শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৪৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

মানবাধিকার বাস্তবায়নে সকলকে সচেতন হতে হবে-জেলা প্রশাসক

  • আপডেট সময় বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯

॥চঞ্চল সরদার॥ বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে ‘মানবাধিকার সুরক্ষায় তারুণ্যের অভিযাত্রা’-শ্লোগানকে সামনে রেখে রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ১০ই ডিসেম্বর সকালে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ থেকে র‌্যালীটি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এরপর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে আলোচনা সভায় জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোহাম্মদ আশেক হাসান, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মোঃ ফজলুল করিম, টিআইবি-সনাকের সভাপতি শংকর চন্দ্র সিনহা, এনজিও রাসের নির্বাহী পরিচালক লুৎফর রহমান লাবু, টিআইবির এরিয়া ম্যানেজার পুলক রঞ্জন পালিত ও জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক সবিতা চন্দ গুহ প্রমুখ বক্তব্য রাখেন।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, আমাদের আইন কাঠামো-প্রশাসনিক কাঠামো সবই আছে। কিন্তু মানবাধিকার বাস্তবায়নের জন্য যে প্রশাসনিক কাঠামো দরকার তার ঘাটতি আছে। সে কারণে আমরা কাঙ্খিত জায়গায় যেতে পারছি না। মানবাধিকারের ব্যাপারে সকলকে সচেতন হতে হবে। বর্তমানে আমাদের যে মানবাধিকার পরিস্থিতি তার উন্নতি ঘটাতে হবে। মানবাধিকার বাস্তবায়ন করতে চাইলে আমাদের ঘরের ভিতর থেকেই শুরু করতে হবে। সন্তানদের ছোটবেলায় মানবাধিকারের শিক্ষা দিলে তারা সুস্থ-নচেতন মানুষ হিসেবে গড়ে উঠবে। আমরা সত্যিকারের মানুষ হয়ে মানবাধিকারের জন্য কাজ করে যাবো।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!