মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:১৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

কালুখালী-পাংশায় ২টি কারখানা থেকে বিপুল পরিমানের নিষিদ্ধ পলিথিন জব্দ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১১ মে, ২০১৭

॥মোক্তার হোসেন/মোখলেছুর রহমান॥ রাজবাড়ী জেলার কালুখালী ও পাংশায় দুইটি পলিথিন কারখানা থেকে বিপুল পরিমানের নিষিদ্ধ পলিথিন জব্দ করেছে র‌্যাব। এ ঘটনায় ৬জনকে ৩লক্ষ ৩০হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
গতকাল ১০ই মে বিকেলে র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের ২নং কোম্পানী ও ফরিদপুর পরিবেশ অধিদপ্তরের যৌথ উদ্যোগে এ অভিযান পরিচালিত হয়।
র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের ২নং কোম্পানীর অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রইছ উদ্দিন জানান, গতকাল বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে রাজবাড়ী কালেক্টরেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাফি বিন কবির ও ফরিদপুর পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক আবু সাঈদের উপস্থিতিতে র‌্যাবের একটি দল কালুখালীর বোয়ালিয়া ইউনিয়ন পরিষদ সংলগ্ন এলাকায় একটি পলিথিন ফ্যাক্টারীতে অভিযান চালায়। এ সময় ওই ফ্যাক্টারী থেকে প্যাকেটজাত করণ পলি রোল ২১০ কেজি, পলি দানা ৯৮ কেজি ও পলি ওয়েস্ট ৩৫০ কেজি জব্দ করাসহ ফ্যাক্টারী মালিক চাঁদ আলী, কর্মচারী খায়রুল মোল্লা ও আজিবর রহমানকে আটক করা হয়।
পরে ভ্রাম্যমান আদালত গঠন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট কাফি বিন কবির ফ্যাক্টারী মালিক চাঁদ আলীকে ১লক্ষ টাকা ও কর্মচারী খায়রুল মোল্লাকে ১৫হাজার ও আজিবর রহমানকে ১৫হাজার টাকা জরিমানা করেন।
এরপর অপর অভিযানে পাংশা শহরের নারায়নপুরে শিল্পকলা একাডেমী সংলগ্ন এম.আর ট্রেডার্স নামক পলিথিন কারখানায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ২০২০ কেজি নিষিদ্ধ পথিলিন জব্দ করা হয়। এ সময় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাফি বিন কবির ফ্যাক্টারীর পরিচালক কামরুজ্জামানকে ১লক্ষ ৫০হাজার টাকা ও কর্মচারী আঃ রশিদকে ২৫হাজার এবং মাহাবুবকে ২৫হাজার টাকা জরিমানা করেন।
জব্দকৃত পলিথিনের মূল্য ৫লক্ষ ৮৫হাজার টাকা বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রইছ উদ্দিন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!