বুধবার, ০১ মে ২০২৪, ১২:৩৩ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

যশোরে ১০ জেলার সাংবাদিকদের সাথে বিজিবি’র রিজিয়ন কমান্ডারের মতবিনিময় সভা

  • আপডেট সময় শনিবার, ১৩ মে, ২০১৭

॥এম.মনিরুজ্জামান/কাজী আব্দুল কুদ্দুস বাবু॥ সীমান্ত রক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র দক্ষিণ-পশ্চিম রিজিয়ন যশোরের আয়োজনে গত ১১ই মে সকাল সাড়ে ১০টায় দপ্তরের হল রুমে দক্ষিণাঞ্চলের ১০ জেলার সাংবাদিকদের সাথে রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কাজী তৌফিকুল ইসলাম,পিএসসি’র সীমান্ত ব্যবস্থাপনা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কাজী তৌফিকুল ইসলাম,পিএসসি দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ছয়শ’ কিলোমিটার সীমান্ত রক্ষা ও ব্যবস্থাপনা নিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।
তিনি বলেন, দীর্ঘ এ সীমান্তে বর্তমানে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ কর্তৃক বাংলাদেশীদের গুলি করে হত্যা ও মানব পাচার অনেক কমেছে। আমরা এটাকে শূন্যের কোটায় আনার জন্য কাজ করছি। এ জন্য বিএসএফের সাথে নিয়ম মাফিক পতাকা বৈঠক করা হচ্ছে। সোনা পাচার ও ফেনসিডিলসহ বিভিন্ন মাদক চোরাই পথে আমদানী রোধে বিজিবি’র কঠোর টহলের ফলে বর্তমানে তা নিয়ন্ত্রণে রয়েছে। এছাড়া ভারতগামী চিকিৎসার রোগী ও ভ্রমণকারীরা এখন নিরাপদেই সীমান্ত দিয়ে আইন মেনে সহজেই চলাচল করতে পারছে।
রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কাজী তৌফিকুল ইসলাম আরো বলেন, সীমান্তে বিএসএফের জন্য সীমান্ত বরাবর পাকা রাস্তা, রাতে ফ্লাশলাইট ও আত্মরক্ষামূলক কাঁটাতারের বেড়া রয়েছে। ফলে তারা অনায়াসেই দ্রুত সীমান্ত পাহাড়া দিতে পারছে। সেখানে আমাদের বিজিবি’র জওয়ানরা খাল-বিল, মাঠ ও কাঁচা রাস্তায় রাতের অন্ধকারে জীবন বাজী রেখে সীমান্তে অতন্দ্র প্রহরীর মতো টহল দিয়ে দেশের সীমান্ত রক্ষা করছে। তিনি এ কাজে নিয়মিত সাহায্য করার জন্য এ অঞ্চলের সাংবাদিকদের ভুঁয়সী প্রশংসা করেন এবং চোরাচালানী ও নাশকতার জন্য দ্রব্য আনা দুষ্কৃতিকারীদের খোঁজ ও অবস্থান দ্রুত বিজিবি’র সীমান্ত চৌকিতে জানানোর জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানান।
এছাড়াও তিনি ভবিষ্যতে এ ধরনের আরো বৈঠক করার আশাবাদ ব্যক্ত করেন। সভায় বিজিবি’র যশোর রিজিয়নের অন্যান্য পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, এ মতবিনিময় সভায় রাজবাড়ীসহ দক্ষিণাঞ্চলের ১০টি জেলার প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার ৩৮জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!