শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে রাজবাড়ীতে মহিলা পরিষদের সাংবাদিক সম্মেলন

  • আপডেট সময় রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯

॥চঞ্চল সরদার॥ আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে বাংলাদেশ মহিলা পরিষদ রাজবাড়ী জেলা শাখার উদ্যোগে গতকাল ৭ই ডিসেম্বর সন্ধ্যায় শহরের পান্না চত্বরস্থ সংগঠনের কার্যালয়ে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।
সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক সবিতা চন্দ। এতে উল্লেখ করা হয়, নারীর মানবাধিকার প্রতিষ্ঠা এবং নারী ও কন্যা শিশু নির্যাতন বিরোধী সংস্কৃতি গড়ে তোলার উদ্দেশ্যে প্রতি বছর ২৫শে নভেম্বর থেকে ১০ই ডিসেম্বর পর্যন্ত বিশ্বব্যাপী আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস পালিত হয়ে থাকে।
মহিলা পরিষদের কেন্দ্রসহ তৃণমূল শাখা পর্যন্ত বিভিন্ন কর্মসূচী পালনের মাধ্যমে তা পালন করা হয়। বর্তমান সময়ে নারীর অবস্থানের ইতিবাচক পরিবর্তনের পাশাপাশি সমাজের ভিতরে মূল্যবোধের অবক্ষয়, নারীর প্রতি সহিংসতা বিশেষ করে শিশু ও তরুণীদের যৌন হয়রানী, ধর্ষণ, গণধর্ষণ, ধর্ষণের পর হত্যার মতো ঘটনা প্রতিনিয়ত ঘটছে, যা উদ্বেগ সৃষ্টি করছে। বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ, ছাত্র, বয়ঃবৃদ্ধ-এমনকি প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত ব্যক্তিরাও এসব ঘটনা ঘটিয়ে চলেছে। এর প্রেক্ষিতে বাংলাদেশ মহিলা পরিষদ সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে কেন্দ্র থেকে সকল জেলা ও তৃণমূল শাখায় ‘ধর্ষণ ও যৌন নিপীড়ন মানবতার বিরুদ্ধে অপরাধ-আসুন এ অপরাধের বিরুদ্ধে রুখে দাঁড়াই’-প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ পালন করছে। আমরা রাজবাড়ী মহিলা পরিষদ বিভিন্ন পাড়া-মহল্লায় সমাবেশ, তরুণ-তরুণীদের সাথে আলোচনা সভা, গণস্বাক্ষর সংগ্রহসহ উপজেলাসমূহে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছি।
সাংবাদিক সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য এডঃ দেবাহুতি চক্রবর্তী।
এ সময় জেলা মহিলা পরিষদের সভাপতি লাইলী নাহার, সহ-সভাপতি ডাঃ পূর্ণিমা দত্ত, নাইয়ার সুলতানা, সাংগঠনিক সম্পাদক ফেরদৌসী নূর, সদস্য নমিতা দাস প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!