শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

জাতীয় দিবস উপলক্ষে আমিরাতকে সাজানো হয়েছে অপরূপ সাজে

  • আপডেট সময় মঙ্গলবার, ৩ ডিসেম্বর, ২০১৯

॥আমিরাত থেকে ওবায়দুল হক মানিক॥ মধ্যপ্রাচ্যের অন্যতম সম্পদশালী একটি দেশ সংযুক্ত আরব আমিরাত। বাংলাদেশের চেয়ে মাত্র ১৪দিন আগে ১৯৭১ সালের ২রা ডিসেম্বর দেশটি ব্রিটিশদের কাছ থেকে স্বাধীনতা লাভ করে।
তেল সম্পদে ভরপুর দেশটির ৪৮তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশটিকে সাজানো হয়েছে অপরূপ সাজে। দেশটির রাজধানীসহ ৭টি প্রদেশের (আবুধাবী, দুবাই, শারজা, আজমান, উম্মুল কুয়াইন, ফুজিরা ও রাস আল খাইমা) প্রধান প্রধান শহর ও সড়কগুলোকে জাতীয় পতাকা, ফেস্টুন ও আলোকসজ্জার মাধ্যমে সাজানোর পাশাপাশি বিমান মহড়া, ঝর্না, আতশবাজিসহ নানা আয়োজনে দিবসটি উদযাপন করছে আমিরাতবাসী।
স্থানীয়দের পাশাপাশি ভিনদেশী নাগরিকরাও আমিরাতের জাতীয় পতাকা ও শেখদের ছবি দ্বারা নিজেদের গাড়ী সাজিয়ে ঘুরে বেড়াচ্ছেন। সবার মধ্যেই উৎসবের আমেজ বিরাজ করছে।
এছাড়া দিবসটির প্রথম প্রহরে (রবিবার দিবাগত রাত ১২টার পর) আমিরাতের বিভিন্ন প্রাদেশিক শহরের সাগরপাড়ে সুসজ্জিত গাড়ীগুলোর প্রদর্শনী দেখানো হয়। স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশটির ৭টি প্রদেশের শেখরা স্থানীয়দের পাশাপাশি আমিরাতে বসবাসরত সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!