শুক্রবার, ১০ মে ২০২৪, ০৩:৩০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে রাজবাড়ীতে এডভোকেসী সভা

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে “পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করি, কৈশরিক মাতৃত্ব রোধ করি”-শ্লোগানকে সামনে রেখে রাজবাড়ী পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে গতকাল ৪ঠা ডিসেম্বর বেলা ১২টায় কালেক্টরেটের সম্মেলন কক্ষে এডভোকেসী সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে সিভিল সার্জন ডাঃ মোঃ মাহফুজার রহমান সরকার, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নূরে সফুরা ফেরদৌস, পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা ডাঃ আব্দুল কুদ্দুস, মা ও শিশু কল্যাণ কেন্দ্র (ম্যাটার্নিটি)’র মেডিকেল অফিসার ডাঃ গোপাল চন্দ্র সূত্রধর প্রমুখ বক্তব্য রাখেন।
পরিবার পরিকল্পনা সপ্তাহের বিভিন্ন দিক তুলে ধরে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন ও সভা সঞ্চালনা করেন জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক গোলাম মোঃ আজম। এ সময় বিভিন্ন সরকারী দপ্তর, পরিবার পরিকল্পনা বিভাগ ও সরকারী-বেসরকারী স্বাস্থ্য সেবা কেন্দ্রের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, সাংবাদিকসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, সরকারী নির্দেশনা অনুযায়ী আগামী ৭-১২ই ডিসেম্বর দেশব্যাপী পরিবার পরিকল্পনা সপ্তাহ পালন করা হবে। মূলতঃ তৃণমূল পর্যায়ের জনসাধারণের মধ্যে পরিবার পরিকল্পনা বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্যই এই সপ্তাহ পালন করা হবে। আমাদের সকলের উচিত জেলা ও উপজেলা পর্যায়ে যাতে এই পরিবার পরিকল্পনা সপ্তাহটি সঠিকভাবে পালিত হয় সে বিষয়ে লক্ষ্য রাখা। যাতে করে অধিক জনসংখ্যা বৃদ্ধি রোধে সরকার যে টার্গেট নিয়েছে সেই লক্ষ্যে আমরা পৌঁছাতে পারি। অনেক ক্ষেত্রেই আমরা আমাদের দায়িত্বে অবহেলার কারণে জনগণ তার প্রাপ্য সেবা থেকে বঞ্চিত হয়। এসব ঘটে বলেই তাদের কাজের অবহেলার চিত্র সংবাদ মাধ্যমে প্রকাশিত হয় এবং বিভিন্ন ধরনের সমালোচনা মুখে পড়তে হয়। তাই আমাদের উচিত নিজেদের দায়িত্ব সম্পর্কে সচেতন হওয়া। তাহলেই দেশের সাধারণ মানুষের জন্য সরকারের বিভিন্ন ধরনের উদ্যোগ সফল হবে।
উল্লেখ্য, আগামী ৭ই ডিসেম্বর রাজবাড়ী মা ও শিশু কল্যাণ কেন্দ্রে(ম্যাটার্নিটিতে) জেলা পর্যায়ের পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের উদ্বোধন করা হবে। এছাড়াও জেলার প্রতিটি উপজেলায় এই সেবা সপ্তাহ পালিত হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!