fbpx
শুক্রবার, ২৭ মার্চ ২০২০, ১২:০৩ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
স্বাধীনতা দিবসে বাংলাদেশের জনগণকে ট্রাম্পের অভিনন্দন আজ ৪৯তম মহান স্বাধীনতা দিবস করোনায় ছুটি ঃ রাজবাড়ীর দৌলতদিয়ায় ফেরী ঘাটে যাত্রীদের ভীড় নিজস্ব উদ্যোগে হ্যান্ড স্যানিটাইজার তৈরী করে বিতরণ শুরু করছে রাজবাড়ী জেলা পুলিশ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া শর্ত সাপেক্ষে মুক্তি পেয়েছেন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাজবাড়ীর জেলা প্রশাসকের বাণী রাজবাড়ী ও গোয়ালন্দে এমপি কাজী কেরামত আলীর ব্যক্তিগত উদ্যোগে ১হাজার পরিবারকে খাদ্য সহায়তা ওয়ালটনের উদ্যোগে রাজবাড়ীতে হতদরিদ্রদের মধ্যে খাদ্য সামগ্রী ও মাস্ক বিতরণ রাজবাড়ী পৌরসভার ৪নং ওয়ার্ডব্যাপী মাস্ক ও ডেটল সাবান বিতরণ করছেন কাউন্সিলর তিতু করোনা ভাইরাসের সংক্রমণ রোধে রাজবাড়ীতে মাঠে তৎপর পুলিশ

জাতীয় দিবস উপলক্ষে আমিরাতকে সাজানো হয়েছে অপরূপ সাজে

  • আপডেট সময় মঙ্গলবার, ৩ ডিসেম্বর, ২০১৯

॥আমিরাত থেকে ওবায়দুল হক মানিক॥ মধ্যপ্রাচ্যের অন্যতম সম্পদশালী একটি দেশ সংযুক্ত আরব আমিরাত। বাংলাদেশের চেয়ে মাত্র ১৪দিন আগে ১৯৭১ সালের ২রা ডিসেম্বর দেশটি ব্রিটিশদের কাছ থেকে স্বাধীনতা লাভ করে।
তেল সম্পদে ভরপুর দেশটির ৪৮তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশটিকে সাজানো হয়েছে অপরূপ সাজে। দেশটির রাজধানীসহ ৭টি প্রদেশের (আবুধাবী, দুবাই, শারজা, আজমান, উম্মুল কুয়াইন, ফুজিরা ও রাস আল খাইমা) প্রধান প্রধান শহর ও সড়কগুলোকে জাতীয় পতাকা, ফেস্টুন ও আলোকসজ্জার মাধ্যমে সাজানোর পাশাপাশি বিমান মহড়া, ঝর্না, আতশবাজিসহ নানা আয়োজনে দিবসটি উদযাপন করছে আমিরাতবাসী।
স্থানীয়দের পাশাপাশি ভিনদেশী নাগরিকরাও আমিরাতের জাতীয় পতাকা ও শেখদের ছবি দ্বারা নিজেদের গাড়ী সাজিয়ে ঘুরে বেড়াচ্ছেন। সবার মধ্যেই উৎসবের আমেজ বিরাজ করছে।
এছাড়া দিবসটির প্রথম প্রহরে (রবিবার দিবাগত রাত ১২টার পর) আমিরাতের বিভিন্ন প্রাদেশিক শহরের সাগরপাড়ে সুসজ্জিত গাড়ীগুলোর প্রদর্শনী দেখানো হয়। স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশটির ৭টি প্রদেশের শেখরা স্থানীয়দের পাশাপাশি আমিরাতে বসবাসরত সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!