সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:১৫ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী সদর উপজেলা আওয়ামীলীগের কাউন্সিলে সেক্রেটারী প্রার্থী মীর্জা বাবু

  • আপডেট সময় শুক্রবার, ৬ ডিসেম্বর, ২০১৯

॥আশিকুর রহমান॥ আগামী ৮ই ডিসেম্বর অনুষ্ঠিতব্য রাজবাড়ী সদর উপজেলা আওয়ামী লীগের কাউন্সিলে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হচ্ছেন জেলা ছাত্রলীগের সাবেক নেতা ও সদর উপজেলার বসন্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর্জা বদিউজ্জামান বাবু।
গতকাল ৫ই ডিসেম্বর তিনি বলেন, আগামী ৮ই ডিসেম্বর রাজবাড়ী সদর উপজেলা আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্ঠিত হতে যাচ্ছে। এরইমধ্যে আমি বিভিন্ন ইউনিয়নে গিয়ে আওয়ামী লীগের নেতাকর্মী ও ভোটারদের সঙ্গে আলাপ-আলোচনা করেছি। তারা আমাকে সদর উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দেখতে চান। যে কারণে আমি সদর উপজেলার আওয়ামী লীগের কাউন্সিলে সাধারণ সম্পাদক প্রার্থী হবার সিদ্ধান্ত নিয়েছি।
মীর্জা বদিউজ্জামান বাবু ১৯৭৪ সালের ৭ই সেপ্টেম্বর বসন্তপুর ইউনিয়নের মুছিদহ গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম ও আওয়ামী লীগ পরিবারে জন্মগ্রহণ করেন। তার পরিবার এলাকায় মুক্তিযোদ্ধা পরিবার হিসেবে সর্বজন স্বীকৃত। শিক্ষা জীবনে তিনি ¯œাতকোত্তর ও এমবিএ ডিগ্রীধারী। তার আরো একটি পরিচয় হচ্ছে, তিনি রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদের সাবেক প্রশাসক আলহাজ্ব আকবর আলী মর্জির ভাতিজা।
মীর্জা বদিউজ্জামান বাবু জানান, হাইস্কুলে পড়াকালীন সময় থেকেই তিনি বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে ছাত্রলীগের রাজনীতির মধ্য দিয়ে রাজনৈতিক জীবন শুরু করেন। ১৯৯০ সালের স্বৈরাচার বিরোধী আন্দোলনে তিনি সক্রিয় অংশগ্রহণ করেন। ১৯৯৩ সালে রাজবাড়ী সদর উপজেলা ছাত্রলীগের সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালনের মধ্য দিয়ে উপজেলা ছাত্রলীগের ৭৫ পরবর্তী প্রথম সম্মেলন অনুষ্ঠানের মাধ্যমে সংগঠনটির সফল কমিটি গঠন করেন। পরবর্তীতে তিনি জেলা ছাত্রলীগের দুইটি কমিটিতে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালনের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনা ঘোষিত সকল কর্মসূচীতে সক্রিয় অংশগ্রহণ করেন। ২০১২ সালে তিনি জেলা স্বেচ্ছাসেবক লীগের কৃষি বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্বগ্রহণ করেন। ২০১৬ সালে বসন্তপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হয়ে জননেত্রী শেখ হাসিনার ভিশন ২১ ও ভিশন ৪১ বাস্তবায়নে নিরলস কাজের মাধ্যমে সুখী সমৃদ্ধিশালী দেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে কাজ করে চলেছেন। তিনি পঞ্চমবারের মতো বসন্তপুর ইউনিয়নের কোলা সদর উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির কোয়াব সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি ও সামাজিক সংগঠনের সঙ্গে জড়িত রয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!