সোমবার, ০৬ জুলাই ২০২০, ১২:৫০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
পাংশার ১২০ জন নরসুন্দরকে খাদ্য সামগ্রী প্রদান করলেন মিতুল হাকিম ডোনাল্ড ট্রাম্পকে যুক্তরাষ্ট্রের স্বাধীনতা ঘোষণা বার্ষিকীতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিশ্বে করোনায় মোট ৫ লাখ ২৬ হাজার ৬৬৩ জনের মৃত্যু রাজবাড়ীসহ দেশের ছয়টি জেলায় বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে ইউনিসেফের নির্বাহী বোর্ডের বার্ষিক অধিবেশনের সমাপনী রাজবাড়ীতে সোনালী ও ইসলামী ব্যাংকের ১৯জন করোনায় আক্রান্ত॥শাখা লকডাউন হচ্ছে রবিবার॥জেলায় আক্রান্ত ৫৪৬জন জাতীয় সংসদে ২০২০-২০২১ অর্থ বছরের ৫লাখ ৬৮হাজার কোটি টাকার বাজেট পাস আমেরিকায় হু হু করে বাড়ছে করোনার নতুন শনাক্তের সংখ্যা॥কমছে মৃত্যু স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে আগামী ৩রা আগস্ট পর্যন্ত চলবে অফিস ও গণপরিবহন করোনার ভয়াবহতা এখনও বাকি : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

ড্যাফোডিল ইউনিভার্সিটিতে ‘নদী পর্যটন উন্নয়নে সমস্যা-সম্ভাবনা’ শীর্ষক সেমিনার

  • আপডেট সময় শনিবার, ৩০ নভেম্বর, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ অপরূপ সৌন্দর্যের লীলাভূমি আমাদের জন্মভূমি। বার মাসে তের পার্বণের দেশ বাংলাদেশ। একদিকে আমাদের যেমন আছে বৈচিত্রময় সংস্কৃতি অন্যদিকে আছে বৈচিত্রময় নান্দনিক প্রকৃতি। এই প্রকৃতি এবং সংস্কৃতি আমাদের সম্পদ।
শুধুমাত্র ব্যবসায়িক উদ্দেশ্য নয় বরং পর্যটন উন্নয়নকে আমাদের সামাজিক দায়বদ্ধতা ভেবে এই সম্পদকে পর্যটন পণ্য হিসেবে গড়ে তুলতে “ফেস্টিভ এন্ড কালচারাল ট্যুরিজম কনসোর্টিয়াম (এফসিটিসি)” কাজ করে যাচ্ছে। এই কাজের ধারাবাহিকতায় নদী পর্যটনকে উৎসাহিত করতে আগামী ৩রা জানুয়ারী ২য় বারের মতো রিভার ট্যুরিজম ফেস্টের আয়োজন করতে যাচ্ছে। সেই আয়োজনটি সফল করতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সেমিনার ও দেশের বিভিন্ন স্থানে র‌্যালী করার পরিকল্পনা করা হয়েছে।
এই কর্মকান্ডের অংশ হিসেবে গত ২৮শে নভেম্বর বেলা ১১টায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ধানমন্ডি শাখায় “নদী পর্যটন উন্নয়নে সমস্যা ও সম্ভাবনা” শিরোনামে সেমিনার অনুষ্ঠিত হয়।
ফেস্টিভ এন্ড কালচারাল ট্যুরিজম কনসোর্টিয়াম (এফসিটিসি) ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির যৌথ আয়োজনে এবং বাংলাদেশ পর্যটন কর্পোরেশন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, ট্যুরিস্ট পুলিশ ও ঢাকা নদীবন্দর কর্তৃপক্ষের সহযোগিতায় অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভিসি অধ্যাপক ডঃ ইউসুফ মাহবুবুল ইসলাম।
ইউনিভার্সিটির ট্যুরিজম এন্ড হসপিটালিটি ডিপার্টমেন্টের প্রধান মাহবুব পারভেজের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র যুগ্ম-পরিচালক(ঢাকা নদী বন্দরের নিয়ন্ত্রণ কর্মকর্তা) একেএম আরিফ উদ্দিন, ট্যুরিস্ট পুলিশের এসপি ডঃ মোঃ আশরাফুর রহমান এবং ফেকাল্টি অফ বিজনেস এন্টারপ্রেনরশীপের ডঃ এম.ডি মাসুম ইকবাল। মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের জনসংযোগ বিভাগের প্রধান জিয়াউল হক হাওলাদার। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সদস্য খবির উদ্দিন আহমেদ, ট্যুর অপারেটর্স এসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব)-এর সভাপতি রাফিউজ্জামান, সিনিয়র সহ-সভাপতি শিবুলল আজম কোরাইশী, পর্যটন বিচিত্রার সম্পাদক মহিউদ্দিন হেলাল, ট্রাভেল রাইটার্স এসোসিয়েশনের সভাপতি আশরাফুজ্জামান উজ্জ্বল এবং এভিয়েশন এন্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশের সভাপতি নাদিরা কিরণ। স্বাগত বক্তব্য রাখেন ফেস্টিভ এন্ড কালচারাল ট্যুরিজম কনসোর্টিয়ামের পরিচালক শহিদুল ইসলাম সাগর এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন পরিচালক কিশোর রায়হান। অতিথিদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন ফেস্টিভ এন্ড কালচারাল ট্যুরিজম কনসোর্টিয়ামের ব্যবস্থাপনা পরিচালক মাসুদুল হাসান জায়েদী এবং পরিচালক মোঃ জাহিদুর রহমান শাওন। ভ্রমণ ও পর্যটন শিল্পের সঙ্গে সম্পৃক্ত বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ, ট্যুর এজেন্সি, ট্যুর গাইড, ট্রাভেল গ্রুপের অ্যাডমিন, মডারেটর, ট্রাভেল রাইটার, ট্যুরিজম স্টুডেন্ট এবং পর্যটন সাংবাদিকসহ পর্যটনপ্রেমীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর