Site icon দৈনিক মাতৃকণ্ঠ

বাংলাদেশীদের বিভিন্ন সংগঠনের আমিরাতের জাতীয় দিবস পালন

॥আমিরাত থেকে ওবায়দুল হক মানিক॥ বাংলাদেশীদের বিভিন্ন সংগঠনের উদ্যোগে নানা আয়োজনে গত ২রা ডিসেম্বর সংযুক্ত আরব আমিরাতের ৪৮তম জাতীয় দিবস পালন করা হয়েছে।
জাতীয় কবিতা মঞ্চ ঃ দিবসটি উপলক্ষে স্থানীয় সময় বিকাল ৩টায় আবুধাবীর একটি পার্কে সমবেত হয়ে আমিরাতের প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের প্রতি শ্রদ্ধা নিবেদনসহ বাংলাদেশ ও আমিরাতের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্কের বিভিন্ন বিষয়ে আলোচনা এবং কেক কাটা, যেমন খুশি তেমন সাজসহ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় সংগঠনের সভাপতি মুহাম্মদ মুসা, সাধারণ সম্পাদক মনির উদ্দিন মান্না, সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক সুমাইয়া গ্রুপের চেয়ারম্যান ফখরুল ইসলাম খান সিআইপি, প্রধান উপদেষ্টা কাজী আব্দুর রহিমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
আমিরাত বঙ্গবন্ধু পরিষদ ঃ দিবসটি উপলক্ষে স্থানীয় একটি পার্কে আলোচনা সভার আয়োজন করা হয়। সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ইমরাদ হোসেন ইমু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডঃ মোহাম্মদ ইমরান, বিশেষ অতিথি হিসেবে দূতাবাসের কনস্যুলার জোবায়েদ হোসেন, অন্যান্যের মধ্যে সংগঠনের সহ-সভাপতি শওকত আকবর, আবুধাবী যুবলীগের সভাপতি জসিম উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।
বাংলাদেশ স্কুল ঃ দিবসটি উপলক্ষে আবুধাবীর শেখ খলিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুলে এন্ড কলেজে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্কুলের অধ্যক্ষ মীর আনিসুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডাঃ মোহাম্মদ ইমরান এবং বিশেষ অতিথি হিসেবে আবুধাবী পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ প্রবাসী বাংলাদেশীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।