শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

গোয়ালন্দে আইন-শৃঙ্খলা কমিটির সভায় জনগুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত

  • আপডেট সময় মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার অধিকাংশ পুুকুরে মাছের খাবার হিসেবে মুরগির বিষ্ঠা দেওয়া হচ্ছে। ওই খাবার খাওয়ানোর পর মাছ বাজারে বিক্রি করা হচ্ছে। এতে মানবদেহের জন্য ক্ষতির কারণ হয়ে দাড়িয়েছে।
গতকাল সোমবার গোয়ালন্দ উপজেলা পরিষদ মিলায়তনে মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভায় অভিযোগ উত্থাপন করেন সরকারী কামরুল ইসলাম কলেজের অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন বাদল।
গতকাল দুপুর ১২টায় উপজেলার মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভা শুরু হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবায়েত হায়াত শিপলু।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার(ভূমি) মোঃ আব্দুল্লাহ আল-মামুন, জেলা পরিষদের সংরক্ষিত সদস্য ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি নুর জাহান চৌধুরী, সরকারী কামরুল ইসলাম কলেজের অধ্যক্ষ মোঃ মোয়াজ্জেম হোসেন বাদল, রাবেয়া ইদ্রিস ডিগ্রী মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুল কাদের শেখ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসিফ মাহমুদ, প্রাণি সম্পদ কর্মকর্তা মোঃ নুরুল ইসলাম, গোয়ালন্দ পৌরসভার প্যানেল মেয়র কোমল কুমার সাহা, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সভাপতি মোঃ মজিবর রহমান, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম সফি, উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হোসেন ফকির, দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল, গোয়ালন্দ ঘাট থানার এস.আই মোঃ মিজানুর রহমান আকন্দ প্রমূখ।
সভায় সরকারী কামরুল ইসলাম কলেজের অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন অভিযোগে বলেন, গোয়ালন্দ পৌরসভাসহ উপজেলার বিভিন্ন পুকুরে মাছের খাবার হিসেবে দীর্ঘদিন ধরে মুরগির বিষ্ঠা খাওয়ানো হচ্ছে। ওই খাবার খাওয়ানোর পর মাছ বাজারে বিক্রি করা হচ্ছে। আবার আমরাই বাজার থেকে ওই মাছ কিনে খাচ্ছি। যা মানবদেহের জন্য ক্ষতিকর। মাছের খাবার হিসেবে পুকুরে মুরগির বিষ্ঠা দেয়া যাবে কি না? যদি আইন সিদ্ধ না হয় তাহলে যারা খাওয়াচ্ছেন তাদের বিরুদ্ধে কি ধরনের ব্যবস্থা নেয়া হবে? অথবা করনীয় কি সভাপতি’র কাছে জানতে চান। এছাড়া পৌরসভার বিভিন্ন রাস্তার দুর্দাশার চিত্র তুলে ধরে বলেন, পৌর এলাকার রাস্তা দিয়ে হর হামেশা মাটির ট্রাক বা ভারি গাড়ি চলাচল করছে। এসব গাড়ি চলাচল করায় রাস্তার করুণ দশা হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।
এ সময় ইউএনও তাৎক্ষনিকভাবে সহকারী কমিশনার(ভূমি) আব্দুল্লাহ আল-মামুনকে আহবায়ক করে ৩সদস্যের একটি কমিটি গঠন করেন। কমিটিতে প্রাণিসম্পদ কর্মকর্তা ও মৎস্য কর্মকর্তাকে সদস্য করে অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।
পৌর সভার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে দিয়ে প্রতিদিন বিভিন্ন ধরনের প্রচার মাইকিং করায় শিক্ষার্থীদের পাঠদান বা চলমান পরীক্ষায় বিঘœ সৃষ্টির অভিযোগ তোলা হয়।
সভায় দৌলতদিয়া ঘাটে টিকিট কাউন্টার থেকে টিকিট কেটে দেয়ার বিনিময়ে দালালদের পরিবর্তনের কথা তুলে ধরেন নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল।
তিনি বলেন, আগে দালালের মাধ্যমে টিকিট কাটা ছাড়া কোন গাড়ি ফেরীতে ওঠতে পারতো না। আইন-শৃঙ্খলা বাহিনী ও প্রশাসনের তৎপরতায় দালালরা ভিন্ন পথ অবলম্বন করে অপ্রাপ্ত বয়স্ক শিশুদের দিয়ে টিকিট কাটা হচ্ছে।
সভায় ইউএনও রুবায়েত হায়াত শিপলু বলেন, এখন থেকে শিক্ষা প্রতিষ্ঠানের সামনে দিয়ে কোন প্রকার প্রচার মাইক বাজানো যাবেনা। পুকুরে মাছের খাবার হিসেবে মুরগীর বিষ্ঠা খাওয়ানো হলে তদন্ত কমিটি খোঁজ নিয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!