে বাংলাদেশের হাই কমিশনে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

  • আপডেট সময় শুক্রবার, ২০ ডিসেম্বর, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ সিঙ্গাপুরস্থ বাংলাদেশের হাই কমিশনের উদ্যোগে আন্তর্জাতিক অভিবাসন দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে গত ১৮ই ডিসেম্বর হাই কমিশনের মিলনায়তনে ‘দক্ষ হয়ে বিদেশ গেলে অর্থ সম্মান দুই-ই মেলে’-প্রতিপাদ্যকে সামনে রেখে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভার শুরুতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী এবং সচিবের প্রেরিত বাণী পড়ে শোনোনো হয়।
আলোচনা সভায় হাই কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান তার বক্তব্যে বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে প্রবাসীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। তিনি প্রবাসীদের কল্যাণে বাংলাদেশ সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন এবং চলতি অর্থ বছরের বাজেটে প্রবাসীদের পাঠানো অর্থের উপর নগদ প্রণোদনা প্রদানের অর্ন্তভুক্তির বিষয়টি বিশেষভাবে প্রণিধানযোগ্য বলে উল্লেখ করেন।
হাই কমিশনার তার বক্তব্যে আরও বলেন, প্রবাসীদের সার্বিক কল্যাণ নিশ্চিতকল্পে হাই কমিশন সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে।
তিনি সিঙ্গাপুর প্রবাসী বাংলাদেশীদেরকে বৈধ চ্যানেলে রেমিটেন্স প্রেরণ, স্বাগতিক দেশের আইন-কানুন মেনে চলা এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে সচেতন হওয়া ও সতর্ক থাকার পরামর্শ প্রদান করেন।
হাই কমিশনের লেবার কাউন্সিলর মোঃ আতাউর রহমান তার বক্তব্যে আন্তর্জাতিক অভিবাসী দিবসের প্রতিপাদ্য, নিরাপদ অভিবাসন, সুষ্ঠু কর্মপরিবেশ ও শ্রম কল্যাণ নিশ্চিতকল্পে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের গৃহীত পদক্ষেপগুলো তুলে ধরেন। শতাধিক বাংলাদেশী অভিবাসী কর্মী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। হাই কমিশনের পক্ষ থেকে তাদেরকে অভিবাসী দিবসের শ্লোগান সম্বলিত টি-শার্ট উপহার প্রদান ও মধ্যাহ্নভোজে আপ্যায়িত করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!