শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:০১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে ড্রাইভার্স ট্রেনিং সেন্টারের শাখা উদ্বোধন

  • আপডেট সময় সোমবার, ২ ডিসেম্বর, ২০১৯

॥চঞ্চল সরদার॥ নিরাপদ সড়ক, পেশাদার চালকদের প্রশিক্ষণ ও দুর্ঘটনামুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি’র পরিকল্পনায় গড়ে ওঠা ঢাকার পূর্বাচলের ‘ড্রাইভার্স ট্রেনিং সেন্টার (ডিটিসি)’র রাজবাড়ী জেলা শাখার উদ্বোধন অনুষ্ঠান গতকাল ১লা ডিসেম্বর বেলা ১১টায় পান্না চত্বর এলাকার পৌর সুপার মার্কেটস্থ ডিটিসি’র কার্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।
উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী।
রাজবাড়ী টেকনিক্যাল ইনস্টিটিউটের সভাপতি ও ডাঃ আবুল হোসেন কলেজের সহকারী অধ্যাপক ইয়াসমিন আক্তার পিয়া’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহউদ্দিন, ড্রাইভার্স ট্রেনিং সেন্টার (ডিটিসি)’র চেয়ারম্যান নূরু-নবী শিমু, নিরাপদ সড়ক চাই আন্দোলনের রাজবাড়ী জেলা শাখার সভাপতি ও রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের সহকারী অধ্যাপক গোলাম মোস্তফা চৌধুরী রন্টু, অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এডঃ রফিকুল ইসলাম, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক ইঞ্জিঃ আমজাদ হোসেন, ড্রাইভার্স ট্রেনিং সেন্টার (ডিটিসি)’র রাজবাড়ী জেলা শাখার ব্যবস্থাপনা পরিচালক মোঃ মনিরুজ্জামান মোস্তাক প্রমুখ বক্তব্য রাখেন।
প্রধান অতিথির বক্তব্যে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, ড্রাইভারদের কারণে অনেক দুর্ঘটনা ঘটে। গাড়ী চালাতে চালাতে ড্রাইভারা ঘুমিয়ে পড়ে তাতে দুর্ঘটনা ঘটে। তাই ড্রাইভারদের উপযুক্ত প্রশিক্ষণের প্রয়োজন আছে। প্রশিক্ষণ নিলে তারা ড্রাইভিংয়ের নানা বিষয়ে জানতে পারবে। চালকদের প্রশিক্ষণ ও সড়ক দুর্ঘটনা কমানোর লক্ষ্যে আমাদের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের পরিকল্পনায় ড্রাইভার্স ট্রেনিং সেন্টার (ডিটিসি)’কে গড়ে তোলা হয়েছে। প্রতিটি জেলায় যদি ড্রাইভারদের প্রশিক্ষণ দেওয়া হয় তাহলে দুর্ঘটনা কমে যাবে। আমি রাজবাড়ীতে ডিটিসি’র শাখা খোলাকে সাধুবাদ জানাই।
আলোচনা পর্বের শেষে পৌর সুপার মার্কেটের ৩য় তলায় ডিটিসি’র কার্যালয়ে অতিথিগণ ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে ট্রেনিং সেন্টারের উদ্বোধন করেন। অনুষ্ঠানের শুরুতে ড্রাইভার্স ট্রেনিং সেন্টার (ডিটিসি)’র কার্যক্রমের উপর ভিডিও প্রেজেন্টেশন করা হয়। পরে রাজবাড়ী টেকনিক্যাল ড্রাইভিং ট্রেনিং সেন্টার ঘুরে দেখেন অতিথিরা।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!