শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:০৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

গোয়ালন্দ পৌর আ’লীগের সম্মেলন কাকলী নজরুল সভাপতি-সুজ্জল সেক্রেটারী নির্বাচিত

  • আপডেট সময় রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলার গোয়ালন্দ পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন গতকাল ৭ই ডিসেম্বর দুপুরে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
সম্মেলনে কাউন্সিলরদের ভোটে কারাবন্দী যুবলীগ নেতা নজরুল মন্ডলের স্ত্রী কাকলী নজরুল সভাপতি এবং শফিকুল ইসলাম সুজ্জল সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।
গতকাল শনিবার বেলা সাড়ে ১১টায় এ সম্মেলন উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী।
গোয়ালন্দ পৌর আওয়ামী লীগের বিদায়ী সভাপতি মোকছেদ আলী বিশ্বাসের সভাপতিত্বে সম্মেলনে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডঃ গনেশ নারায়ন চৌধুরী, সহ-সভাপতি আব্দুস সাত্তার মিয়া, সাংগঠনিক সম্পাদক প্রদীপ্ত চক্রবর্তী কান্ত, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পদক অরূপ দত্ত হলি, গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ নুরুজ্জামন মিয়া, রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সভাপতি উজির আলী শেখ ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফি প্রমুখ বক্তব্য দেন। সম্মেলনে উপস্থাপনা করেন বিদায়ী সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ।
সম্মেলনের উদ্বোধনকালে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী বলেন, কেন্দ্রের নির্দেশনা মোতাবেক এই কাউন্সিলের মাধ্যমে আগামী দিনের নেতৃত্বে বির্তকিত কোন ব্যক্তি গুরুত্বপূর্ণ পদ পাবেন না। ইতিমধ্যেই দলের মধ্যে শুদ্ধি অভিযান শুরু হয়েছে। রাজনীতিতে পরিচ্ছন্ন ও নতুন নতুন মুখ সৃষ্টি হচ্ছে। যুবলীগ ও স্বেচ্ছাসেবকলীগে নতুন নেতৃত্ব এসেছে। রাজবাড়ী ও গোয়ালন্দ দুটি উপজেলায় আমি তৃণমূল থেকে মতামতের ভিত্তিতে আগামী দিনে নেতৃত্ব দিবেন সেই সুযোগ সৃষ্টি করে দিয়েছি। আমি কখনোই মনগড়া কমিটি করিনি বা চাপিয়ে দিইনি। আজকে যে কাউন্সিলের মাধ্যমে পৌর আওয়ামী লীগের নতুন নেতৃত্ব সৃষ্টি হবে। পুরাতন ও নতুনের সমন্বয়ে গঠিত হবে আগামী দিনের নেতৃত্ব।
তিনি বলেন, ১৯৭৫ সালে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক শেখ মুজিবুর রহমান স্ব-পরিবারে শাহাদত বরণ করার পর তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন সেই সোনার বাংলা এবং এদেশের মেহনতি মানুষের অর্থনৈতিক মুক্তি বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।
তিনি আরো বলেন, আমরা স্বাধীনতা পেয়েছি। বাংলাদেশ ও জাতি হিসেবে পরিপূর্ণ অর্থনৈতিকভাবে যাতে মুক্তি সাধিত করতে পারে তার জন্য আমার আপনার নেত্রী শেখ হাসিনা অক্লান্ত পরিশ্রম করে বাংলাদেশ ও জাতিকে বিশে^র দরবারে এক উঁচু স্থানে নিয়ে গেছেন।
কাজী ইরাদত আলী বলেন, সমস্ত অকল্যাণ ঘুঁচিয়ে আগামী দিনে বঙ্গবন্ধুর মতো মাথা উঁচু করে দাঁড়িয়ে আওয়ামী লীগকে শক্তিশালী করে প্রতিষ্ঠিত করবেন এটাই আমার আহ্বান থাকবে।
সম্মেলনে একাধিক প্রার্থী থাকায় ভোটের মাধ্যমে সভাপতি পদে ১৭২ ভোট পেয়ে কাকলী নজরুল নির্বাচিত হন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোঃ আলাউদ্দিন মৃধা পেয়েছেন ৪৫ ভোট।
এছাড়া সাধারণ সম্পাদক পদে ৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে শফিকুল ইসলাম সুজ্জল ১৬৭ ভোট পেয়ে নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী কিয়াম শিকদার ৪৫ ভোট ও শেখ মুহাম্মদ নাজিরুল ইসলাম পান ৪ ভোট।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!