বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৬:১৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উদযাপন কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারতো : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিনহা হত্যাকান্ডে তদন্তে যাদের নাম আসবে তাদের সবাইকে বিচারের মুখোমুখি করা হবে : যৌথ সংবাদ সম্মেলনে দু’বাহিনী প্রধান বৈরুত বন্দরে ভয়াবহ বিস্ফোরণে ৪জন বাংলাদেশী নিহত : আহত ১০০ জন করোনা মহামারির মধ্যে অর্থনৈতিক ধস বিশ্বে সহিংসতা আরো বাড়িয়ে দেবে : জাতিসংঘ পুলিশের গুলিতে নিহত সাবেক মেজর সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন : দায়ী ব্যক্তিদের বিচারের আশ্বাস জরুরী প্রয়োজন ছাড়া রাত ১০টার পর বাইরে না যাওয়ার নির্দেশনা॥দোকানপাট রাত ৮টার মধ্যে বন্ধের নির্দেশ স্বাস্থ্যবিধি উপেক্ষা করে রাজবাড়ীর মিজানপুর ইউনিয়নে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত॥প্রশাসন নীরব! বাংলাদেশের খাদ্য নিরাপত্তা বাড়াতে বিশ্ব ব্যাংকের ২০ কোটি ২০ লাখ ডলার অনুমোদন বঙ্গবন্ধুকে হত্যার পর দেশের জনগণ সব সম্ভাবনা হারিয়ে ফেলে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সিঙ্গাপুরে বাংলাদেশের হাই কমিশনে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

  • আপডেট সময় শুক্রবার, ২০ ডিসেম্বর, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ সিঙ্গাপুরস্থ বাংলাদেশের হাই কমিশনের উদ্যোগে আন্তর্জাতিক অভিবাসন দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে গত ১৮ই ডিসেম্বর হাই কমিশনের মিলনায়তনে ‘দক্ষ হয়ে বিদেশ গেলে অর্থ সম্মান দুই-ই মেলে’-প্রতিপাদ্যকে সামনে রেখে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভার শুরুতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী এবং সচিবের প্রেরিত বাণী পড়ে শোনোনো হয়।
আলোচনা সভায় হাই কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান তার বক্তব্যে বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে প্রবাসীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। তিনি প্রবাসীদের কল্যাণে বাংলাদেশ সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন এবং চলতি অর্থ বছরের বাজেটে প্রবাসীদের পাঠানো অর্থের উপর নগদ প্রণোদনা প্রদানের অর্ন্তভুক্তির বিষয়টি বিশেষভাবে প্রণিধানযোগ্য বলে উল্লেখ করেন।
হাই কমিশনার তার বক্তব্যে আরও বলেন, প্রবাসীদের সার্বিক কল্যাণ নিশ্চিতকল্পে হাই কমিশন সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে।
তিনি সিঙ্গাপুর প্রবাসী বাংলাদেশীদেরকে বৈধ চ্যানেলে রেমিটেন্স প্রেরণ, স্বাগতিক দেশের আইন-কানুন মেনে চলা এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে সচেতন হওয়া ও সতর্ক থাকার পরামর্শ প্রদান করেন।
হাই কমিশনের লেবার কাউন্সিলর মোঃ আতাউর রহমান তার বক্তব্যে আন্তর্জাতিক অভিবাসী দিবসের প্রতিপাদ্য, নিরাপদ অভিবাসন, সুষ্ঠু কর্মপরিবেশ ও শ্রম কল্যাণ নিশ্চিতকল্পে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের গৃহীত পদক্ষেপগুলো তুলে ধরেন। শতাধিক বাংলাদেশী অভিবাসী কর্মী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। হাই কমিশনের পক্ষ থেকে তাদেরকে অভিবাসী দিবসের শ্লোগান সম্বলিত টি-শার্ট উপহার প্রদান ও মধ্যাহ্নভোজে আপ্যায়িত করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর