সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:১৫ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বাংলাদেশীদের বিভিন্ন সংগঠনের আমিরাতের জাতীয় দিবস পালন

  • আপডেট সময় বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৯

॥আমিরাত থেকে ওবায়দুল হক মানিক॥ বাংলাদেশীদের বিভিন্ন সংগঠনের উদ্যোগে নানা আয়োজনে গত ২রা ডিসেম্বর সংযুক্ত আরব আমিরাতের ৪৮তম জাতীয় দিবস পালন করা হয়েছে।
জাতীয় কবিতা মঞ্চ ঃ দিবসটি উপলক্ষে স্থানীয় সময় বিকাল ৩টায় আবুধাবীর একটি পার্কে সমবেত হয়ে আমিরাতের প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের প্রতি শ্রদ্ধা নিবেদনসহ বাংলাদেশ ও আমিরাতের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্কের বিভিন্ন বিষয়ে আলোচনা এবং কেক কাটা, যেমন খুশি তেমন সাজসহ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় সংগঠনের সভাপতি মুহাম্মদ মুসা, সাধারণ সম্পাদক মনির উদ্দিন মান্না, সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক সুমাইয়া গ্রুপের চেয়ারম্যান ফখরুল ইসলাম খান সিআইপি, প্রধান উপদেষ্টা কাজী আব্দুর রহিমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
আমিরাত বঙ্গবন্ধু পরিষদ ঃ দিবসটি উপলক্ষে স্থানীয় একটি পার্কে আলোচনা সভার আয়োজন করা হয়। সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ইমরাদ হোসেন ইমু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডঃ মোহাম্মদ ইমরান, বিশেষ অতিথি হিসেবে দূতাবাসের কনস্যুলার জোবায়েদ হোসেন, অন্যান্যের মধ্যে সংগঠনের সহ-সভাপতি শওকত আকবর, আবুধাবী যুবলীগের সভাপতি জসিম উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।
বাংলাদেশ স্কুল ঃ দিবসটি উপলক্ষে আবুধাবীর শেখ খলিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুলে এন্ড কলেজে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্কুলের অধ্যক্ষ মীর আনিসুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডাঃ মোহাম্মদ ইমরান এবং বিশেষ অতিথি হিসেবে আবুধাবী পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ প্রবাসী বাংলাদেশীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!